ঢাকুরিয়ার স্কুলে ৬ বছরের শিশুর যৌন হেনস্থার অভিযোগে তুলকালাম

জি ডি বিড়লা স্কুলের শিশু ছাত্রীর যৌন নির্যাতনের স্মৃতি ফিরে এল আবার। মঙ্গলবার ঢাকুরিয়ার সরকারী স্কুলে সকাল থেকেই পুলিশ আর অভিভাবকদের মধ্যে ধুন্ধুমার কাণ্ড বেঁধে যায় স্কুলেরই এক শিক্ষকের দ্বারা ছ বছরের একটি মেয়ের যৌন লালসার শিকার হওয়ার অভিযোগে। পুলিশ সূত্রে জানানো হয় ঘটনাটি ঘটে সেপ্টেম্বরের ২৬ তারিখ এবং অভিযুক্ত শিক্ষক স্কুলেই লুকিয়ে আছে এই অভিযোগ জানিয়ে মঙ্গলবার সকাল থেকেই স্কুলের সামনে অভিভাবকরা জড়ো হতে থাকে, পরে অবশ্য অভিযুক্তকে গ্রেফাতর করা হয় বলে পুলিশ জানায়।

এদিন স্কুলটির বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা। ঘটনার সূত্রে জানা যায় অভিযুক্ত শিক্ষকটি তৃতীয় শ্রেনির ছাত্রীটিকে একটি ঘরে ডেকে নিয়ে যায় যেখানে কোনো সিসিটিভি ছিল না এবং ছাত্রীটির যৌন হেনস্থা করে। পরে বাড়ি এসে শিশুটি তার বাবা মাকে সব জানালে অভিযোগ দায়ের করা হয় এবং সেই অভিযোগের ভিত্তিতেই শিক্ষককে গ্রেফতার করা হয়। অভিভাবকরা অভিযোগ করেন স্কুলে ছাত্রছাত্রীদের উপযুক্ত নিরাপত্তা নেই।নেই কোনো সিসিটিভি ক্যামেরা। ফলে এজাতীয় ঘটনা যে আবার হবে না তার কোনো নিশ্চয়তা স্কুল কর্তৃপক্ষ দিতে পারেনি, সাথে সাথে শ্লীলতাহানির ঘটনার দায়ও এড়িয়ে গেছে স্কুল কর্তৃপক্ষ।

সাউথ ইস্ট ডিভিশনের ডেপুটি কমিশনার অফ পুলিশ কল্যাণ মুখার্জ্জী বলেন-‘যথেষ্ট দ্রুততার সাথেই পুলিশ ঘটনাস্থলে পৌঁছয় এবং অভিযুক্তকে গ্রেফতার করে অবস্থা নিজেদের আয়ত্ত্বে আনে।ইতিমধ্যেই অভিযুক্তকে পকসো আইনের আওতায় আনা হয়েছে এবং ধারা ৩৫৪ এ তে যৌন হেনস্থার কেস দাখিল করা হয়েছে। অভিভাবকদের সাথে পুলিশের একপ্রকার খন্ডযুদ্ধ লেগে যায় স্কুলচত্বরেই এবং পুলিশকে লাঠি চার্জও করতে হয়। দুটি মোটরবাইক ভাঙচুর করে স্থানীয় মানুষ। আজকের ঘটনা গতবছরের জি ডি বিড়লা স্কুলের স্মৃতিকে উসকে দিয়েছে,  যেখানে শিশু যৌন হেনস্থায় কার্যত স্কুল প্রিন্সিপালকেই সাময়িক পদত্যাগ করতে বাধ্য করা হয় এবং স্কুল বন্ধ থাকে বেশ কিছুদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: