ভারতবর্ষের এমনকিছু পেশা যার দ্বারা সর্বোচ্চ টাকা আয় করা সম্ভব!

দরকার নেই আর শুধুমাত্র সরকারি চাকরির ওপরই ভরসা করে থাকার। বেসরকারি বিভিন্ন ক্ষেত্র দিয়েও আজকাল কিছু কমটাকা আয় হয়না। আপনি জানলেও অবাক হবেন, যে বিভিন্ন বেসরকারি চাকুরিতে আয়ের পরিমাণ। এই প্রতিবেদনে আলোচনা করা হলো আমাদের দেশের এমন কিছু পেশা যারদ্বারা সর্বোচ্চ টাকা আয় করা যায়।

১০. বিজনেস কনসাল্টিং বা মার্কেটিং জব

বর্তমানে সম্প্রতি জানা গিয়েছে যে বিজনেস কনসাল্টিং বা যব মার্কেটিং হলো এমন একটি প্রফেশন যেটায় নাকি কর্মচারীদের সবথেকে বেশি খেয়াল রাখা হয় । এই প্রফেশনে বিশেষত সঠিক উপদেশ এবং সেই হিসেবে কাজ করে এগিয়ে যাওয়াকে বেশি প্রাধান্য দেওয়া হয়ে থাকে। একজন বিজনেস কনসালট্যান্ট এই প্রফেশনে বছরে ৪ থেকে ৫ লক্ষ টাকা ইনকাম করতে পারেন।

৯.আইনবিদ

ভারতবর্ষে ঐতিহাসিক যুগ থেকেই আইনবিদদের একতরফা দাপট চলে এসেছে। এই প্রফেশনে এই প্রফেশনে বছরে চার থেকে ৫ লাখ টাকা নিয়োজিত কর্মচারীরা আয় করতে পারেন এছাড়াও অভিজ্ঞ যারা আইনবিদ রয়েছেন তারা কমপক্ষে ১০ থেকে ১৫ লক্ষ টাকা আয় করে থাকেন বার্ষিক।

৮. অভিনয় এবং মডেলিং

অভিনয় এবং মডেলিং জগতে যারা রয়েছেন তারা এন্টারটেইনমেন্ট দুনিয়ায় খুব শীঘ্রই সফলতার ছোঁয়া পেতে পারেন এবং একটি সংবাদ মাধ্যমে জানা গিয়েছে যে টিভি সিরিয়াল এর অভিনেতারা প্রতি এপিসোডে দুই হাজার থেকে ১০ হাজার টাকা পর্যন্ত পারিশ্রমিক আদায় করে নিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: