প্রত্যেক দল আইপিএল’র চিয়ারলিডারদের কত টাকা বেতন দেন জানেন? দেখে নিন

আইপিএল ক্রিকেটে কোন ক্রিকেটার কত টাকার বিনিময়ে আপনার প্রিয় ফ্র্যাঞ্চাইজিতে খেলছেন, তা তো ঘরে বসেই টিভেতে সরাসরি সম্প্রচার দেখে অনেক আগেই যেনে যান। ফলে, যে ব্যাপারটি আপনার নখদর্পণে, সেটা নিয়ে নিশ্চয় আলোচনা করে দরকার নেই। তাহলে অন্য ব্যাপার নিয়ে কথা বলা যাক। আচ্ছা, আইপিএ ক্রিকেটে কোন ব্যাপারটি আপনার সবচয়ে নজর কাড়ে? একমিনিটও না ভেবে শোনা মাত্রই নিশ্চিত বলে উঠবেন – চিয়ারলিডার্স। ওই আইপিএলের সময়ই তো সুদর্শনা বিদেশিনীদের চোখে পড়ে। স্বপ্লবসনাতে সবসময়ই সব পুরুষের মন বাঁধা।

তবে, এই প্রতিবেদন ছেলে-মেয়ে নির্বিশেষে সব ক্রিকেট অনুরাগীদের জন্যই। তাই জিজ্ঞাসা করছি, জানেন, ওঁরা কিন্তু আসলে চুক্তিবদ্ধ ডান্সার? তাই সম্মানের চোখে দেখুন। ভোগ্যপণ মোটেই নয়। লোলুপ দৃষ্টি বা খাটো চোখে দেখবেন না। ওঁরা কিন্তু শিল্পী। বলতে পারবেন, ওঁরা কত পারশ্রমিক পায়? আইপিএল ক্রিকেটে আটটি ফ্র্যাঞ্চাইজিরই নিজস্ব চিয়ারলিডার্স আছে চুক্তিবদ্ধ। আর দল বিশেষে, পারিশ্রমিকেরও ফারাক রয়েছে বিস্তর। আজ তা নিয়েই আলোচনা করা যাক –

৮. দিল্লি ডেয়ারডেভিলস

জিএমআর গ্রুপের মালিকানাধীন দিল্লি ফ্র্যাঞ্চাইজি। গত দশ বছরে এখনও পর্যন্ত একবারও আইপিএল ট্রফি জিতে পারেননি ডেয়ারডেভিলসরা। যাইহোক, চিয়ারলিডারদের ম্যাচপ্রতি সাড়ে ৯ হাজার থেকে ১০ হাজার ভারতীয় মুদ্রা পারিশ্রমিক দেওয়া হয় এখানে। দিল্লি ডেয়ারডেভিলসের চিয়ারলিডারদের বার্ষিক আয় আড়াই লক্ষ থেকে ২ লাথ ৬০ হাজার টাকা।

৭. চেন্নাই সুপার কিংস

আইপিএল ক্রিকেটের সবচেয়ে সফল দল সবকিছু বিচার করলে। আট বছরের মধ্যে দু’বার ট্রফি জিতেছে ইন্ডিয়া সিমেন্টসের মালিকানাধীন এই টিম। তাছাড়া, প্রত্যেকবারই কোয়ালিফায়ারে খেলেছে। এখানে চিয়ারলিডাররা ম্যাচ প্রতি আয় করেন সাড়ে ৯ হাজার থেকে ১০ হাজার টাকা। আর বছরে আয় আড়াই লক্ষ থেকে ২ লক্ষ ৬০ হাজার ভারতীয় মুদ্রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: