কুলদীপের ওপর জোর খাটিয়ে ফিল্ডিং সাজালেন ধোনি, ধরা পড়লো স্ট্যাম্প মাইকে!

যদিও এ বছরের গোড়াতেই ভারতের অধিনায়কত্ব ছেড়েছেন মহেন্দ্রে সিং ধোনি কিন্তু এব্যাপারে অস্বীকার করার উপায় নেই যে প্রাক্তন এই  অধিনায়ক ক্রিকেট মাঠে অধিনায়কত্ব করতে এতটুকু দ্বিধা বোধ করেন না। নিজের উত্তরসূরি বিরাট কোহলিকে সতর্ক করে ফিল্ডিং সাজানো নিয়ে উপদেশ দেওয়া থেকে শুরু করে  ধোনিকে বহুবারই  মাঠে সিদ্ধান্ত নিতে দেখা গেছে, এমনকী অধিনায়কত্ব ছেড়ে দেবার পরও। তেমনি আরও একটি ঘটনার সাক্ষী থাকল কটকের বারবাতি স্টেডিয়াম যেখানে ভারত শ্রীলঙ্কার মধ্যে প্রথম টি২০ ম্যাচটি খেলা হল।

ঘটনাটি ঘটে যখন কুলদীপ যাদব শ্রীলঙ্কার ইনিংসের ১৩ তম ওভারে বল করতে আসেন। ওই ওভারের শেষ বলটি করার আগে ধোনিকে দেখা যায় ফিল্ড সাজাতে। তিনি দুটো স্লিপ এবং একটি লেগ স্লিপ রাখেন। সেই সময় ভারত  ৭১ রানে সাত উইকেট ফেলে অলরেডী শ্রীলঙ্কার উপর চেপে বসেছিল। তা সত্ত্বেও ধোনি ফিল্ড সেট করতে সংকোচ করতে দেখা যায় নি যা তাকে টেস্ট ক্রিকেটেই বেশি করতে দেখা যায়। যদিও কুলদীপ সন্তুষ্ট হননি এবং তাকে ওই ফিল্ডে বল করতে অরাজিত হতে দেখা যায়। যদিও ধোনিকে তা সত্ত্বেও বোলারের কথা শুনতে দেখা যায় নি, তিনি কুলদীপকে জোর করতে থাকেন ওই ফিল্ড সেটেই বল করার জন্য, এরপর এই চায়নাম্যান বোলারের আর কিছু করার সুযোগই ছিল না প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়কের কথা শোনা ছাড়া।

ম্যাচের পর ভাইরাল হওয়া একটি ভিডিয়োর দেখা যায় ধোনির সিদ্ধান্তে না খুশ কুলদীপ তর্ক করতে থাকেন ফিল্ড চেঞ্জ করার জন্য। কিন্তু ধোনিকে ওই ভিডিয়োয় কুলদীপ বলতে শোনা যায়,

“আরে ডাল না, তু ডাল না,তু ডাল”।

এবং শেষ পর্যন্ত ওই ফিল্ড সেটিংয়েই কুলদীপ বল করতে বাধ্য হন। কিন্তু ওই বলটায় আশা অনুযায়ী ফল পান নি কুলদীপ। কারণ ব্যাটসম্যান ওই বলে রক্ষাণত্মক শট খেলেন। কিন্তু এই গোটা ঘটনায় আরও একবার এটা পরিস্কার হয়ে যায় যে  যখন মাঠে অধিনায়কত্বের প্রশ্ন আসে তখন ধোনি সকলের চেয়ে এগিয়ে থাকেন।

এখানে ক্লিক করে দেখুন ভিডিও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: