ভারতীয় পর্ন ইন্ডাস্ট্রির এই দশটা চমকপ্রদ তথ্য জেনে নীল ছবি দেখুন!

ভারতীয় পর্ন ইন্ডাস্ট্রি নিয়ে এই কথাগুলো শুনলে চমকে যাবেন- ১০) বিশ্বের চতুর্থ সবচেয়ে বেশি পর্ন সিনেমা তৈরি হয় ভারতেআমেরিকা, ব্রাজিল, নাইজেরিয়ার পর ভারতেই সবচেয়ে বেশি নীল ছবি তৈরি হয়। সফট পর্ন তৈরিতে এক নম্বর দেশ ভারত-ই। পর্ন দেখার বিষয়ে ভারত প্রথম সারির দেশ। সবচেয়ে বেশি পর্ন দেখা হয় পাকিস্তান, কিন্তু সবচেয়ে বেশি পর্ন তৈরি হয় আমেরিকায়।

৯) আমেরিকা বা ইউরোপের মত ভারতে পুরুষ পর্ন পারফরমরা একদমই

আমেরিকা বা ইউরোপে বেশ কিছু ক্ষেত্রে পুরুষ পর্ন পারফরমাররা মহিলাদের থেকে বেশি রোজগার করেন। পুরুষ পর্নস্টারদের পারিশ্রমিক সাধারণ মহিলা পর্নস্টারদের দ্বিগুণ হয়ে থাকে। বিশ্বের সেরা দশ রোজগেরে পর্নস্টারের তালিকায় চারজনই পুরুষ পারফরমার। তবে ভারতের নীল ছবির নায়করা মানে পুরুষ পারফরমরা একেবারেই আন্ডারপেড। ভাবখানা এমন যে ডবল আরাম মিলবে না।

৮) বেশিরভাগ পর্ন সিনেমাতেই যৌনকর্মীরা জড়িয়ে থাকেন

ইউরোপ বা আমেরিকার মত আলাদ করে পর্ন পারফরমরা বেশিরভাগ ক্ষেত্রেই ভারতে থাকে না। দেশের অনেক পর্ন সিনেমাতেই যৌন কর্মীদের পারফম করানো হয়। যেটা ইউরোপ বা আমেরিকায় সাদারণত হয় না। বরং যৌনকর্মীদের এন্ট্রি দেওয়া হয় না পর্ন সিনেমায়।

৭) বেশিরভাগ পর্নই স্বস্তার ভিডিও ক্যামেরায় তোলা

বিদেশে পর্ন সিনেমা একেবার দামী ক্যামেরা, মাল্টি ক্যামেরায় শ্যুট হয়। সেখানে ভারতের বেশিরভাগ পর্ন সিনেমার শ্যুট হয় একেবারে স্বস্তার ভিডিও ক্যামেরায়, কখনও আবার মোবাইল ক্যামেরায়।

৬) দেশের পর্ন সিনেমাগুলোতেও ইন্ডিয়া আর ভারতের ফারাক স্পষ্ট

আমাদের দেশে যেমন ইন্ডিয়া আর ভারতের মধ্যে ফারাক নিয়চে অনেক কথা হয়। মানে দেশের মেট্রো শহরের উন্নয়ন, জীবনযাত্রার সঙ্গে গ্রামের ফারাকটা অনেক। ভারতের পর্ন সিনেমাতেও ঠিক তাই। দেশের পর্ন সিনেমায় পরিষ্কার দুটি ভাগ- ইন্ডিয়া আর ভারত। ইউরোপের মানকে পাল্লা দেওয়ার মত ভারতে পর্ন তৈরি হয় ঠিকই, কিন্তু সেটা কম। কিন্তু বেশিরভাগ নীল ছিব মানের দিক থেকে একেবারে নিম্ন, খারাপ ভিডিও কোয়ালিটি।

৫) ভারতে সবচেয়ে জনপ্রিয় হল ‘ভাবি’পর্ন

পর্নে বিভিন্ন ধরনের টার্ম খুব জনপ্রিয়। যেমন আমেরিকায় জনপ্রিয় হল ভার্জিন পর্ন, এমএলএফ পর্ন। তেমনই ভারতে সবচেয়ে জনপ্রিয় হল ভাবি পর্ন।

৪) পর্নে অভিনয়ের জন্য পারিশ্রমিক দৈনিক ১০০ টাকা থেকে শুরু

ইউরোপ, আমেরিকার মত ভারতের পর্ন পারফরমরা একেবারে অর্থ পান না। আমেরিকায় বেশিরভাগ পর্ন পারফরমরা লাখ এমন কী কোটি টাকাও রোজগার করেন। কিন্তু সাম্প্রতিক এক রিপোর্টে প্রকাশ দক্ষিণ ভারতের বেশি কিছু জায়গায় মহিলাদের মাত্র দৈনিক ১০০টাকার বিনিময়ে পর্ন সিনেমায় অভিনয় করানো হয়।

৩) ভারতে সবচেয়ে বেশি পর্ন সিনেমা তৈরি হয় দক্ষিণ ভারতে

তামিলনাড়ু, অন্দ্রপ্রদেশ, কেরালা এমন জায়গাগুলো থেকেই সবচেয়ে বেশি পর্ন সিনেমা তৈরি হয়। ভারতের পর্ন ক্লিপ বা ভিডিও-র অন্তত ৬০ শতাংশ দক্ষিণ ভারতে তৈরি

২) ভারতের পর্ন সিনেমার বিদেশে খুব চাহিদা

বিদেশের সব পর্ন সাইটে ভারতের জন্য আলাদা ক্যাটাগরি থাকে। ভারতীয়দের পর্ন সিনেমা বিশ্বজুড়েই চাহিদা।

১) ভারতে এখনও পর্ন সিনেমার মূল ব্যবসা সিডি থেকেই আসে

বিদেশের মত ভারতে এখনও ওয়েবসাইট বা ডিজিটাল মাধ্যম নয়, ভারতে পর্ন ব্যবসার অনেকটাই এখন সিডি, ডিভিডি নির্ভর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: