সিটি সেন্টারে ইডির হানা, যা উদ্ধার হলো দেখলে অবাক হয়ে যাবেন!

ফের কলকাতায় তল্লাসি চালাল ইডি। পাঞ্জাব ন্যাশনাম ব্যাঙ্কের কেলেঙ্কারিতে রাজ্যজুড়েই দিনভর তল্লাশি চালায় তারা। গত ২৪ ঘন্টা ধরে কলকাতার ৫টি জায়গায় তল্লাশি চালায় এই এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এই ৫টি জায়গায় মধ্যে ছিল সল্টলেক এবং রাজারহাটের সিটি সেন্টারও। সেই সঙ্গে দক্ষিণ কলকাতার একটি অভিজাত মলেও তল্লাশি চালাবার সময় প্রচুর হিরে জহরত উদ্ধার করেছে এই কেন্দ্রীয় সংস্থা।

অন্যদিকে তল্লাশি চলে শিলিগুড়ি জেলার পানিট্যাঙ্কি এলাকায় গীতাঞ্জলির দুটি শোরুমেও। শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে ৩ কোটি টাকার গয়নাগাটি সহ মোট ২৫ কোটি টাকার হিরে জহরত বাজেয়াপ্ত করেছে ইডি। প্রসঙ্গত পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের কেলেঙ্কারিতে শুধু মাত্র এই রাজ্যেই নয় সমগ্র দেশেই অভিযান চালিয়েছে ইডি।

এ প্রসঙ্গে একটি সূত্র মারফত জানা গেছে উত্তরভারতের উত্তরপ্রদেশ রাজ্যের ৭টি শহরেও গীতাঞ্জলী ও নক্ষত্রের শো রুমে হানা দেন এনফোর্সমেন্ট অফিসাররা। তল্লাশি চলেছে বারাণসী, গোরক্ষপুর, এলাহাবাদ নয়ডা সহ বিভিন্নি জায়গাতেও। এক কোটি ৪০ লক্ষ টাকার গয়নাও তারা বাজেয়াপ্ত করেছে লখনৌএর একটি মল থেকে। তবে কলকাতার আর কোনো জায়গা থেকে এখুও কোনো কিছু তারা বাজেয়াপ্ত করেছে কিনা সে বিষয়ে কিছু জানা যায় নি।

Source : EBELA 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: