পঞ্চম ওয়ানডের আগে বিপাকে ভারতীয় দল??

দক্ষিণ আফ্রিকা টিম শেষ পর্যন্ত ভারতের বিরুদ্ধে চলা ওয়ান ডে সিরিজে লাগাতার তিন ম্যাচে হারের পর শেষ পর্যন্ত জয়ের মুখ দখল। চতুর্থ ওয়ান ডে জেতার সঙ্গে সঙ্গেই প্রোটিয়ারা তাদের ওয়ান্ডার্সে অপরাজিত পিঙ্ক ডে রেকর্ডকে বজায় রাখল। চতুর্থ ম্যাচের হার এই সিরিজে ভারতের একমাত্র হার। অন্যথায় এই সীমিত ওভারের সিরিজে ভারত দক্ষিণ আফ্রিকাকে বলের সঙ্গে সঙ্গে ব্যাটিং বিভাগেও শাসন করেছে। হোস্ট দল ভাগ্যের সহায়তা পেয়েছে কারণ বৃষ্টির দেবতা তাদের সহায় হন। বৃষ্টির কারণে দক্ষিণ আফ্রিকার জন্য টার্গেট কমে দাঁড়ায় ২১.৩ ওভারে মাত্র ১৫৯ রান।

এবং দক্ষিণ আফ্রিকা নিজেদের টি২০ মোডে বদলে ফেলে এই লক্ষ্য তাড়া করতে নেমে। যদিও এই জয় ৬ ম্যাচের সিরিজের লড়াইকে বজায় রাখল পোর্ট এলিজাবেথের পঞ্চম ওয়ান ডে তেও। যা এখন কার্যত এই সিরিজের নির্নায়ক ম্যাচ হয়ে দাঁড়িয়েছে। জোহানেসবার্গের বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির আবহাওয়ার মতই, পোর্ট এলিজাবেথের আবহাওয়ার আলাদা কিছু হবে না, এবং পঞ্চম ওয়ান ডে শুরুর আগেই ৪৯ শতাংশ বৃষ্টির সম্ভবনা রয়েছে। দিনের শুরুতেই বৃষ্টি ছাড়াও, সন্ধ্যেবেলার আবহাওয়াও মেঘে ঢাকা থাকবে।

জোহানেস বার্গের হারের কারণ হিসেবে নো বলকেই দায়ী করলেন শিখর ধবন

ভারতের স্পিন ডুয়ো যযুবেন্দ্র চহেল এবং কুলদীপ যাদব চতুর্থ ম্যাচে ভারতকে ব্রেক থ্রু দিতে ব্যর্থ হয়েছেন। এই ম্যাচে এই দুই স্পিনারকে উড়িয়ে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানেরা। কিন্তু ভাগ্যও দক্ষিণ আফ্রিকার সহায় হয়, এবং তাদের বিগ হিটার ব্যাটসম্যান ডেভিড মিলার একবার নয় দু’দুবার প্রাণে বেঁচে যান। প্রথমবার তার ক্যাচ ফেলে দেয় ভারতীয় ফিল্ডাররা, এবং পরের বার তিনি বোল্ড হন নো বলে। সেই একই কথা বলছেন ভারতের ওপেনার শিখর ধবনও।

তিনি মনে করেন মিলার চট জলদি আউট হয়ে গেলে দক্ষিণ আফ্রিকার পক্ষে এই রান তাড়া করা মুশকিলের হয়ে পড়ত, কারণ খেলা চালু হওয়ার পর ভারতীয় রিস্ট স্পিনাররা বল গ্রিপ করতে অসুবিধায় পড়েছিলেন। এই ম্যাচের ফলাফল সম্বন্ধে বলতে গিয়ে তিনি বলেন, “ প্রধান কারণ হল, আমরা ক্যাচ ফেলে দিয়েছি, তারপর উইকেট পড়ার বলটির নো বল হয়ে যাওয়া, সেখান থেকেই ম্যাচ বদলে যায়। অন্যথায় আমরা যথেষ্ট ভাল জায়গায় ছিলাম। বৃষ্টির প্রভাবও পড়েছিল। আমাদের স্পিনাররা বল টার্ণ করাতে পারছিল না বা বল গ্রীপ করতে পারছিল না যেভাবে শেষ তিন ম্যাচে তারা করতে পেরেছিল। এটাই হারের কারণ”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: