ফের জঙ্গি হামলা আমেরিকায়, আতঙ্কিত প্রিয়াঙ্কা চোপড়া

ফের জঙ্গি হামলা চলল আমেরিকায়। এবারের হামলা কোনো গুলি বা বোম নিয়ে নয়, ট্রাক নিয়ে হামলা চালায় দুষ্কৃতি। নিউইয়র্কের লোয়ার ম্যানহাটনের ওয়ার্ল্ড ট্রেড মেমোরিয়াল সেন্টারের কাছে ব্যস্ত একটি সাইকেল চলাচলের রাস্তায় ট্রাক নিয়ে হামলা চালায় ওই দুষ্কৃতি। স্বভাবতই হকচকিয়ে ওঠে সকলে। ট্রাকের ধাক্কায় মৃত্যু হয় ৮ জনের এবং জখম হয়েছেন আরও ১১ জন। হইচই পড়ে যায় সারা অঞ্চলে। পুলিশ জানিয়েছে মৃতদের মধ্যে ৫ জন আর্জেন্টিনার বাসিন্দা ও একজন বেলজিয়ামের বাসিন্দা রয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই ঘটনার তীব্র নিন্দা করেন।

তবে পালাতে গিয়ে ধরা পড়েছে হামলাকারী দুষ্কৃতি। ট্রাক নিয়ে হামলার সময় পুলিশ এসে গুলি চালায় এবং তাতে জখম হয় ওই হামলাকারী। পরে পালাতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়ে সে। পুলিশ জানিয়েছে, ওই দুষ্কৃতি ২৯ বছর বয়সী এক উজবেক বংশোদ্ভূত যুবক। তার নাম সেইফুল্লো সাইপোভ। হামলার তদন্ত করার নির্দেশ দিয়েছেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। এখনও পর্যন্ত কোনো জঙ্গি সংগঠন এই ঘটনার দায় স্বীকার করেনি।

সূত্র থেকে প্রাপ্ত খবর অনুযায়ী, ওই হামলার এলাকা থেকে মাত্র পাঁচ ব্লক পরেই বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার বাড়ি যিনি বর্তমানে কোয়ান্টিকো সিজন থ্রি-র শ্যুটিংয়ের জন্য আমেরিকায় ওই বাড়িতে রয়েছেন। এই ঘটনায় বিস্মিত ও স্তম্ভিত তিনি। টুইট করে তিনি এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। নিহতদের পরিবারকে সমবেদনাও জানিয়েছেন তিনি।

তিনি জানান যে কাজ শেষ করে বাড়ি ফেরার পথে তিনি সাইরেনের শব্দ পেয়েছিলেন। ইতালিতে কোয়ান্টিকোর শ্যুট শেষ করে তিনি বর্তমানে নিউইয়র্কে শ্যুটিং করছেন। প্রসঙ্গত, এই শো-তে তিনি এফবিআই এজেন্ট অ্যালেক্স প্যারিশের চরিত্রে অভিনয় করছেন। রবিবার তিনি একটি শ্যুটিং দৃশ্যের ছবিও শেয়ার করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: