২০১৮-তে ঘটতে পারে এই সব বড় বিপদ-বিপর্যয়গুলো, আশঙ্কা দুনিয়ার ‘সেরা’ জ্যোতিষদের, জেনে রাখুন

২০১৮ সালে দুনিয়ায় ঘটে যেতে পারে বেশ কিছু বড় বিপদ। যে বিপদের ফলে দুনিয়া টালমাটাল হতে পারে। ইউরোপের এক নামজাদা অ্যাস্ট্রোলজি সংস্থা দুনিয়ার সেরা জ্যোতিষী, পরিসংখ্যানবিদ ও গবেষকদের কথা শুনে তৈরি করেছে এই বিপদের ২০১৮ ক্যালেন্ডার। জেনে রাখুন… আমরা খুব করে চাই যেন এইসব ভবিষ্যতবাণী ভুল প্রমাণিত হয়—

জানুয়ারি- জঙ্গি হানা

জানুয়ারিতে বিশ্বের বিভিন্ন প্রান্তে চলে বর্ষবরণ উত্সব। আর এই উত্সবের মাসকে রক্তাক্ত করতে জঙ্গিরা নেমে পড়বে। জঙ্গি হানার জন্য বেছে নেওয়া হতে পারে শপিং মলকে। সাম্প্রতিক কালে সবচেয়ে বড় জঙ্গি হানা ঘটার আশঙ্কা রয়েছে। ইউরোপের কিছু দেশে হবে এই হামলা। ভারতেও দু একটা জায়গায় জঙ্গি হানা হতে পারে, তবে তা কখনই ইউরোপের মত অত বড় আকারের হবে না।

মার্চ- দাবানল


ভয়াবহ দাবানলে জ্বলে পুড়ে যাবে অস্ট্রেলিয়া, ও আমেরিকার বেশ কিছু বনাঞ্চল। রেকর্ড পরিমাণ ক্ষয়ক্ষতি হতে পারে। গত দশ বছরে যত বড় দাবানল হয়নি, তা এবার হতে চলেছে। আমেরিকার ক্যালিফোর্নিয়ায় গত বছর দাবানল নিয়ন্ত্রণে ব্যয়ের রেকর্ড তৈরি হয়েছে। ২০১৭ সালে দেশজুড়ে ৯৫ লাখ একরের বেশি বিস্তৃত দাবানল মোকাবিলা করতে হয়েছে কর্তৃপক্ষকে। বন বিভাগের বাজেটের একটা বড় অংশই খরচ হয়েছে দাবানল নিয়ন্ত্রণে। কিন্তু সেসব নিয়ন্ত্রণকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে এবারের দাবানল।

এপ্রিল- অর্থনৈতিক বিপর্যয়


মার্কিন মুলুকে বিশাল বড় মাপের আর্থিক বিপর্যয় ঘনিয়ে আসতে পারে। ২০০৮/০৯ আর্থিক বছরে যে অর্থনৈতিক বিপর্যয় ঘনিয়ে ছিল, এটা অত বড় আকারের না হলেও গোটা বিশ্বে মন্দা ছড়াবে। তবে ভারত তা কাটিয়ে উঠতে পারবে।

মে- কিংবদন্তীর প্রয়াণ
কোনও এক কিংবদন্তী মানুষ আমাদের ছেড়ে চলে যাবেন এই মে মাসেই। আকস্মিকভাবেই প্রাণ হারাবেন এই কিংবদন্তি। গোটা বিশ্ব তাঁর প্রয়াণে শোকস্তব্ধ হয়ে যাবে।

জুন- মার্কিন প্রেসিডেন্ট বড় রকম বিপদে পড়ে সিংহাসন টলমল হতে পারে


চির বিতর্কিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এমন কিছু একটা বলে বা করবেন যাতে তিনি বড়সড় বিপদে পড়বেন। এর ফলে ট্রাম্পের গদিও টলমল হতে পারে। ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার পর থেকে বিতর্কিত মন্তব্য, উল্টোপাল্টা কথা বলে মার্কিন সমাজের একটা বড় অংশের ক্ষোভের মুখে পড়েছেন। তবে জুনে তিনি এমন কিছু একটা করেন যাতে তাঁকে নিয়ে ক্ষোভ চরমে উঠবে। ট্রাম্পকে ইমপিচ করা হতে পারে।

অগাস্ট- বড় একটি বিমান ও ট্রেন দুর্ঘটনা


খুব খারাপ একটা মাস যাবে। বিশ্বের দুটো ভিন্ন প্রান্তে অগাস্টে এক সপ্তাহের মধ্যে দুটি বড় দুর্ঘটনা ঘটে। একটি বিমান দুর্ঘটনা, একটি ট্রেন দুর্ঘটনা। বহু মানুষ মারা যাবে। দুটো দুর্ঘটনার কারণ হবে গাফলতি। বিমান অপহরণের মত ঘটনার আশঙ্কার কথাও বাদ দেওয়া যাচ্ছে না।

অক্টোবর- সাইক্লোন বা ওর থেকেও বড় কোনও ঝড়


বড় এক সাইক্লোন এসে সব তছনছ করে দিতে পারে। ভারতের উপকূলর্তী অঞ্চলে ভয় আছে। তবে ইউরোপ বা উত্তর আমেরিকাতেই তছনছ করা বড় ঝড় আসবে।

নভেম্বর- সন্ত্রাসবাদী হামলা

বড় এক সন্ত্রাসবাদী হামলা হত পারে। যাতে বড় ক্ষতি হতে পারে। আফ্রিকা, পাকিস্তানের মত জায়গায় হতে পারে এই সন্ত্রাসবাদী হামলা।

ডিসেম্বর-সুনামি বা বড় মাপের ভূমিকম্প


২০০৪ সালের সেই ভয়াবহ সুনামির খারাপ স্মৃতি ফিরতে পারে। এবারও ইন্দোনেশিয়ায় হতে পারে সূনামি। আর জাপানে রেকর্ড মাত্রার ভূমিকম্প হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: