রোহিত শর্মার মোট সম্পত্তির পরিমাণ জানলে চোখ কপালে উঠে যাবে!

এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান রোহিত শর্মা। ভারতীয় ক্রিকেট দলের নির্ভরযোগ্য খেলোয়াড় তিনি। ওয়ান ডে এবং টি টোয়েন্টি দলে অটোমেটিক চয়েস। গত ৩ থেকে ৪ বছর ধরে ভালো ফর্মে আছেন। ফলে স্বাভাবিকভাবেই রোজগার করছেন বিস্তর। এখানে আমরা রোহিত শর্মার মোট সম্পত্তির ওপর একবার চোখ বুলিয়ে নেব।


২০০৭ সালে আন্তর্জাতিক ম্যাচে ডেবিউ হয় রোহিতের। অনবদ্য ব্যাটিং স্টাইলের জন্য সবার নজর কেড়েছিলেন। কিন্তু দলে জায়গা পাকা করতে ৫ থেকে ৬ বছর সময় লেগে যায়। কারণ ধারাবাহিকতার অভাব। কিন্তু ব্যাটিং ওপেন করতে নামার পর থেকেই তাঁর ব্যাটে জাদু খেলে যায়। দেশকে চ্যাম্পিয়ান ট্রফি জিতিয়ে সাড়া ফেলে দেন। ক্যাঙারুদের দেশে গিয়ে অষ্ট্রেলিয়াকে তছনছ করে আসেন। তাঁর ব্যাট থেকে বেরয় ২০৯ রানের ঝকঝকে ইনিংস। ২ টো সেঞ্চুরি করেছিলেন। ৩ বার টপকান ২০০ রানের গণ্ডী।


একদিনের ক্রিকেটে প্রথমবার ডাবল সেঞ্চুরি করার রেকর্ডও তাঁর দখলে। ২০১৫ বিশ্বকাপে দেশের দ্বিতীয় সর্বোচ্চ রান ছিল রোহিতের। টি টোয়েন্টি ক্রিকেটে ৩ বার সেঞ্চুরি করা একমাত্র ভারতীয় ব্যাটসম্যান তিনি। আইপিএল-এও অসাধারণ পারফরমেন্স তাঁর। মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসাবে খেতাব জিতিয়েছেন দলকে।


মাঠে এমন রানের বন্যা ছোটানোয় উপার্জনও করেছেন মুড়ি-মুড়কির মতো। ২০১৫ সালের ফোবর্স তালিকা অনুয়ায়ী উপার্জনের ক্ষেত্রে ১০০ ধনী ভারতীয়ের মধ্যে রোহিত আছেন ৪৬ নাম্বারে। ম্যাচ ফি, বিজ্ঞাপন, সম্পত্তি, আইপিএল চুক্তি এবং বিসিসি আই-য়ের সঙ্গে হওয়া চুক্তি থেকে প্রাপ্ত টাকায় তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১৮.৭ মিলিয়ান ডলার। বার্ষিক ১১.৫ কোটি টাকা আয় করেন। বিভিন্ন ব্যাণ্ডের বিজ্ঞাপন থেকে ৭.২ কোটি টাকা আয় হয় তাঁর। ব্যক্তিগত লগ্নি ৮৮.৬ কোটি টাকা। ৪ টি বিলাসবহুল গাড়ি আছে তাঁর। যার মোট মূল্য ৫.১ কোটি টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: