২০১৮ আইপিএলে এই দলের মেন্টর হিসাবে যোগ দিচ্ছেন ওয়ার্ন!

আসন্ন আইপিএল সংস্করণের জন্য ওয়ার্ন রাজস্থান রয়্যাল দলের মেন্টর পদে নির্বাচিত হচ্ছেন এক নতুন মেন্টর।  এই ফ্রেঞ্চাইজি দু বছরের সাসপেনশন কাটিয়ে এই বছর আইপিএলে ফের ফিরে এসেছে। ২০১৩য় স্পট ফিক্সিং কান্ডে জড়িত থাকার কারণে দু বছরের জন্য ব্যান করা হয়েছিল এই ফ্রেঞ্চাইজিকে। আইপিএলের উদ্বোধনী সংস্করণে শেন ওয়ার্নের নেতৃত্বে রাজস্থান রয়্যায়ল খেতাবও জেতে। ফলে এই ফ্রেঞ্চাইজির আশা যে দল সেই পুরোনো ম্যাজিক আবারও দেখাতে পারবে।

আর সেই পুরনো ম্যাজিক ফিরিয়ে আনতেই রাজস্থানের ফ্রেঞ্চাইজি এই প্রাক্তন অস্ট্রেলীয় লেগ স্পিনারকেই তাদের মেন্টর হিসেবে ফিরিয়ে আনতে চলেছে। সম্প্রতি এই কিংবদন্তী লেগ স্পিনার ইংগিত দিয়েছিলেন যে তিনি শীঘ্রই আইপিএল সংক্রান্ত একটি ঘোষণা করবেন নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে। তিনি জুবিন ভারুচার সঙ্গে হাত মেলাতে চলেছেন যিনি এই ফ্রেঞ্চাইজির ক্রিকেট অপারেশনের হেড। এই দুজনের যোগাযোগ সেই ২০০৮ থেকে লম্বা সময়ের জন্য ছিল, এবং আরও একবার দলের জন্য অসাধারণ ফলাফল পেতে একটি ঠোস সংজোযন বানিয়ে দিয়েছে। এই ফ্রেঞ্চাইজির বয়ান অনুযায়ী ওয়ার্নের মুখ্য ভূমিকা হবে দলের সিনিয়রদের সঙ্গে মিলে কাজ করা, বিশেষ করে অধিনায়কের সঙ্গে এবং সমস্ত স্ট্র্যাটেজি এবং ট্যাকটিক্সকে সুনিশ্চিত করা। এছাড়াও তিনি দলের স্পিনারদের গ্রুমিং করার কাজও করবেন এবং  এই টুর্নামেন্ট চলাকালীন তাদের সাহায্য করবেন তাদের স্পিন প্রতিভাকে উন্নত করার জন্য।

২০১১ পর্যন্ত ওয়ার্ন চারটি আইপিএলে রাজস্থানকে নেতৃত্ব দেন, এবং এই সময়ের মধ্যে ওই ফ্রেঞ্চাজির হয়ে তিনি ৫২টি ম্যাচ খেলে ৫৬টি উইকেট দখল করেন। তিনি স্বীকার করেছেন যে রাজস্থান সবসময়েই তার হৃদয়ের কাছাকাছি থাকা একটি দল এবং তিনি আসন্ন আইপিএলে এই দলের দিকে তাকিয়ে রয়েছেন। এই ফ্রেঞ্চাইজির প্রকাশ করা বিবৃতি অনুযায়ী ওয়ার্ন জানিয়েছেন, “ আমি ভীষণই খুশি এবং উত্তেজিত রাজস্থান দলে ফিরে আসায়, যাকে নিয়ে আমি বিশ্বাস করি যে আমার ক্রিকেট সফরে একটি বিশেষ জায়গা নিয়ে রেখেছে। এই ফ্রেঞ্চাইজি এবং রাজস্থান রয়্যালসের ভক্তদের দ্বারা আমার প্রতি দেখানো ভালোবাসা আর স্নেহে আমি ভীষণই অভিভূত। আমাদের হাতে শক্তিশালী, তরুণ এবং এনার্জেটিক ছেলেদের একটি গ্রুপ রয়েছে, এবং আমি তাদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি”।

এই ফ্রেঞ্চাইজির সহমালিক মনোজ বাদালেও ওয়ার্ণকে দলে ফিরে পেয়ে খুশি ব্যক্ত করেছেন। তিনি বলেন, “ আমরা শেন ওয়ার্নকে রাজস্থান রয়্যালস দলে মেন্টর হিসেবে ফিরিয়ে এনেছি। তিনি এই খেলার কিংবদন্তী, এবং এবং তিনি রাজস্থান রয়্যালস দলের হয়ে যা অ্যাচিভ করেছেন তা অতুলনীয়। শেন ওয়ার্নকে ফিরিয়ে আনা আমাদের ভক্তদেরওকে সেই ভালোবাসা ফিরিয়ে দেওয়া যারা আমাদের কঠিন সময়েও আমাদের পাশে দাঁড়িয়েছিল”। মনোজ জুবিন ভরুচাকেও স্বাগত জানিয়েছেন এবং আশা করেছেন যে দল এই বছরও আইপিএল খেতাব জিতবে।

তিনি বলেন, “ আমরা এমন একটা শক্তিশালী দল তৈরি করার চেষ্টা করে চলেছি যা খেতাব জেতার জন্য প্রতিদ্বন্ধীতা করতে পারবে। এবং আমরা বিশ্বাস করি যে ওয়ার্নই সঠিক ব্যক্তি যিনি রাজস্থান রয়্যালসকে মেন্টর করতে পারবেন। জুবিনও দলের উন্নতিতে প্রচুর যোগদান দিয়েছেন। এবং আমরা খুশি যে এই দু’জনকে ফের আমাদের সঙ্গে যুক্ত করতে পেরেছি। আমরা উত্তেজিত এবং একটা সফলভাবে ফিরে আসার দিকে তাকিয়ে রয়েছি”। জুবিন বরুচাও আবারও রাজস্থান দলে ফিরতে পেরে রোমাঞ্চিত হয়েছেন এবং জানিয়েছেন, “ আমরা সবসময়েই রাজস্থান দলে প্রতিভাদের গ্রুম করার দিকে নজর দিয়েছি, এবং এবারেও তার অন্যথা হবে না”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: