অনিশ্চিত ইংল্যান্ড সফর; চোট পেয়ে ছিটকে গেলেন বিরাট কোহলি!

ইংল্যান্ড সফরের আগে বহুল চর্চিত সারের হয়ে কাউন্টি খেলার ব্যাপারে ভারত অধিনায়ক বিরাট কোহলি, সারের হয়ে ওভালের ম্যাচ খেলবেন না কারণ তিনি স্লিপ ডিস্কের সমস্যায় ভুগছেন। এই ঘটনা নিয়ে বিসিসিআইয়ের একজন সিনিয়র আধিকারিক ক্রিকেট নেক্সটের সঙ্গে কথা বলে নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, “ হ্যাঁ, দূর্ভাগ্যবশত এটা সত্যি, এবং সুখের কথা এটা সময় থাকতে ডায়গনোস করা হয়েছে, এবং কোহলির সার্জারি করতে হবে না।

আশা করা যায় ইংল্যান্ড সফরের আগে বিশ্রাম, এবং সারের হয়ে না খেলা, তাকে হেলপ করবে এই সমস্যা থেকে সুস্থ হয়ে জাতীয় দায়িত্ব পালন করতে। এর কিছু আগেই মুম্বাই মিররের একটি রিপোর্টে দাবী করা হয়েছিল যে মুম্বাইয়ের অন্যতম সেরা একজন অর্থোপেডিক ডক্টর বিরটের এই সমস্যা ডায়গনোজ করে ফেলেছেন, যিনি এই ২৯ বছর বয়েসি ক্রিকেটারকে সতর্ক করেছেন যে যদি তিনি জুনে কাউন্টি ক্রিকেট খেলেন তাহলে তিনি ইংল্যান্ড সফর মিস করে ফেলতে পারেন, কারণ তার চোট বেড়ে যেতে পারে তাই তিনি তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন।

যদিও ঐ ডাক্টারের পরিচয় ওই রিপোর্টে খোলসা করা হয় নি। গত বুধবার কোহলি ওই ডাক্তারের সঙ্গে দেখা করেন এবং এবং তার স্পাইনাল নার্ভের ক্ষতির কথা জানতে পারেন, যা এমন পরিস্থিতিতে নেই যাতে অপারেশন করতে হয়। প্রসঙ্গত গলার স্ট্রেইনের কারণে এই বছরের গোড়ায় কোহলি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি ওয়ান ডে ম্যাচও খেলতে পারেন নি। এর আগে ভারত অধিনায়ক ইংল্যান্ডে কঠিন সময় কাটিয়ে ছিলেন, এবং আসন্ন সফরকে ব্যক্তিগত মিশন হিসেবে নিয়েছিলেন। এটা তার নিজের পরিকল্পনা ছিল যে আসন্ন টেস্ট সিরিজের আগে কাউন্টি ক্রিকেট খেলে ডিফারেন্ট পরিস্থিতিতে যাতে তিনি মানিয়ে নিতে পারেন।

কোহলি সারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন জুন মাসের জন্য এবং আফগানিস্থানের বিরুদ্ধে জুনের ঐতিহাসিক টেস্ট খেলা থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন। ওই রিপোর্টে আরও জানানো হয়েছে যে কোহলি সমস্ত পরিস্থিতির কথা সারে ম্যানেজমেন্টকে জানিয়েছেন। কিন্তু এই ক্লাবের মুখপাত্র জানিয়েছেন যে তারা সমস্ত পরিস্থিতি সম্পর্কে অবগত নন, এবং এই ঘটনা নিয়ে তাদের কোনও আধিকারিক মন্তব্য এখনও করা হয় নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: