সায়ার আড়ালে নকল দু’হাজার! রাজ্যে খোঁজ মিললো জাল নোটের মহিলা চক্রের

ফের জাল নোটের রমরমা পশ্চিমবঙ্গে। জাল নোট চক্রগুলোকে রুখতে গত বছর নোট বদল করেছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই ফের জাল নোটের রমরমা ব্যবসা শুরু হয়ে গেছে এই রাজ্যের মালদা জেলায়। মালদায় সীমান্তরক্ষী বাহিনীর হাতে বারবার ধরা পড়ছে জাল নোট। এইসব জাল নোটের মধ্যে দু’হাজার টাকার নোটই বেশি। কালিয়াচক সীমান্তে বিএসএফের হাতে ধরা পড়ল ৬ লক্ষ ৫০ হাজার টাকার জাল নোট সহ দুই জাল নোট চক্রের কারবারি। এদের মধ্যে একজন মহিলা।

জাল নোটগুলি উদ্ধার করা হয় ধৃত মহিলা রেনু মণ্ডলের কাছ থেকে। ওই মহিলার সায়ার ভিতরে একটি পকেটে ছিল পুরো টাকা। ৩২৫ টি ২০০০ টাকার জাল নোট ছিল দুটি বান্ডিলে। ওই মহিলার সাথে ধৃত অপর ব্যক্তির নাম আইনুল হক। দুজনেরই বাড়ি বৈষ্ণবনগর থানার নন্দলালপুরে। বিএসএফের ২৪ নম্বর ব্যাটালিয়নের সীমান্তরক্ষী বাহিনী বিশেষ সূত্রে খবর পেয়ে কালিয়াচক গোলাপগঞ্জ মোড়ে একটি মোটর সাইকেল আটক করে, যাতে ছিল ধৃত আইনুল হক ও রেনু মণ্ডল। তারা মোটর সাইকেল নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে দুজনকে ধরে বিএসএফ ক্যাম্পে নিয়ে যায় বাহিনী।

ক্যাম্পে তারা নিজেদের উপর থাকা অভিযোগ অস্বীকার করতে থাকে। প্রথমে আইনুলকে তল্লাশি চালিয়ে কিছু না পাওয়ার পর মহিলা কনস্টেবলরা রেনু মণ্ডলকে তল্লাশি চালিয়ে তার সায়া থেকে জাল দু’হাজার টাকার বান্ডিল দুটি উদ্ধার করে। জাল নোট কারবারের সঙ্গে মহিলাদের যুক্ত হতে দেখে চিন্তায় রাজ্যের ওয়াকিবহাল মহল। বেশিরভাগই মনে করছেন মালদায় জাল নোটের কারবার বেশ ভালোই চলছে।

আরো পড়ুন-এবার চিনের বিষ নজর থেকে দেশকে রক্ষা করবে উট, কিন্তু কেন উট কেন জানেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: