বাকিগুলোতে কনফিডেন্ট থাকলেও, রাজ্যের যে পাঁচ লোকসভা কেন্দ্র নিয়ে তৃণমূল চিন্তায় আছে

২০১৯ লোকসভা নির্বাচনকে লক্ষ্য করে নিয়ে ময়দানে নেমে পড়েছে রাজনৈতিক দলগুলি। ইতিমধ্যেই সমস্ত রাজনৈতিক দলগুলি তাদের রণনীতি তৈরি করে নিয়েছে। বিজেপির বিরুদ্ধে জোট তৈরি করার জন্য আগামী ১৯ শে জানুয়ারি ব্রিগেডে এক জনসভার আয়োজন করেছেন পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

দেশের বিরোধী শক্তি গুলি একজোট হয়ে বিজেপির বিরুদ্ধে লড়াই করতে চাইছে, যাতে বিজেপিকে কেন্দ্র থেকে সরানো যেতে পারে। তবে লোকসভা নির্বাচনে রাজ্যের বেশ কয়েকটি কেন্দ্রকে নিয়ে চিন্তায় রয়েছে শাসক দল তৃণমূল। আসুন জেনে নিন কোন কেন্দ্র গুলি তৃণমূলের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

৫) উত্তর কলকাতা :

রাজ্যের অন্যতম কেন্দ্র গুলির মধ্যে উল্লেখযোগ্য কেন্দ্র হল উত্তর কলকাতা। এখান থেকে বিপুল সংখ্যায় ভোট আগের নির্বাচনে নিজেদের দখলে নিয়েছিল তৃণমূল। তবে এবার এই কেন্দ্রে বিজেপির তরফেও শক্তিশালী প্রার্থী দেওয়া হয়েছে বলে জানা যায়। তবে এই মুহূর্তে তৃণমূলের ভোট বাক্সে বিজেপি কোনো আঘাত করতে পারবে কিনা বোঝা না গেলেও শাসক দল কিন্তু চিন্তিত উত্তর কলকাতার আসন টি নিয়ে।

৪) আসানসোল :

লোকসভা নির্বাচনে তৃণমূলের চিন্তার অন্যতম আরেকটি কেন্দ্র হল আসানসোল। এই কেন্দ্রে বিজেপির তরফে প্রার্থীপদ দেওয়া হয়েছে তাদের পুরনো সংসদ বাবুল সুপ্রিয় কে। যেখানে বাবুলের প্রভাব বেশ ভালো। ফলে লোকসভা নির্বাচনে আসানসোলে তৃণমূলের ভোট সংখ্যা কমতে পারে বলে আশঙ্কায় রয়েছে শাসক দল। এই মুহূর্তে কিছু না বললেও সেই কেন্দ্রটিকে নিয়ে চিন্তিত রয়েছে তারা।

৩) পুরুলিয়া :

গত পঞ্চায়েত নির্বাচনে পুরুলিয়ায় বিভিন্ন সময় বিক্ষোভ দেখা দিয়েছিল। উত্তপ্ত হয়ে উঠেছিল পঞ্চায়েত নির্বাচনের দিনগুলিতে পুরুলিয়া। তবে লোকসভা নির্বাচনে পুরুলিয়াকে নিয়ে চিন্তিত রয়েছে শাসক দল তৃণমূল। কেননা পঞ্চায়েত নির্বাচনে বিজেপি ওখানে আগের থেকে ভালো ফল করেছিল।

২) পশ্চিম মেদিনীপুর :

রাজ্যের অন্যান্য আসন গুলির মধ্যে অন্যতম পশ্চিম মেদিনীপুরের কেন্দ্রটি। রাজ্যের শাসক দল তৃণমূল পশ্চিম মেদিনীপুরকে নিয়ে চিন্তায় রয়েছেন। কেননা ভোট পূর্ববর্তী অশান্তিতে আগেরবার উত্তপ্ত হয়েছিল পশ্চিম মেদিনীপুর। সে ক্ষেত্রে উত্তেজনার কারণে যাতে ভোট বাক্সে আঘাত না লাগে সেই চিন্তায় করছে শাসক দল।

১) উত্তর মালদা :

তৃণমূলের চিন্তার অন্যতম কেন্দ্র গুলির মধ্যে রয়েছে মালদার দুটি আসন। পঞ্চায়েত নির্বাচনে বেশ উত্তেজনা দেখা দিয়েছিল মালদার কয়েকটি আসনে। তবে লোকসভা নির্বাচনে সমস্ত কিছুকে কাটিয়ে নিজেদের সেরাটা দিতে চায় তৃণমূল। যদিও এই মুহূর্তে মালদাকে নিয়ে চিন্তায় রয়েছে শাসক দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: