ঘোষিত হলো আইপিএল ২০১৮’র ক্রীড়াসূচি, দেখুন কবে, কোথায়, কোন ম্যাচ…

আর বেশি দেরি নেই। সময় মতোই বিসিসিআই তাদের ঘরোয়া টি-২০ লিগের ক্রীড়াসূচি ঘোষণা করে দিল। দর্শকদের জন্য হাতে মাস দেড়েকের মতো সময়। গত এক দশকের অভ্য়েস মতো আইপিএল ম্যাচ দেখার জন্য ৪৫ দিনের পরিকল্পনা ছকে নেওয়া সময় মতো। ওদিকে, অংশ নিতে চলা ক্রিকেটাররাও তাদের নতুন দলের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য হাতে সময় পেয়ে যাচ্ছেন। মার্চ মাস থেকেই সবকটি ফ্র্য়াঞ্চাইজি ক্যাম্পিং শুরু করে দেবে একাদশ আইপিএল জেতার লক্ষ্যে আগেভাগে প্রস্তুতি নেওয়ার জন্য।

গতমাসের সাতাশ ও আটাশ তারিখে বেঙ্গালুরুতে নতুন করে অকশনের আয়োজন করেছিল বিসিসিআই। সেখানে সবকটি ফ্র্যাঞ্চাইজি নতুন করে তাদের টিম গড়ার লক্ষ্যে ক্রিকেটারদের কিনেছে। অনেক তারকা ক্রিকেটার যেমন তাদের পুরনো টিমে থেকে লাইমলাইট শুঁয়ে নিয়েছেন মিডিয়ার, তেমনই যুবরাজ সিং ও গৌতম গম্ভীরের মতো আইপিএল স্টারদের অন্য টিমে যাওয়ার, একাদশ আইপিএল নিয়ে উত্তেজনার পারদ এখন থেকেই চড়তে শুরু হয়ে গিয়েছে।

২ বছরের নির্বাসনের সাজা কাটিয়ে কামব্যাক করছে উদ্বোধনী আইপিএল চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালস ও ২ বারের ইন্ডিয়ান প্রিমিয়র লিগ বিজেতা চেন্নাই সুপার কিংস।

বুধবার বিসিসিআই আইপিএল ২০১৮’র পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি ঘোষণা করল। পূর্ব নির্ধারিত ৭ এপ্রিলই শুরু হচ্ছে টুর্নামেন্ট। উদ্বোধনী অনুষ্ঠান মুম্বইতেই প্রথম ম্যাচের মতো। যেহেতু মুম্বই ইন্ডিয়ান্স এবারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন্স, সেই কারণে উদ্বোধনী ম্যাচের পাশাপাশি ফাইনাল ম্যাচটিও ঐতিহ্যমণ্ডিত ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হবে।

বিকেল চারটে ও সন্ধ্যা আটটায় ম্যাচগুলি শুরু হবে নির্দিষ্ট দিনে। লিগ পর্বের খেলা শেষ হচ্ছে ২০ মে। ২২ ও ২৫ মে কোয়ালিফায়ারের ম্যাচ দু’টি খেলা হবে। তার মাঝে একমাত্র এলিমিনেটর ম্য়াচটি খেলা হবে ২৩ মে। ফাইনাল ২৭মে রবিবার রাত আটটায়।

 

আইপিএল ২০১৮’র বিস্তারিত ক্রীড়াসূচি –

#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: