কোনও দিন আইপিএলে না খেলা ক্রিকেটারদের নিয়ে গড়া সর্বকালের বিশ্বসেরা টি-টোয়েন্টি একাদশ

এর কখনও আইপিএলে খেলেননি। কারণ তাদের অনেকেরই ক্রিকেটের আয়ু বাইশ গজে আইপিএল বিশ্ব আবির্ভাবের আগেই হয়েছে। এমন ১১ জন আইপিএল না খেলা তারকা ক্রিকেটারজের নিয়ে গড়া হল বিশ্বসেরা টি টোয়েন্টি একাদশ-

সঈদ আনোয়ার

পাকিস্তানের প্রাক্তন বাঁ হাতি ওপেনার ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা ব্যাটসম্যান। ধ্রুপদি কায়দায় যে দৃষ্টিনন্দনীয় ব্যাটিংয়টা আনোয়ার করতেন সেটা টি টোয়েন্টি যুগ হলে আরও বিস্ফোরক হত। ১৯৯৮ সালে চেন্নাইয়ে ওয়ানডে-তে ভারতের বিরুদ্ধে ১৯৪ রানের যে ইনিংসটা্ আনোয়ার সে যুগে খেলেছিলেন, যা আজকের এই যুগে হলে অনায়াসে ওয়ানডে-তে ২৫০ টপকে যেত। সৌরভ গাঙ্গুলির অত্যন্ত পছন্দের এই পাক ওপেনার আইপিএলের যুগে জন্মালে বড় দাম পেতেন। অবশ্য এটা আলাদা কথা কী সীমান্তে গোলাগুসলির জেরে আইপিএলে খেলার সুযোগ মেলে না আনোয়ারের।

কৃষ্ণমাচারি শ্রীকান্ত


সেওয়াগের আগে তিনিই ছিলেন ভারতীয় ক্রিকেটের সেওয়াগ ধাঁচের ক্রিকেট খেলতেন। ওয়ানডে-র যুগেও তাঁর ব্যাটিং দর্শনটা ছিল টি-২০র মত। হয় ছক্কা, নয় অক্কার মত তাঁর ব্যাটিং। শ্রীকান্তের ব্যাটিং আইপিএলের স্টাইলে।

ভিভ রিচার্ডস


বিশ্ব ক্রিকেটের সর্বকালের সেরা বিস্ফোরক ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটসম্যান আইপিএলের সেরা ক্রিকেটার হতেন। ভাল অলরাউন্ডারও বটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: