মোটর ভেহিকল ইন্সপেক্টর পদে দ্রুত নিয়োগ! এক্ষুনি APPLY করুন

নিয়োগ করা হবে মোটর ভেহিকল ইন্সপেক্টর পদে। বিজ্ঞপ্তি জারি করেছে পশ্চিমঙ্গ সরকার। বাংলা ভাষায় কথা বলা এবং লেখায় পারদর্শীরা এই নিয়োগে অগ্রাধিকার পাবেন বলে জানানো হয়েছে এই বিজ্ঞপ্তিতে। তবে যাঁদের মাতৃভাষা নেপালি তাঁদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হবে না।

সবমিলিয়ে ৬৬টি পদে নিয়োগ সম্পন্ন করা হবে। ওবিসি-র এ ক্যাটাগরিতে ৬ জন, ওবিসি-র বি ক্যাটাগরিতে ৪ জন, এসসি জনজাতি ভুক্ত ক্ষেত্রে ১৪ জন এসটি ক্যাটাগরিতে ৪জন, স্পোর্টস ক্যাটিগরিতে ১ এবং প্রতিবন্দীদের জন্য ১টি আসন সংক্ষিত রয়েছে।

মাইনে- বেসিক পে- ৭,১০০টাকা, গ্রেড পে ৩,৯০০টাকা ধরে মোট বেতন ৩৭,৬০০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা- স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয়ের থেকে স্নাতক ডিগ্রি

বয়স- ০১.০১.২০১৮-র মধ্যে প্রার্থীর বয়স ১৮ বছরের নিচে হওয়া চলবে না, সর্বোচ্চ সীমা ৩৯ বছরের ঊর্ধ্বে নয়।

প্রসঙ্গত, গত ১২ জুলাই শিক্ষক নিয়োগের কাউন্সেলিংয়ে স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। আরও একবার শিক্ষক নিয়োগে ধাক্কা খেল স্কুল সার্ভিস কমিশন। এগারো, বারোর শিক্ষক নিয়োগে স্থগিতাদেশ দিল আদালত। পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করেই কাউন্সেলিংয়ের নির্দেশ দিয়েছেন বিচারপতি শেখর ববি সরাফ। এরফলে প্রায় ৫ হাজার শিক্ষকের ভবিষ্যত্ অনিশ্চিত হয়ে পড়ল।

প্রসঙ্গত, ২০১৬ সালে উচ্চমাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগের জন্য পরীক্ষা নেওয়া হয় ৷ গত ৬ জুলাই এসএসসি বিজ্ঞপ্তি প্রকাশ করে আগামী ১৬-২১ জুলাই প্যানেলে নির্বাচিত প্রার্থীদের কাউন্সেলিং-এর জন্য ডাক দেয়৷ শিক্ষক নিয়োগের জন্য পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের কাউন্সেলিংয়ের ডাক দিয়ে গত ৬ জুলাই বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল স্কুল সার্ভিস কমিশন৷ সেই বিজ্ঞপ্তিকেই চ্যালেঞ্জ করে কয়েকজন নিয়োগপ্রার্থী বিচারপতি শেখর ববি সরাফের এজলাসে মামলা দায়ের করেন৷ মামলাকারীর বক্তব্য, উত্তীর্ণ পরীক্ষার্থীদের সম্পূর্ণ তালিকা প্রকাশ করা হোক৷ একইসঙ্গে পিডিএফ ফর্মাটে সমস্ত প্রার্থীর নাম এসএসসি-এর অফিসিয়াল সাইটে প্রকাশের দাবি করেছেন নিয়োগপ্রার্থীরা। তাঁদের দাবি, ২০১৩ সালে সম্পূর্ণ তালিকা প্রকাশ করা হয়েছিল, তবে ২০১৮ সালে কেন তা হবে না? দীর্ঘদিনের মামলার জট কাটিয়ে এতদিন পর শিক্ষক নিয়োগে উদ্যোগী হয়েছিল এসএসসি। এবারের মামলায় তা আবার স্তব্ধ হয়ে গেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: