এবার আপনার পছন্দের খাবারই বলে দেবে আপনার মানসিকতা

আপনি কি ধরনের খাবার খেতে পছন্দ করেন, তা নাকি বলে দিতে পারে যে আপনি কেমন। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে এই নিয়ে বলা হয়েছে। মানুষ কি ধরনের এবং কি স্বাদের খাবার খেতে ভালোবাসে তা তাদের ব্যক্তিত্ব ব্যক্ত করতে পারে।

এই প্রতিবেদন থেকে জানা গেছে, যাঁরা তেতো স্বাদের খাবার খেতে ভালোবাসেন তাঁরা মানসিক ব্যাধিগ্রস্ত হন। ইনব্রিস্ক বিশ্ববিদ্যালয়ে অস্ট্রিয়ার কয়েকজন গবেষক একটি গবেষণা করেন। সেই গবেষণা থেকেই তেতো খাবার পছন্দকারীদের মানসিক ব্যাধিগ্রস্ত হওয়ার খবর উঠে এসেছে। জানা গেছে এরকম মানুষরা রীতিমতো অসুস্থ মানসিকতার। ধর্ষকামী মানসিকতাও এঁদের থাকে। এমনকি, এঁরা প্রতারণাও করে থাকেন বলে গবেষকরা জানিয়েছেন।

ওই গবেষকরা ৯৫৩ জনের ওপর এই গবেষণা চালান। তাঁদের মধ্যে বিভিন্ন জন বিভিন্ন স্বাদের খাবার খেতে পছন্দ করেন- কেউ মিষ্টি, কেউ তেতো, কেউ টক, কেউ নোনতা। ধর্ষকাম সম্পর্কিত বেশ কিছু প্রশ্নও করা হয় তাঁদের। প্রধানত তেতো স্বাদের খাবার পছন্দকারীরাই নেতিবাচক উত্তর দিয়েছেন বলে জানিয়েছেন বিঞ্জানীরা। এই গবেষণা থেকেই তাঁরা সিদ্ধান্তে উপনীত হন।এই গবেষণার মাধ্যমে দেখা গেছে, যাঁরা তেতো স্বাদের খাবার বেশি পছন্দ করেন, তাঁরা অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকতে পারেন বা তাঁদের অসামাজিক কাজের প্রবণতা বেশি হয়। তাঁরা মানসিকভাবে নেতিবাচক প্রকৃতির হন। ধর্ষকামী মনোভাবও এঁদের প্রচণ্ড বেশি রকমের হয় বলে জানিয়েছেন বিজ্ঞানীরা। এঁরা অসামাজিক ও অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকেন সবচেয়ে বেশি।

ব্ল্যাক কফি বা ডার্ক চকোলেটের ভক্তদের জন্যও এই গবেষণার ফল সমানভাবে প্রযোজ্য। যাঁরা ব্ল্যাক কফি বা ডার্ক চকোলেট বেশি পছন্দ করেন তাঁরাও মূলতঃ তেতো স্বাদের খাবারের ভক্ত। এঁরাও কম বেশি অসামাজিক বৈশিষ্ট্যের অধিকারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: