পোকামাকড় আর সাপ খেয়ে বেঁচে থাকেন বসিরহাটের এই যুবক

ভুলভাল খেলে আমরা বলি ‘সাপ ব্যাঙ’ খেয়েছি। কিন্তু বাস্তবিক জীবনে সেটাই আক্ষরিক অর্থে সত্যি এই যুবকের ক্ষেত্রে। শুনতে অবিশ্বাস লাগছে? কিন্তু তাহলেও এটাই সত্যি। আর এমনই কান্ড দিনের পর দিন ঘটিয়ে চলেছেন এই রাজ্যের বাসিন্দা এক যুবক। আশ্চর্য এই যুবক প্রতিদিনের খাবারে ভাতের সঙ্গে তরিতরকারি বা সাধারন পদ খান না।

মাতের সঙ্গে তিনি মেখে খান সাপ ব্যাঙ এবং নানা রকমের পোকামাকড়। আশ্চর্য এই মেনুর শখ রাখা যুবকের নাম রাজ কুমার দাস। এক সর্বভারতীয় সংবাদপত্রে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী উত্তর ২৪ পরগনার বসিরহাটে বাসিন্দা বছর ২৫ এর এই যুবক গত ৬-৭ বছর ধরেই এমন মেনু তার খাবারে খেয়ে চলেছেন। কিন্তু কেন এই আজব মেনু? ওই রিপোর্টে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী কৈশোর থেকেই টিভির রিয়ালিটি শোয়ের অন্ধ ভক্ত রাজ কুমার। একটি বিদেশি চ্যানেলের রিয়ালিটি শো-ই তার সবচেয়ে পছন্দের। ওই শোয়ে এই যুবক এমনই আসক্ত হয়ে পড়েন যে ওই শোয়ের একটি এপিসোডে দেখানো এক ব্যক্তির পৃথিবীর দুর্গমস্থানগুলিতে বিষাক্ত পোকামাকড়, সাপের মধ্যে দিন কাটাতে দেখে ভীষণই অনুপ্রানিত হয়ে পড়েন তিনি।

বেশ কয়েকবছর ধোরে এক নাগাড়ে দেখা ও শোয়ের সেই এপিসোডে দেখা হয়েছিল সেই ব্যক্তি ক্ষিদের চোটে সাপ ব্যাঙ পোকামাকড় যা পাচ্ছেন খেয়ে নিচ্ছেন। ওই শোয়ে আসক্ত রাজকুমার ঐ ব্যক্তিকেই অনুসরণ করে নিজেও সেই সব খেতে শুরু করেন। তার কথায়, “প্রথম প্রথম অসুবিধা হয়েছিল ঠিকই, কিন্তু পরে সব সয়ে যায়”। ওই পোকামাকড় খাওয়ার কারণেই তার খিদে দিন দিন বেড়ে চলেছে বলেও জানিয়েছেন এই যুবক। এই মুহুর্তে তিনি দিনে ৮-১০ বার খাবার খান। তার আশা যে একদিন তিনি ওই রিয়ালিটি শোয়ের ব্যক্তিটির মতই জনপ্রিয় হবেন এবং লোকে দল বেঁধে তাকেও দেখতে আসবেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: