ছয় তারকা ক্রিকেটার যাঁরা দু’বার বিয়ে করেছেন, এর মধ্যে দু’জনের কাহিনী শুনলে চোখ জল আসবে…

ক্রিকেটারদের সঙ্গে সিনে জগতের তারকারা প্রেমে জড়িয়ে পড়লে সেটা বেশ জমজমাট গল্প হয়ে যায়। একে তো গসিপ, তার ওপরে আজকালকার সোশ্যাল মিডিয়ার যুগে ব্যাপারটা হ্যাশট্যাগ দিয়ে ট্রেন্ডিং হওয়ার হট টপিক। সবই অবশ্য আলোচার জন্য আর বাদবাকিটা বিনোদন। আজ তাহলে একটু অন্য রকম খবর দেওয়া যাক। ক্রিকেটারদের প্রেম করার গল্প শুনেছেন, বিয়ের গল্প শুনেছেন, আবার পরস্ত্রীর সঙ্গে প্রেম করার গল্পও শুনেছেন। তাহলে আজ একটা অন্য রকম আলোচনা করা যাক।

ছয় বিখ্যাত ক্রিকেটার যাঁরা দু’বার  বিয়ে করেছেন –

৬. যোগরাজ সিং

ভারতীয় দলের স্টার ক্রিকেটার যুবরাজ সিংয়ের বাবা। নামটা খুব পরিচিত। ভারতের হয়ে একটি টেস্ট ম্যাচ ও ৬টি ওয়ান-ডে ম্যাচ খেলেছিলেন যোগরাজ। প্রথম বিয়ে শবনমের সঙ্গে। এই শবনমই হলেন যুবির মা। যাইহোক যোগরাজের সঙ্গে ডিভোর্স হয় তাঁর।

দ্বিতীয় স্ত্রী ও ছেলেমেয়ে…

শবনমকে ডিভোর্স দেওয়ার পর দ্বিতীয়বার সৎবীর কউর নামে এক মহিলাকে বিয়ে করেন যোগরাজ। তাঁর সঙ্গেই এখনও ঘর করছেন। তাঁদের দুই সন্তান রয়েছে। চোটের কারণে ক্রিকেট কেরিয়ার শেষ হয়ে যাওয়ায় অভিনয়কে কেরিয়ার হিসেবে বেছে নেন তিনি। পাঞ্জাবি ও বলিউডের বহু ছবিতেও কাজ করেছেন যোগরাজ।

৫. দিনেশ কার্তিক

ভারতীয় দলে খেলা তামিলনাডু়র এই উইকেটকিপার-ব্যাটসম্যান নিকিতা বঞ্জারাকে বিয়ে করেছিলেন। আরেক ক্রিকেটার মুরলি বিজয়ের সঙ্গে বিবাহ বহির্ভুত প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন নিকিতা। তাঁদের সম্পর্কের কথা জানতে পেরে আর দেরি করেননি কার্তিক, ডিভোর্সের পথে হাঁটেন। নিকিতা ও কার্তিক এখন বিবাহিত।

দীপিকা পাল্লিকলের সঙ্গে বিয়ে…

এরপর, চেন্নাইতে ২০১৫ সালে তারকা স্কোয়াশ খেলোয়াড় দীপিকা পাল্লিকলকে বিয়ে করেন কার্তিক।

৪. মহম্মদ আজহারউদ্দিন

বিশ্ব ক্রিকেটের অন্যতম বিতর্কিত চরিত্র ভারতের প্রাক্তন অধিনায়ক। প্রথম জীবনে নৌরীনকে বিয়ে করেন। তাঁদের দুই সন্তান হয় – আসাদ ও আয়াজ।

সঙ্গীতা বিজলানির সঙ্গে প্রেম…

১৯৯৬ সালে বলিউড অভিনেত্রী সঙ্গীতা বিজলানির সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে প্রথম স্ত্রীর সঙ্গে সম্পর্ক ছিন্ন হয়ে যায় আজ্জুর। তারপর, সঙ্গীতাকে বিয়ে করেন। কিন্তু, ২০১০ সালে তাঁর সঙ্গে বিচ্ছেদ হয়েছে আজহারের।

৩. ওয়াসিম আক্রাম

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক পেশায় মনোবীদ হুমা মুফতিকে বিয়ে করেছিলেন। ১৯৯৬ সালে তাঁদের যখন বিয়ে হয়, আক্রাম তখন স্টার পারফরমার। স্ত্রীকে নিয়ে বেশ সুখেই ঘর করছিলেন। কিন্তু, ২০০৯ সালে হঠাৎই একাধিক অঙ্গ বিকল হয়ে যাওয়ার কারণে মারা যান হুমা।

দ্বিতীয় বিয়ে…

২০১৩ সালে দ্বিতীয়বার বিয়ে করেন সুইংয়ের সুলতান। আক্রামের বর্তমান ঘরনী শ্যানিয়েরা থম্পসন পেশায় পাবলিক রিলেশন কনসালটেন্ট ছিলেন। মেলবোর্নে ২০১৪ সালে তাঁদের জীবনে খুশির ছোঁয়া এনেছে কন্যা আইয়লা।

২. শোয়েব মালিক

অনেকেই হয়ত জানেন না, আবার অনেকেই ব্যাপারটা জানেন। ভারতীয় টেনিস সুন্দরী সানিয়া মির্জার সঙ্গ বিয়ে হওয়ার আগে আয়েশা সিদ্দিকী নামে এক মহিলাকে বিয়ে করেছিলেন পাক ক্রিকেটার শোয়েব মালিক। সানিয়ার সঙ্গে ২০১০ বিয়ে হওয়ার পর শোয়েবের বিরুদ্ধে মামলা করেছিলেন আয়েশা। দাবি করেন, ২০০২ সালে তাঁদের বিয়ে হয়।

বিতর্কের অবসান...

আইনি ঝঞ্ঝাটে পড়ে শোয়েব শেষ পর্যন্ত আয়েশাকে ডিভোর্স দেন আইনমাফিক। ব্যাপারটা পুরোপুরি নিজেদের মধ্যেই মিটমাট করে নেন দু’জনে।

১. বিনোদ কাম্বলি

ভারতের প্রাক্তন ক্রিকেটার বিনোদ কাম্বলি প্রথম জীবনে ছোটোবেলার বান্ধবী নোয়েলা লিউইসকে বিয়ে করেছিলেন। কিন্তু, সেই বিয়ে বেশিদিন টেকেনি। প্রাক্তন মডেল আন্দ্রেয়া হিউইটের সঙ্গে পরকীয়া প্রেমে জড়িয়ে পড়েন।

আন্দ্রেয়াকে বিয়ে…

নোয়েলা ডিভোর্স দেওয়ার পর বিনোদ বিয়ে করেন আন্দ্রেয়াকে। ২০১০ সালের জুন মাসে তাঁকে একটি ছেলে হয়েছে। নাম রেখেছেন জেসাস ক্রিশ্চিয়ানো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: