দেখে নিন ৫ লক্ষ এর নিচে এমন ১৫ টি গাড়ি যেটি আপনি সহজেই কিনতে পারেন

বর্তমান সময়ে গাড়ি কেনার হার অনেক বেড়ে গেছে। কিন্তু ক্রেতাদের মধ্যে প্রায় অর্ধেকই ৫ লাখের কমে গাড়ি কিনতে আগ্রহী। দেখে নিন ৫ লাখের কম দামের ১৫ টি গাড়ির কিছু বিষয়।

১৫. টাটা ন্যানো জেনএক্স


টাটা ন্যানো জেনএক্সের পাঁচটি ভ্যারিয়েন্ট পাওয়া যায়- XE, XM, XT, XMA ও XTA। এছাড়া রঙের মধ্যে রয়েছে সিলভার, লাল, পার্পেল, নীল, সাদা ও ব্রাউন। ২০১৫ তে এই গাড়িটি চালু করে টাটা মোটরস। এর দাম ২.৩৬ লক্ষ টাকা থেকে ৩.২৮ লক্ষ টাকার মধ্যে। এর মাইলেজ ২৩ কিমি প্রতি লিটার। এটি পেট্রোল চালিত গাড়ি। এটি সাধারণ মানুষের পক্ষে চলনসই এবং কেনার জন্য ভালো।

১৪. মারুতি অল্টো ৮০০


এর দাম ২.৬ লক্ষ টাকা থেকে ৩.৮৬ লক্ষ টাকার মধ্যে। এর মাইলেজ ২৪.৭ কিমি প্রতি লিটার। এই গাড়িটি ১০ টি ভ্যারিয়েন্ট ও ৬ রকমের রঙে পাওয়া যায়। এতে ৭৯৬ সিসির তিন সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন রয়েছে। প্রতিযোগিতার বাজারে এই গাড়ি টাটা ন্যানো, টাটা টিয়েগো, হুন্ডাই ইওন ইত্যাদিকে টেক্কা দিয়ে চলেছে।

১৩. মারুতি ইকো


এর দাম ৩.৪৪ লক্ষ টাকা থেকে ৪.৪৯ লক্ষ টাকার মধ্যে। এর মাইলেজ ১৬.২ কিমি প্রতি লিটার। এই গাড়ি প্রথম চালু হয় ২০০৯ সালে। এর ৫ সিটার ও ৭ সিটার ভ্যারিয়েন্ট রয়েছে। এটি ছয়টি অসাধারণ রঙে পাওয়া যায়।

১২. শেভ্রোলে স্পার্ক

এর দাম ৩.৬৪ লক্ষ টাকা থেকে ৪.২২ লক্ষ টাকার মধ্যে। এর মাইলেজ ১৬ কিমি প্রতি লিটার। শেভ্রোলের তৈরি ছোট মডেলের গাড়ি গুলোর মধ্যে প্রথম এটি। এটির ১ লিটার তিন সিলিন্ডারের পেট্রোল ইঞ্জিন রয়েছে। এটি মারুতি অল্টো এবং অল্টো কে ১০ -এর থেকে প্রতিযোগিতায় এগিয়ে রয়েছে।

১১. মারুতি অমনি


এর দাম ২.৮২ লক্ষ টাকা থেকে ২.৮৪ লক্ষ টাকার মধ্যে। এর মাইলেজ ১৬.৮ কিমি প্রতি লিটারে। এই গাড়িটি ৫ সিটার ও ৮ সিটার ভ্যারিয়েন্ট রয়েছে। এতে ৭৯৬ সিসি তিন সিলিন্ডার যুক্ত পেট্রোল ইঞ্জিন রয়েছে। চালানোর ক্ষেত্রে ও দামের ব্যাপারে গ্রহণযোগ্য এটি।

১০. ডাটসান গো প্লাস


এর দাম ৩.৮৪ লক্ষ টাকা থেকে ৫ লক্ষ টাকার মধ্যে। এর মাইলেজ ১৯.৪৪ কিমি প্রতি লিটার। এই গাড়িতে ১.২ লিটার তিন সিলিন্ডারের ইঞ্জিন রয়েছে। এর কয়েক রকমের ভ্যারিয়েন্ট রয়েছে। এটি ৫ সিটার গাড়ি। কম খরচের গাড়ি হিসেবে গ্রহণযোগ্য এটি।

৯. মারুতি সেলেরিও


এর দাম ৪.২৬ লক্ষ টাকা থেকে ৫.৪৫ লক্ষ টাকার মধ্যে। এর মাইলেজ ২৩.১ কিমি প্রতি লিটার। এটি ভারতে চালু হয় ২০১৪ সালের ফেব্রুয়ারিতে। এটি আই ১০, শেভ্রোলে বিট ও নিশান মাইক্রা অ্যাক্টিভের সঙ্গে প্রতিযোগিতায় টেক্কা দিয়ে চলেছে। এতে ১ লিটারের তিন সিলিন্ডারের পেট্রোল ইঞ্জিন রয়েছে।

৮. ডাস্টান গো


এর দাম ৩.২৯ লক্ষ টাকা থেকে ৪.২৪ লক্ষ টাকার মধ্যে। এর মাইলেজ ২০.১ কিমি প্রতি লিটার। এটি ২০১৪ সালের মার্চ মাসে ভারতে চালু হয়। এতে ১.২ লিটারের ৩ সিলিন্ডারের পেট্রোল ইঞ্জিন রয়েছে। এটি প্রতিযোগিতার বাজারে নিশান মাইক্রা অ্যাক্টিভ, হুন্ডাই ইওন, মারুতি সুজুকি অল্টো কে ১০ -এর মতো গাড়িকে পাল্লা দিচ্ছে।

৭. মারুতি ওয়াগনার


এর দাম ৪.২৩ লক্ষ টাকা থেকে ৫.৪৪ লক্ষ টাকার মধ্যে। এর মাইলেজ ২৬.৬ কিমি প্রতি লিটার। এই গাড়িটির সাতটি ভ্যারিয়েন্ট রয়েছে। এটি ১৯৯৯ সালে প্রথম চালু হয় এবং ২০০৩ ও ২০০৬ সালে এতে বেশ কিছু পরিবর্তন আনা হয়। এতে ১ লিটারের পেট্রোল ইঞ্জিন রয়েছে।

৬. হুন্ডাই ইওন


এর দাম ৩.৩১ লক্ষ টাকা থেকে ৪.৫৯ লক্ষ টাকার মধ্যে। এর মাইলেজ ২০.৩ কিমি প্রতি লিটার। এই গাড়ি প্রথম ভারতে চালু হয় ২০১৫ সালে। এতে ৮০০ সিসির তিন সিলিন্ডারের পেট্রোল ইঞ্জিন রয়েছে। এটি হুন্ডাই স্যান্ট্রো, আই ১০, মারুতি সুজুকি অল্টো কে ১০ এবং মারুতি সেলেরিও- এর সঙ্গে প্রতিযোগিতায় এগিয়ে রয়েছে।

৫. শেভ্রোলে বিট


এর দাম ৩.৯৬ লক্ষ টাকা থেকে ৬.০৪ লক্ষ টাকার মধ্যে। এর মাইলেজ ২৫.৪৪ কিমি প্রতি লিটার। এটি প্রথম ভারতে চালু হয় ২০১০ সালে এবং ২০১৪ সালে এর মধ্যে কিছু পরিবর্তন আনা হয়। এটি সাতটি দুর্দান্ত রঙে পাওয়া যায়। এটি পেট্রোল ও ডিজেল দুই রকমের ইঞ্জিনেই পাওয়া যায়। এতে পেট্রোল ইঞ্জিনের ক্ষেত্রে ১.২ লিটার পেট্রোল ইঞ্জিন ও ডিজেল ইঞ্জিনের ক্ষেত্রে ১ লিটার ডিজেল ইঞ্জিন রয়েছে। এটি প্রতিযোগিতায় অন্যান্য গাড়ির থেকে এগিয়ে।

৪. মাহিন্দ্রা কেইউভি ১০০ নেক্সট

এর দাম ৪.৩৯ লক্ষ থেকে ৭.৩৩ লক্ষ টাকার মধ্যে। এর মাইলেজ ২৫.৩২ কিমি প্রতি লিটার। এটি ভারতে চালু হয় সবচেয়ে কম দামের মাইক্রো এসইউভি হিসেবে। এতে ১.২ লিটারের পেট্রোল ইঞ্জিন রয়েছে। এটি মারুতি সুইফট, হুন্ডাই গ্র্যান্ড আই ১০- এর থেকে প্রতিযোগিতায় এগিয়ে রয়েছে।

৩. ডাস্টান রেডি গো


এর দাম ২.৪১ লক্ষ টাকা থেকে ৩.৭৫ লক্ষ টাকার মধ্যে। এর মাইলেজ ২২.৭ কিমি প্রতি লিটার। এটি পাঁচটি ভ্যারিয়েন্টে ও পাঁচ রকমের রঙে পাওয়া যায়। এটি ২০১৬ সালে ভারতে চালু হয়। এতে ০.৮ লিটার পেট্রোল ইঞ্জিন রয়েছে। এটি প্রতিযোগিতায় ডাস্টান গো, রেনল্ট কুইড, মারুতি অল্টো কে ১০-এর থেকে এগিয়ে।

২. রেনল্ট কুইড


এর দাম ২.৭৪ লক্ষ টাকা থেকে ৪.৬ লক্ষ টাকার মধ্যে। এর মাইলেজ ২৩.০১ কিমি প্রতি লিটার। এটির দুটি ভ্যারিয়েন্ট রয়েছে। এতে ৯৯৯ সিসির ১ লিটারের পেট্রোল ইঞ্জিন রয়েছে। অন্য ভ্যারিয়েন্টে ৭৯৯ সিসির ০.৮ লিটারের পেট্রোল ইঞ্জিন রয়েছে। এটি প্রতিযোগিতার বাজারে টাটা ন্যানো, হুন্ডাই ইওন, ডাস্টান গো এবং মারুতি সুজুকি অল্টো ৮০০- এর সঙ্গে টেক্কা দিয়ে চলেছে।

১. টাটা টিয়েগো

এর দাম ৩.৩৩ লক্ষ টাকা থেকে ৫.৮৫ লক্ষ টাকার মধ্যে। এর মাইলেজ ২৭.২৮ কিমি প্রতি লিটার। এটি পাঁচটি ভ্যারিয়েন্টে পাওয়া যায় এবং ছয় রকমের রঙে এটি পাওয়া যায়। এতে ১.৫ লিটারের তিন সিলিন্ডারের ডিজেল ইঞ্জিন রয়েছে। এটি প্রতিযোগিতায় হুন্ডাই গ্র্যান্ড আই ১০, মারুতি সুজুকি ওয়াগনার এবং মারুতি সেলেরিও এবং হন্ডা ব্রায়োর মতো গাড়িকে পিছনে ফেলে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: