বিশ্বের এমন দশ ব্যাটসম্যান যাদের সর্বোচ্চ রান ৯৯, এক রানের জন্য তারা কোনওদিন সেঞ্চুরি পাননি

এর থেকে দুর্ভাগ্যের আর কীই বা হতে পারে। আন্তর্জাতিক ক্রিকেটে একটা সেঞ্চুরি করার স্বপ্ন সব ক্রিকেটারই ব্যাট ধরার দিন থেকেই স্বপ্ন দেখেন। দেখুন বিশ্বের এমন দশ ক্রিকেটার আছেন যাদের সর্বোচ্চ রান ৯৯। মানে মাত্র এক রানের জন্য তাঁরা কখনও আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করতে পারেননি।

১০) নরম্যান ইয়ার্ডলি (অস্ট্রেলিয়া)


১৯৩৮-৫০, ডন ব্র্যাডম্যানের সঙ্গে একই দলে খেলছেন। ব্যাটের হাতটা বেশ ছিল। ৩৪টে ইনংসে চারটে হাফ সেঞ্চুরি করেছিলেন। কিন্তু একবার ৯৯ রানে আউট হয়েছিলেন। সেদিন বলেছিলেন, সেঞ্চুরি করবেনই একদিন। কিন্তু সেটা আর হয়নি। ৯৯ রানটাই ছিল তাঁর সর্বোচ্চ স্কোর।

৯) দীপক প্যাটেল (নিউজিল্যান্ড)


ওয়ানডে ক্রিকেটে প্রথম ওভারেই বল করা প্রথম স্পিনার তিনি। সেই দীপক প্যাটেল শেষের দিকে নেমে ব্যাটটা ভালই করতেন। টেস্ট গড় ২১। সেটাতেই প্রমাণ হয় নিউজিল্যান্ডের সর্বকালের সেরা অফ স্পিনারের মধ্যে প্রথমদিকে থাকা দীপকের ব্যাটের হাতটা মন্দ নয়। তবে ৩৭টা টেস্ট, ৭৫টা ওয়ানডে খেলেও কোনওদিন সেঞ্চুরি পাননি তিনি। ৫টা হাফ সেঞ্চুরি থাকা দীপকের সর্বোচ্চ রান ৯৯। অথচ প্রথম শ্রেণীর ক্রিকেটে ২৬টা সেঞ্চুরি ছিল।

৮) মার্টিন মোক্সন (ইংল্যান্ড)

১৯৮৬ থেকে ১৯৮৯। ইংল্যান্ডের হয়ে তিন বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলা এই ব্যাটসম্যান কখনও সেঞ্চুরি পাননি। মাত্র এক রানের জন্য। ৯৯ রানে তিনি একবার আউট হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: