একদিনের ক্রিকেটে কোন দল সব থেকে বেশি ৩৫০+ রান করেছে? দেখে নিন

৯. জিম্বাবোয়ে

এই তালিকায় জিম্বাবোয়ের নামও রয়েছে। আর তা ২০০৯ সালের ২৯ জানুয়ারি কেনিয়ার বিরুদ্ধে মোম্বাসাতে ৩৫১/৭। লক্ষ্যণীয় ব্যাপার হলো, জিম্বাবোয়ের যে টিমটি ইতিহাসের পাতায় নাম করে নিয়েছে, তার চেয়ে অনেক ভালো মানের টিম খেলে গিয়েছে জিম্বাবোয়ের ক্রিকেট ইতিহাসে। তৎকালীন রবার্ট মুগাবে সরকার ক্ষমতায় আসার পর কৃষাঙ্গ ক্রিকেটারদের কোটার চাপে জিম্বাবোয়ে ক্রিকেট নষ্ট হয়ে যায় একের পর এক শ্বেতাঙ্গ ক্রিকেটাররা অবসর নিয়ে দেশের ছেড়ে চলে যাওয়ায়।

৮. ওয়েস্ট ইন্ডিজ

একদিনের ক্রিকেট ক্যারিবিয়ান দৈত্যরাই প্রথম ক্রিকেট টিম যারা সাড়ে তিনশো রান তুলে দেখিয়েছিল। আশ্চর্যের বিষয়, গত তিরিশ বছরে ক্যারিবিয়ান টিম মাত্র চারবার একদিনের ক্রিকেটে সাড়ে তিনশো রান তুলতে পেরেছে। তার মধ্যে তিনবার জিতেছে আর একবার হেরেছে। সেরা স্কোর ৩৭২ অস্ট্রেলিয়ার ক্যানবেরাতে জিম্বাবোয়ের বিরুদ্ধে ২৪ ফেব্রুয়ারি ২০১৫। ১৯৮৭ সালের করাচিতে ১৩ অক্টোবর শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথমবার সাড়ে তিনশতাধিক রানের(৩৬০/৪) নজির গড়া।

৭ . পাকিস্তান

১৯৯৬-২০১৫, এই পর্বে পাকিস্তান ৬ বার সাড়ে তিনশতাধিক রান করেছে একদিনের ক্রিকেটে। তার মধ্যে ৬ বারই জিতেছে। সর্বোচ্চ স্কোর ৩৮৫ বাংলাদেশের বিরুদ্ধে ২০১০ সালে ২১ জুন ডাম্বুলাতে। ১৯৯৬ সালের ৪ অক্টোবর নাইরোবিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথমবার সাড়ে তিনশো রান করে পাক টিম (৩৭১/৯)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: