২০১৯ ওয়ার্ল্ড কাপ, যে সমস্ত ক্রিকেটারদের শেষ বিশ্বকাপ হতে চলেছে!

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা তারপরই শুরু হতে চলেছে ক্রিকেট বিশ্ব যুদ্ধ অর্থাৎ আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ ২০১৯। অনেক কিংবদন্তী ক্রিকেটারই আছে যাদের শেষ বার দেখা যাবে এই ওয়ার্ল্ড কাপে । দেখে নিন তাদের তালিকা-

ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ)

জ্যামাইকান বংশোদ্ভূত ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের অন্যতম সদস্য ও মারকুটে ব্যাটসম্যান হিসেবে পরিচিত। প্রায়শঃই তিনি ছক্কা হাঁকিয়ে থাকেন। ২০০৭ থেকে ২০১০ সাল পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলে নেতৃত্ব দিয়েছেন ক্রিস গেইল। তিনি ওরচেস্টারশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাব, ওয়েস্টার্ন ওয়ারিয়র্স, বরিশাল বার্নার্স এবং কলকাতা নাইট রাইডার্স দলের পক্ষ নিয়ে খেলেছেন। বর্তমানে তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ বা আইপিএল ক্রিকেট প্রতিযোগিতায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলছেন। বিগ ব্যাশ লীগে গেইল সিডনি থান্ডার দলের প্রতিনিধিত্ব করছেন। ঘরোয়া ক্রিকেটে জামাইকা দলে খেলছেন। এছাড়াও তিনি বাংলাদেশ প্রিমিয়ার লীগে বরিশাল বার্নার্স দলের অন্যতম ক্রিকেটার। ২০১২ সালে নতুন প্রবর্তিত শ্রীলঙ্কা প্রিমিয়ার লীগে ইউভা নেক্সটেরও সদস্য মনোনীত হন তিনি।

শোয়েব মালিক

পাকিস্তান ক্রিকেট দলের অন্যতম একজন ক্রিকেটার। তিনি পাঞ্জাবের শিয়ালকোটে জন্মগ্রহণ করেন ১৯৮২ সালের ১ ফেব্রুয়ারীতে। ক্রিকেটে তিনি প্রথম শ্রেণীর অলরাউন্ডারের মধ্যে পরেন। তিনি ডাঁ হাতে ব্যাট করেন এবং ডাঁ-হাতী অফ ব্রেক বোলার। টেস্ট ক্রিকেটে তিনি প্রথম ম্যাচ খেলে মুলতানে বাংলাদেশের বিপক্ষে ২০০১ সালের আগস্ট মাসে, ওয়ানডে তে প্রথম ম্যাচ খেলেন শারজাতে ১৯৯৯ সালের ১৪ অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, ইন্টারন্যাশনাল টি ২০ তে প্রথম খেলেন ব্রিস্টলে ইংল্যান্ডের বিপক্ষে ২০০৬ সালের ২৮ আগস্টে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: