কেমন হতে পারে নতুন বছরে আপনার রাশিফল জেনে নিন!

২০১৮ সামনেই আসতে চলেছে। আগামি বছরের রাশি ফল গড়ে উঠেছে বৈদিক জ্যোতিষের উপর নির্ভর করে। কেমন যাবে আপনার নতুন বছর, কি বলছে আপনার রাশি? একবার দেখে নেওয়া যাক।

মেষ রাশিফল ২০১৮

মেশ রাশিফল অনুযায়ী মেশ রাশির জাতকদের বছরের শুরু ভরপুর শক্তি এবং দৃঢ়তার সঙ্গে হবে। এই রাশির জাতকদের সঠিক সিদ্ধান্ত সারা বছরই তাদের জন্য ভালো খবর নিয়ে আসবে। তবে আগামি বছর তাদের পারিবারিক জীবনে বিশৃঙ্খলা আসতে পারে। ব্যস্ত সময়সূচি এবং অসময়ে খাওয়া দাওয়ার কারণে বাড়িতে তৃপ্তি এবং সুখের অভাব বোধ হতে পারে। নতুন বছরের শুরু দু’মাস এই রাশি জাতকদের স্বাস্থ্য ভালো নাও থাকতে পারে। পেশাগতভাবে নতুন বছর মেশ রাজি জাতকদের উন্নতির শিখরে নিয়ে গিয়ে আয় বাড়াতে পারে। দূর ভ্রমণের যাত্রা ফলদায়ক হবে। অক্টোবরের মাসের মাঝখানে আয় কম হতে পারে তার জন্য কঠোর পরিশ্রম করতে হতে পারে। সন্তানদের স্বাস্থ্য সম্বন্ধে সমস্যা দেখা দিতে পারে তার জন্য সাবধানতা অবলম্বন করার দরকার। বিবাহিত জীবনে আরও সময় এবং অঙ্গীকার দাবী করবে। এই সময় এই রাশির জাতকেরা অন্য মন জয় করতে সক্ষম হবেন। সবকিছু মিলিয়ে এই বছরটি মেশ রাশির জাতকদের জন্য বেশ ভালো এবং উন্নতিকর বছর হবে।

প্রতিকার : সমস্যা গুলো এড়াতে গৌরী-শঙ্কর রুদ্রাক্ষ ধারণ করা যেতে পারে।

বৃষ রাশিফল ২০১৮

নতুন বছর আপনার স্বাভাবে বেশ কিছু বদল আনতে পারে। এ বছরে আপনার স্বাভাবে আক্রমণাত্মকতা দেখা যাবে যা আপনার জীবনে বিরূপ প্রভাব ফেলতে পারে। স্বাস্থের দিকে নজর দেওয়াটা জরুরী। এই বছর আস্তে আস্তে আপনার মধ্যে ইচ্ছা শক্তির বিকাশ ঘটা এবং কোনো কিছু অর্জনে তা আপনাকে সাহায্য করবে। সাফল্য পেতে হলে এ বছর সারা বছর ধরেই কঠোর পরিশ্রম করতে হবে। কর্মজীবনে কিছু হতাশার সম্ভবনা রয়েছে। অক্টোবর মাসের পর আয় বৃদ্ধি হবে এবং বিবাহিত জীবনে সুখ দেখা দেবে। বৃষ রাশি অনুযায়ী ২০১৮য় ছোটো ছোটো ভ্রমন লাভ দায়ক হবে, তীর্থযাত্রার সম্ভবনাও রয়েছে। সন্তানাদির ক্ষেত্রে উন্নতির লক্ষণ রয়েছে, তাদের ভালো ফলের আশাও রয়েছে। বিরোধ এবং লড়াই এড়িয়ে চলা দরকার, না হলে সম্পত্তির ক্ষতি হয়ে অসুবিধায় পড়ার সম্ভবনা রয়েছে। বছরের শুরুর দু’মাস পারত পক্ষে বিতর্ক বা কলঙ্ক থেকে থেকে দূরে থাকাই ভালো, নইলে ভাবমূর্তি নষ্ট হওয়ার প্রভূত সম্ভবনা রয়েছে। তবে যাই হোক না কেন, এ বছরে জীবনে যে কোনো ধরনের প্রতিযোগিতার সম্মুখীণ হওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। স্বাস্থের দিকেও নজর রাখতে হবে, বিশেষ করে অতিরিক্ত খাবার এবং ওজন নিয়ন্ত্রণে যত্ন নিতে হবে। জীবনসঙ্গীর সঙ্গে একসাথে কোনো ধর্মীয় কাকে অর্থ ব্যয় করতে পারেন। নতুন বছরে বৈবাহিক জীবন সুন্দর এবং আর্থিক অবস্থার উন্নতি হতে পারে। সবকিছু মিলে এই বছর এই রাশির জাতকদের ক্ষেত্রে সামান্য থাকবে এবং অনেক কিছু শেখার সম্ভবনা রয়েছে।

প্রতিকার : সমস্যা গুলো কাটাতে ভালো মানের মানের ওপাল ধারণ করুন।

মিথুন রাশিফল ২০১৮

মিথুন রাশির জাতকদের প্রকাশ করার ক্ষমতা থাকে, যা নতুন বছরে সারা বছরই তাদের সাহায্য করবে। প্রথম বছরের শুরু মাসে কথাবার্তায় নিয়ন্ত্রণ রাখার প্রয়োজন রয়েছে নউলে বিবাদে জড়াবার সম্ভবনা রয়েছে। কর্মসূত্রে দূর ভ্রমণ হতে পারে যার ফলে আয় বৃদ্ধি হতে পারে। কিন্তু দূর ভ্রমণের কারণে ভালোবাসার মানুষের থেকে দূরে থাকতে হতে পারে। ফলত ব্যক্তিগত এবং কর্মজীবনে ভারসাম্য রাখা জরুরী।  নতুন বছরে মিথুন রাশির জাতকদের জ্যোতিষ গননা অনুযায়ী সন্তাদের স্বভাবে চাঞ্চল্যতা বজায় থাকবে। কিন্তু তা সত্ত্বেও সন্তানরা নতুন জিনিশ শেখার ব্যাপারে আগ্রহ দেখাবে এবং বিভিন্ন ক্ষেত্রে তাদের প্রদর্শন বেশ ভালো হবে। অবিবাহিতদের ক্ষেত্রে ডিসেম্বরের মাঝামঝি সময়ে মনোমত জীবন সঙ্গীর সঙ্গে বিবাহ যোগ রয়েছে। বছরের শেষ দিকে ব্যয় বাড়ার সম্ভবনা রয়েছে। স্বাস্থ্যের ক্ষেত্রে ওঠাপড়া দেখা দিতে পারে। বায়ু রোগ, গাঁটের ব্যাথার সমস্যা দেখা দিতে পারে। ভারি খাবার না খাওয়াই ভালো। নতুন বছরে ব্যবসায় ভালই লাভ হতে পারে। অতীতের কঠোর পরিশ্রম এ বছরে সাফল্যের মুখ দেখাতে পারে। সবদিক থেকেই নতুন বছর এই রাশির জাতকদের উন্নতি এবং সফলতার সুযোগ প্রদান করবে।

প্রতিকার : সমস্যা থেকে নিজাত পেতে পাঁচ মুখী রুদ্রাক্ষ ধারণ করা যেতে পারে।

কর্কট রাশিফল ২০১৮

নতুন বছরে কর্কট রাশির জাতকরা উৎসাহে পরিপূর্ণ থাকবেন। নতুন বছরে নেতৃত্ব প্রদানের ইচ্ছে হতে পারে। প্রিয় জনেরা এই রাশির জাতকদের না বোঝার কারণে সম্পর্কে তিক্তটা দেখা দেবে। পারিবারিক জীবন সৌহার্দ্যপূর্ণ থাকলেও ছোটো খাটো বাধা দেখা দেবে। খ্যাতি লাভের যোগ রয়েছে এবং কর্মক্ষেত্রে সম্মান বাড়তে পারে। প্রতিষ্ঠা বাড়বে সামাজিক ক্ষেত্রেও। সংক্রামক রোগের সম্ভবনা থাকায় স্বাস্থ্যের দিকে সম্পূর্ণ মনোযোগ দেওয়া উচিৎ। বিবাহিত জীবনে সুখের অভাব হতে পারে, বৈবাহিক জীবনে সমস্যা এড়াতে কু মন্তব্য এড়ানোর প্রয়োজন রয়েছে। নতুন বছরে ব্যয় বাড়তে পারে। উপার্জন ভালো হওয়ার সম্ভবনা রয়েছে কিন্তু তার জন্য অত্যাধিক ব্যয় নিয়ন্ত্রণ করা উচিৎ। আর্থিক ব্যয় নিয়ন্ত্রণ না করলে জীবনে অর্থনৈতিক দিকে অসামঞ্জস্যতা দেখা দেবে। ছাত্রদের ক্ষেত্রে এই বছর বেশ ভাল, এ বছর তাদের প্রদর্শন ভালো হবে এবং শিশুদের ক্ষেত্রে সংকল্প ও শক্তি বাড়বে। সারা বছর এই রাশির জাতকদের ভাবনার মূলে সুখ সুবিধা থাকায় তারা সারা বছর বিলাস বহুল জীবন যাপন করবেন। আর তার জন্য এই রাশির জাতকদের কঠিন পরিশ্রমও করতে হবে। সবমিলিয়ে এই বছরে কিছু ঝুঁকির সম্ভবনা থাকলেও মোটামুটি বছরটি ভালোই কাটবে।

প্রতিকার : সমস্যা কাটাতে শ্রী যন্ত্র স্থাপন করে  মাতার সেবা করা প্রয়োজন।

সিংহ রাশিফল ২০১৮

২০১৮য় এই রাশির গননা অনুযায়ী এই রাশির জাতকরা নতুন বছরে ধর্মীয় এবং আধ্যাত্মিক বিষয়ে আগ্রহী হবেন। তীর্থ যাত্রার সম্ভবনা রয়েছে। প্রথম দু’মাসে ভাইবোনের স্বাস্থ্য নিয়ে চিন্তা থাকবে। বীরত্ব বৃদ্ধি পাবে। প্রেমের ক্ষেত্রে মিশ্র ফল রয়েছে। একদিকে যেমন ভুল বোঝাবুঝির সম্মুখীন হওয়ার সম্ভবনা রয়েছে অন্যদিকে তেমনি ভালোবাসার মানুষের সঙ্গও উপভোগের সম্ভবনা রয়ছে। এই রাশির জাতকদের কাজ তাদের সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যাবে। অলসতাকে এড়ানোই ভালো। বিবাহিত জীবনে সুখ বৃদ্ধি পাবে। বিভিন্ন পরিস্থিতির সম্মুখীন হওয়ার কারণে জীবন দ্রুত এগিয়ে চলেছে এমন অনুভূতিও আসতে পারে জীবনে। আর্থিক উন্নতির যোগ রয়েছে। সন্তানদের ক্ষেত্রে অতিরক্ত চেষ্টার প্রয়োজন তার কারণে সন্তানদের প্রতি বিশেষ যত্ন নিতে হবে। সন্তানদের প্রচেষ্টাকে সমর্থন জানানোর প্রয়োজন রয়েছে। নতুন বছরে এই রাশির জাতকদের বিদেশ ভ্রমণের সম্ভবনা উজ্জ্বল। গর্ভবতী মহিলাদের জন্য বছরের শুরুর দু’মাসে বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন। তবে বছরের শেষ দিকে অক্টোবরের মাঝামাঝি পারিবারিক এবং পেশাগত জীবনে সদার্থক পরিবর্তন দেখা দেবে। সামাজিক মর্যাদাও বৃদ্ধি পাবে।

প্রতিকার : সমস্যা কাটাতে সোনা দিয়ে বানানো সূর্য গলায় ধারণ করা যেতে পারে।

কন্যা রাশিফল ২০১৮

কন্যা রাশি জাতকদের রাশিফল অনুযায়ী আগামি বছর তাদের উচ্চ শিখরে পৌঁছনোর জন্য আদর্শ। ভাল সুযোগ আসার সম্ভবনা রয়েছে যা আর্থিকভাবে লাভবান করবে। সামাজিক কাজেও সক্রিয় থাকার সম্ভবনার কারণে সামাজিক প্রতিষ্ঠা পাওয়ার যোগও রয়েছে। বন্ধু এবং প্রিয়জনদের সঙ্গে ভালো সময় কাটানোর যোগ রয়েছে। ছাত্রদের ক্ষেত্রে মনোযোগের অভাব দেখা দেবে। তবে কঠিন পরিশ্রম করলে সাফল্য পাওয়া যেতে পারে। সন্তানদের স্বাস্থ্য সম্বন্ধি সমস্যা দেখার কারণে তাদের প্রতি বেশি করে যত্ন নেওয়ার প্রয়োজন রয়েছে। পেশাগত জীবনের জন্য এই বছরটা বেশ ভালই। বিভিন্ন কাজে সাফল্য পাওয়ার সম্ভবনা রয়েছে। বহুদিনের কোনো ইচ্ছাপূরণ হতে পারে। বছরভর ভালোই আর্থিক লাভ হবে। বছরের শুরু মাসে অপ্রত্যাশিত কিছু ভালো লাভ হতে পারে। বছরের শেষ দিকে অর্থাৎ অক্টোবর মাসের পর এই বৃদ্ধি আরো বাড়বে। জীবনসঙ্গীর মাধ্যমে লাভের সম্ভবনা দেখা দিতে পারে, কিন্তু জীবন সঙ্গীর ক্ষেত্রে শক্তির অভাব দেখা দেওয়ার সম্ভবনার কারণে  তিনি স্বাস্থ্য সম্বন্ধি বাধার সম্মুখীন হবেন। এই রাশির জাতকেরা পরিবারের সম্পূর্ণ সহযোগিতা পাবেন তবে কর্মসূত্রে পরিবার থেকে দূরে যাওয়ার সম্ভবনা রয়েছে। পরিবারে কোনো মাঙ্গলিক অনুষ্ঠান হওয়ার যোগ রয়েছে। এমনকী গৃহে নতুন অতিথি আসারও সম্ভবনা রয়েছে। এই বছর সব দিক থেকেই তুলা রাশির জাতকদের ক্ষেত্রে লাভজনক হবে। শুধু পরিবারের শান্তি রক্ষার কারণে বিবাদ থেকে দূরে থাকতে হবে।

প্রতিকার :  সমস্যা থেকে নিজাত পেতে ঘরে কর্পূরের প্রদীপ জ্বালান।

তুলা রাশিফল ২০১৮

নতুন বছর তুলা রাশির জাতকদের জন্য দীপ্তিময় শুরুয়াত হবে। তবে ব্যবহারের আক্রমণতা থাকে যা নিয়ন্ত্রণ করা জরুরী। কারণ পারিবারিক ও বৈবাহিক জীবনে সুখ শান্তি বজায় রাখার জন্যই এটা প্রয়োজন। নতুন বছরের প্রথম তিনমাস স্বাস্থ্য বিষয়ক সমস্যা দেখা দিতে পারে। এই রাশির জাতকদের ক্ষেত্রে কথাবার্তায় নিয়ন্ত্রণ আনা উচিৎ নইলে অন্য কেউ আঘাত পেতে পারেন। নতুন বছরে কর্মক্ষেত্র বিচারপূর্ণ রূপ নেবে যা এই রাশির জাতকদের অনুকূল হবে। অলসতা দূর করতে হবে। এই রাশির জাতকদের প্রতি সহকর্মীদের ব্যবহার সাধারণ হবে। এই রাশির জাতকদের নতুন বছরে নিজেকেই নিজের ক্ষমতা প্রয়োগ করতে হবে। বছরের শুরুর তিনমাস আয় বৃদ্ধির সম্ভবনা রয়েছে। ক্ষমতা প্রয়োগের প্রচেষ্টা নতুন ক্ষেত্রের দরজা খুলবে।  পারিবারিক জীবনে খুশি এবং সুখের অভাব অনুভূত হবে। আত্মীয়দের থেকে নিজেকে দূর মনে হতে পারে। এমনটাও হওয়ার সম্ভবনা রয়েছে যে এই রাশির জাতকেরা নিজেদের পরিবারকে যথাযত সময় দিতে পারবেন না। কিছু ছোটো এবং বড় ভ্রমণের যোগ রয়েছে। সন্তনরা আনন্দিত থেকে জীবনের মজা নেবে। বিদ্যার্থীদের ফল পেতে কঠিন পরিশ্রম করতে হবে। মার্চের শেষে বিবাহিত জীবনে সুখ দেখা দেবে। নতুন বছরে আয়ের নতুন পথ খোঁজার জন্য মনোযোগের প্রয়োজন। সব মিলিয়ে বছরটা বেশ ভালোই যাবে এই রাশির জাতকদের।

প্রতিকার : সমস্যার সমাধানে মাতা মহালক্ষ্মীর আরাধনা করা যেতে পারে  এবং ছোটো কন্যাদের পূজা করুনকরে দেখতে পারেন।

বৃশ্চিক রাশিফল ২০১৮

নতুন বছর বৃশ্চিক রাশি জাতকদের কাছে বেশ চ্যালেঞ্জ নিয়ে আসবে। যদি তা দৃঢ়তার সঙ্গে মোকাবিলা করা যায় তাহলে নিজের লক্ষ্যে পৌঁছনো যাবে। বছরের শুরু তিন মাস স্বাস্থ্য সম্বন্ধে সচেতন থাকতে হবে। ওই তিনমাসের পরেই শারীরিক উন্নতি ও রোগ প্রতিরোধের ক্ষমতা বৃদ্ধি পাবে। বৃশ্চিক রাশি জাতকেরা নতুন বছরে বিরোধিদের জয় করবেন। নতুন বছরে, বিশেষত অক্টোবর পর্যন্ত আর্থিক বিষয়ে সচেতন থাকা উচিৎ, নচেত ব্যয় বহুলতা অর্থনৈতিক অবস্থাকে ক্ষতিগ্রস্থ করবে। অক্টোবরের পরেই দক্ষতার কারণে ভালো ফলাফল পাওয়া যাবে। বিনিয়োগের ক্ষেত্রে বুঝেশুনেই করা উচিৎ। এই বছরে উপার্জন বৃদ্ধির জন্য বৃশ্চিক জাতককে কঠোর পরিশ্রম করতে হবে। যারা উচ্চ শিক্ষার জন্য বিদেশ যেতে চান তাদের জন্য এই বছরটা ভীষণই শুভ। সন্তানরা জীবন উপভোগ করবে তবে তাদের একাগ্রতার অভাবের কারণে যথেষ্ট সংগ্রাম করতে হবে। পারিবারিক জীবনে মিল দেখা দেবে। বিবাহিত জীবন সুখের হবে। সমস্ত প্রচেষ্টাতেই জীবন সঙ্গীর উদ্যোগ এবং সমর্থন পাওয়া যাবে। কর্মক্ষেত্রে ঝুঁকিপূর্ণ কিনতি উন্নত হবে। সব মিলিয়ে এই বছরটা বৃশ্চিক রাশির জন্য মিশ্র ফলাফল যুক্ত থাকবে।

 প্রতিকার : সমস্যার সমাধান পেতে সরষের তেল দান এবং প্রবাল ধারণ করা যেতে পারে।

ধনু রাশিফল ২০১৮

ধনু রাশি জাতকেরা নতুন বছরে উন্নতির প্রভূত সুযোগ পাবে। এই রাশির জাতকদের দৃঢ় সংকল্পতা তাদের অনেক দূর নিয়ে যাবে। নতুন বছরের প্রথম তিনমাস আয় বাড়ানোর সুযোগ রয়েছে। মার্চের পর থেকে মে পর্যন্ত তারপর ব্যয় বৃদ্ধি হবে, কিন্তু তা ফের আগের অবস্থায় ফিরে আসতে পারে। সুতরাং টাকা পয়সা নিয়ে না ভাবলেও চলবে। এই জাতকদের নতুন আয়ের উৎস খোঁজার প্রবণতা থাকবে এবং একাধিক উৎস থেকে অর্থ উপার্জনে সফল হবেন। শনির প্রভাব কঠোর পরিশ্রমের প্রেরণা দেবে। তবে প্রয়োজনের অতিরিক্ত ব্যস্ততা ভালো নয় স্বাস্থ্যের প্রতি নজর দেওয়ারও দরকার। মার্চ থেকে মে কঠিন পরিস্থিতি দেখা দিতে পারে তারপর  অক্টোবরের পর স্বাস্থ্য সম্বন্ধিত সমস্যা দেখা দেবে। যানবহনের ক্ষেত্রে সাবধান যাদের গাড়ি আছে তারা সাবধানে চালাবেন। সন্তানরা পরিশ্রমী এবং বিদ্যার্থীরা ভালো ফল করবে। পারিবারিক জীবন সুখের হবে তবে কিছু কিছু ক্ষেত্রে অনিয়মিত সমস্যার সম্ভবনাও রয়েছে। সম্পর্কের ক্ষেত্রে অশান্তি এড়াতে কথাবার্তায় সংযম দরকার। বোইবাহিক জীবন সুখের হবে। তবে জীবন সঙ্গীর স্বাস্থ্য চিন্তার কারণ হতে পারে। প্রেমের ক্ষেত্রে শক্তিশালী হবে। বিরোধীরাও নিয়ন্ত্রনে থাকে। সবমিলিয়ে সারা বছর ভালোই যাবে তবে স্বাস্থ্য নিয়ে সতর্ক থাকতে হবে।

প্রতিকার : সমস্যা এড়াতে হনুমান চালিশা পাঠ করা উপকারী হতে পারে।

মকর রাশিফল ২০১৮


২০১৮ সাল এমন একটা বছর যেখানে এই জাতক জীবনের গভীরতা সম্পর্কে বুঝতে পারবেন। একদিকে  ব্যয় যেমন বৃদ্ধি পাবে এবং তেমনি অনুভব হবে আর্থিক অবস্থা খারাপ হচ্ছে। অন্যদিকে, স্বাস্থ্য নিয়েও সমস্যার সম্মুখীন হওয়ার সম্ভবনা রয়েছে। তবে, বেশ কিছু বিদেশী যোগাযোগের ফলে আয় বৃদ্ধি পেতে পারে। নতুন বছরে  বৈদিক জ্যোতিষ অনুসারে, আপনার মধ্যেএই রাশির জাতকদের মধ্যে আধ্যাত্মিকতার প্রবণতা বাড়বে এবং কিছু সময়ের জন্য তারা পার্থিব জগৎ থেকে দূরত্ব অনুভব করতে পারেন। কর্মক্ষেত্রে কর্তৃত্ব লাভ হবে, কিন্তু যেকোনো ধরণের ষড়যন্ত্র থেকে সতর্ক হয়ে দূরে থাকতে হবে। কাজের দায়িত্ব এবং সম্মান বৃদ্ধি পাবে এবং একটি গুরুত্বপূর্ণ নতুন প্রকল্প হাতে আসতে পারে। বিদ্যার্থীদের অবস্থা ভালো থাকবে এবং শিক্ষা ও নতুন জিনিস শেখার দিকে ঝোঁক বাড়বে। বড়দের সাথে ভালো সম্পর্ক বজায় রাখার চেষ্টা করতে হবে এবং মার্চ ও মে মাসের মধ্যে তাদের থেকে বিশেষ সাহায্য পাওয়ার সম্ভবনা রয়েছে। পারিবারিক জীবন খুশিতে ভরে ওঠার সম্ভবনা রয়েছে এবং সম্পর্কেও উষ্ণতা বাড়তে পারে। বৈবাহিক জীবনে কিছু ভুল বোঝাবুঝি সম্ভবনা দেখা দিতে পারে যা  এড়িয়ে চলাই উচিৎ। বছরের শেষ দিকে অক্টোবরের পর, বিবাহিত জীবন উন্নত হবে এবং ব্যক্তিগত জীবন উপভোগ করার সুযোগ রয়েছে। সবমিলিয়ে, আগামি বছর এই রাশির জাতকেরা উন্নতি করবেন এবং দুর্বলতাকে দূর করে এগিয়ে যাবেন।

প্রতিকার : সমস্যাগুলি থেকে নিজাত পেতে ছয় মুখী রুদ্রাক্ষ ধারণ করা যেতে পারে।

কুম্ভ রাশিফল ২০১৮

কুম্ভ রাশির জাতকদের রাশিফল অনুযায়ী তাদের সিদ্ধান্ত নতুন বছর উন্নতির ভিত্তি স্থাপন করবে। ধনার্জন বৃদ্ধির ওপরেই তাদের মুখ্য মনোযোগ থাকবে। কঠিন প্রচেষ্টা লাভবান করবে। আর্থিক অবস্থা সুদৃঢ় হবে। দূর ভ্রমণেরও যোগ রয়েছে এই বছর। তারা বুদ্ধিমত্তাপূর্ণ এবং ফলদায়ক সিদ্ধান্ত নিতে পারেন। সতর্ক হয়ে খেয়াল রাখলে   স্বাস্থ্যও এই বছর ভালো থাকবে এবং পুরনো রোগ থেকে মুক্তি পাওয়া যেতে পারে। গুরুজনের প্রশংসা প্রাপ্তি ঘটবে। বিবাহিত জীবনে স্নেহ এবং ভালোবাসা থাকবে। প্রথম দুই মাস একটু ঝুঁকিপূর্ণ থাকবে,  কিছু ঝগড়া বা জীবনসঙ্গীর স্বাস্থ্য সমস্যা দেখা দিতে পারে। এই রাশির জাতকেরা যারা প্রেম-সম্পর্কের মধ্যে আছেন তাঁদের একটু বেশি মনোযোগ দিতে হবে সম্পর্কে এবং তাঁদের একে অপরকে ভালো করে বোঝার প্রয়োজন থাকবে। শিক্ষার্থীদের কঠিন পরিশ্রমের সম্ভবনা রয়েছে । সন্তানদের নিয়ে কিছু বিব্রতভাব থাকতে পারে তবে ন তাদের বাড়বাড়ন্তের জন্য একটু ভালোবাসার দরকার। সবমিলিয়ে, এটি একটি যথার্থ এবং প্রগতিশীল বছর থাকবে।

প্রতিকার :  সমস্যা দূর করতে শিবের আরাধনা করা যেতে পারে।

মীন রাশিফল ২০১৮

মীন রাশির জাতকরা অন্তরে এবং বাইরে দু’জায়গাতেই সংবেদনশীল হন।  সারা বছর; বিশেষত অক্টোবর পর্যন্ত, স্বাস্থ্যের প্রতি তাদের বিশেষ যত্ন নেওয়া উচিৎ। তারপর তারা সুন্দর জীবন উপভোগ করতে সক্ষম হবে। প্রয়োজনের অতিরিক্ত মানসিক চাপ এবং অনেক বেশী কাজকর্ম আপনার শরীর খারাপ করতে পারে। কর্মক্ষেত্রে আকাঙ্ক্ষিত ফলাফল পাবার জন্য অতিরিক্ত প্রচেষ্টার ওপর বিশ্বাস রাখা প্রয়োজন। গুরুজনেদের কাছ থেকে শ্রেষ্ঠ পরিনাম আশা করার কারণে চাপ আসতে পারে। আর্থিক দিক দিয়ে জানুয়ারী ঝুঁকিপূর্ণ থাকবে। এমনকি ফেব্রুয়ারীতেও যেকোন বড় বিনিয়োগ স্থগিত রাখা উচিৎ। এরপর থেকে আর্থিক উন্নতি গতি পাবে এবং  আয় বৃদ্ধি পাবে। হঠাৎ ভ্রমণ হতে পারে। বিবাহিত জীবন খুব ভালো হবে এবং জীবনসঙ্গী বিভিন্ন ভাবে সাহায্য করবেন। পেশাগত কারণে স্থান পরিবর্তনও করতে হতে পারে। সন্তানদের দুষ্টুমি বাড়বে এবং তাদের ভালো-মন্দের শিক্ষা দিতে কঠোর হতে হবে। শিক্ষার্থীরা পড়াশুনার জন্য শর্টকাট নিতে পারে এবং তাদের স্বভাবে খামখেয়ালী দেখা দিতে পারে, তবে লেখাপড়ায় মন দিতে হবে। এই রাশির জাতকেরা জীবনে শর্টকাট নিতে চেষ্টা করতে পারেন, তবে এটার থেকে বেঁচে চলতে হবে। জীবনের পথে সোজা চলাই উচিত হবে। অক্টোবরের পর,  জীবনে ভালো পরিবর্তন দেখা দেবে। এই বছরে স্বাস্থ্যকে প্রথম প্রাধান্য দেওয়া এবং কাজ ও ব্যক্তিগত জীবনের মধ্যে সাম্য বজায় রাখা উচিৎ।

প্রতিকার : সমস্যার প্রতিবিধান পেতে হলুদ চন্দন বিষ্ণুজীকে চড়ানো যেতে পারে এবং বড়দের সম্মান করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: