প্রথম টি-২০ র জন্য ভারতের সম্ভাব্য একাদশ, নেতৃত্বে রোহিত!

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে একতরফা জয় তুলে নেওয়ার পর ওয়ানডে সিরিজের ফলাফলটাও যে একইরকম হবে, এমনটাই প্রত্যাশা ছিল সকলের। কিন্তু সকলকে চমকে দিয়ে সাদা বলের খেলায় লড়াইটা ফিরিয়ে দিয়েছে উইন্ডিজরা। সিরিজ জয় করতে না পারলেও একটা ম্যাচে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ, আর আরেকটা ম্যাচ ড্র করে তারা। সিরিজের মাঝপথে অর্থাৎ ৩টি ম্যাচের পর সিরিজের ফলাফল ছিল ১-১। সেখান থেকে পরের ম্যাচগুলোতে ভারত ঘুরে দাঁড়ায় এবং পরের দু’টো ম্যাচ জয় করে সিরিজ ৩-১ এ জিতে নেয়।

পঞ্চাশ ওভারের খেলার পর এবার পালা এই দুই দলের মধ্যে টি-টোয়েন্টির লড়াইয়ের। ক্রিকেটের এই ফর্ম্যাটে উইন্ডিজরা যে কতটা ভয়ংকর, তা গোটা বিশ্বেরই জানা। ৩ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে কোলকাতার ইডেন গার্ডেন্স-এ এই রবিবার ৪ নভেম্বর। দ্বিতীয় ওয়ানডের পরই ভারতের সেলেকটাররা এই সিরিজের জন্য ভারতের ১৬ জনের দল ঘোষণা করেছিলেন। এই দলে এমএস ধোনির না থাকা নিয়ে বিতর্কও কম হয়নি। ধোনি ছাড়াও এই সিরিজে দেখা যাবে না ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে। এশিয়া কাপের পর এই সিরজে ফের ভারতের অধিনায়কত্বের দায়িত্ব নেবেন রোহিত শর্মা।

টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দল- রোহিত শর্মা (অধিনায়ক), দীনেশ কার্তিক (উইকেটকিপার), মনীশ পান্ডে, শ্রেয়স আইয়ার, রীসভ পান্ত (উইকেটকিপার), ক্রুনাল পান্ড্য, ওয়াশিংটন সুন্দর, যুশভেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জাস্প্রিত বুমরাহ, খালিল আহমেদ, উমেশ যাদব এবং শাহবাজ নাদীম। ইডেনে প্রথম টি-টোয়েন্টি শুরু হতে আর মাত্র দুদিনের অপেক্ষা। এই খেলায় ভারতীয় সম্ভাব্য একাদশে কে কে থাকতে পারেন, তা দেখে নেওয়া যাক।

১। রোহিত শর্মা

ক্রিকেটের সীমিত ওভারের ফর্ম্যাটে তাঁর মতো ধারাবাহিক ওপেনার বর্তমান ক্রিকেট-বিশ্বে খুব কমই রয়েছে। এশিয়া কাপে সাফল্যের পর এই সিরিজে ফের অধিনায়কত্বের দায়িত্বে দেখা যাবে তাঁকে। সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজে তাঁর মোট রান ৩৮৯। এই সিরিজেই দু’টো সেঞ্চুরি এবং একটা ফিফটিও রয়েছে তাঁর নামে। রোহিত শেষ টি-টোয়েন্টি খেলেছিলেন ইংল্যান্ড সফরে, ওই ইনিংসে ৫৬ বলে শতরান হাঁকিয়েছিলেন তিনি। তাই বলাই বাহুল্য যে এই সিরিজে দুর্দান্ত ফর্ম নিয়ে খেলতে নামবেন রোহিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: