পদ্মাবতের পর, ফেব্রুয়ারিতে রিলিজ হতে চলা এই সিনেমাগুলো ঝড় তুলতে পারে

জানুয়ারিতে পদ্মাবত-নিয়ে মাতল বলিউড। এবার ফেব্রুয়ারি। এমনিতে ফেব্রুয়ারিটা বলিউডের কাছে খুব একটা পয়মন্ত নয়। তবে এবার ভাল বেশ কিছু সিনেমা এই মাসেই রিলিজ করছে। দেখে নিন সেগুলি কী কী…

৫) হিচকি (রিলিজ-২৩ ফেব্রুয়ারি)


মা হওয়ার পর অভিনেত্রী রানী মুখার্জি-র কামব্যাক ফিল্ম হতে চলেছে এটি। নয়না (রানি মুখোপাধ্যায়) স্বপ্ন দেখে শিক্ষিকা হওয়ার, কিন্তু কী করে তা সম্ভব? তার যে কথায় কথায় ‘হিচকি’ ওঠে। যাকে বলে কিনা ‘টুরেট সিন্ড্রোম’, আর এটি একটি স্নায়ুরোগ। যাই হোক, এসব সত্ত্বেও শেষমেশ এটি বড়া স্কুলে চাকরি পায় নয়না (রানি মুখোপাধ্যায়)। তাঁর উপর দায়িত্ব পড়ে বস্তির কিছু শিশুকে শেখানোর। প্রথমে সেই বাচ্চারা নয়নাকে নানা সমস্যায় ফেললেও শেষমেশ তাদের মন জিতে নেন নয়না (রানি মুখোপাধ্যায়)। ২৩ ফেব্রুয়ারি রিলিজ করছে এই সিনেমা।

৪) মান্টো (রিলিজ- ১৭ ফেব্রুয়ারি)

নওয়াজউদ্দিন সিদ্দিকর বছর শুরু হচ্ছে মান্টো দিয়ে। নওয়াজ বলছেন, এই সিনেমায় তিনি সেরা অভিনয়টা করেছেন পাকিস্তানের সাহিত্যিক সাদাত হোসেন মান্টোর বায়োপিকে অভিনয় করছেন বলিউডের এই মুহূর্তের অন্যতম সেরা অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। মান্টোর প্রতিবাদী ভূমিকা, তার জীবন ও লেখা, সবকিছু নিয়েই এবার পরিচালক নন্দিতা দাস নির্মাণ করতে যাচ্ছেন সিনেমা। নওয়াজ বলেন, ব্যক্তি জীবনে তিনি মান্টোর মতো সৎ নন। তার আর মান্টোর মধ্যে কি স্বভাবের দিক থেকেও কোনো রকম সাদৃশ্য রয়েছে কিনা- এম প্রশ্নের জবাবে নওয়াজ বলেন, ‘আমি মান্টোর মতো সৎ নই। আমি এখনও প্রতিদিন মিথ্যা বলি। এখনও আমার জীবনে নানারকম ছলনা আছে। মান্টো সবার মুখে

৩) ফাইভ ওয়েডিংস (রিলিজ-১৫ ফেব্রুয়ারি)


২০১৭ সালের বলিউডের সেরা অভিনেতার কমেডি সিনেমা এটি। এক মার্কিন সাংবাদিকের ভারতে এসে বিয়ে কভার করা নিয়ে এই সিনেমা। মার্কিন সাংবাদিকের চরিত্রে অভিনয় করছেন নারগিশ ফাকরি। ২০১৬-তে শেষবার তাঁকে বড়পর্দায় দেখা গিয়েছিল। তাও আবার ‘ব্যাঞ্জো’ নামে কার্যত ফ্লপ একটি সিনেমায়। যদিও ‘রকস্টার’-এ তাঁর অভিনয়ের জন্য এখনও তাঁকে মনে রেখেছেন সিনেমাপ্রেমীরা।

২) ওয়েলকাম টু নিউ ইয়র্ক (রিলিজ-২৩ ফেব্রুয়ারি)

বাসু ভাগনানি- প্রযোজিত এই থ্রি-ডি কমেডি সিনেমায় অভিনয় করতে দেখা যাবে করন জোহরকে। সঙ্গে আছেন সোনাক্ষী সিনহা, পঞ্জাবী হিরো দলজিত দোসাঞ্জ, বোমান ইরানি, লারা দত্ত। করণের দাবি এর থেকে কমেডি মুভি তিনি আর দেখেননি। দেখা যায় করনের দাবিটা কতটা সঠিক।

১) প্যাডম্যান (রিলিজ- ৯ ফেব্রুয়ারি)


অক্ষয় কুমারের এই সিনেমার রিলিজ করার কথা ছিল ২৬ জানুয়ারি। কিন্তু পদ্মাবত-এর সঙ্গে রিলিজ এড়ানোর জন্য তা পিছিয়ে ৯ ফেব্রুয়ারি করা হয়। স্যানেটারি ন্যাপকিন নিয়ে সিনেমাটির গল্প কোয়েম্বাটুরের অরুণাচলম মুরুগানাথমের। মুরুগানাথমই প্রথম মহিলাদের জন্য সস্তায় উচ্চমানের স্যানিটারি ন্যাপকিন তৈরি করা হয়। সস্তায় প্যাড বানানোর স্বপ্ন কীভাবে পূরণ হলো তা নিয়েই ‘প্যাডম্যান’-এর নতুন গান ‘সালে স্বপ্ন’। কী থাকে স্যানিটারি ন্যাপকিনে, যার এত দাম? কৌতূহল মেটাতে শেষ পর্যন্ত ন্যাপকিন ছিড়েই ফেললেন অক্ষয়। দেখা গেল, চার আনার তুলা আর তার উপর দুই আনার আস্তরণ, তাতেই দাম ৫৫ টাকা। নারীদের ঋতুস্রাবের জন্য অত্যন্ত প্রয়োজয়ীন এই স্যানিটারি নাপকিনের দাম দেখে হতবাক অক্ষয়। ঠিক করে ফেললেন সস্তায় মেয়েদের ঋতুস্রাবের জন্য স্যানিটারি ন্যাপকিন তিনিই বানাবেন। যেমন ভাবনা, তেমনই কাজ। বানিয়ে ফেললেন প্যাড তথা স্যানিটারি ন্যাপকিন। আর যুবক অক্ষয় হয়ে উঠলেন ‘প্যাডম্যান’। ‘প্যাডম্যান’ নিয়ে অক্ষয় বলেছেন, ‘স্বপ্ন তখনই সফল হয়, যখন তা পূরণ করতে উদ্যোগী হওয়া যায়।’ এ ছবির মাধ্যমে নারীদের মাসিক বা ঋতুস্রাব নিয়ে সচেতনতা বাড়ানো হয়েছে বলেও মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: