ধোনি বিরোধী মন্তব্যে জোফ্রাকে স্বাগত জানাল সিএসকে!

দু’বছরের নির্বাসনের সাজা কাটানোর পর আবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ফিরছে অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস। নতুন করে টিম গড়তে অকশনে বসে ক্রিকেটারও কেনা হয়ে গিয়েছে। আইপিএল ক্রিকেটে আবার ফিরতে পারায়, খুশির হাওয়া ফ্র্যাঞ্চাইজির অন্দমহলেও। সিএসকে অনুরাগীরা যে কতটা খুশি, তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। আর ফ্যানেদের খুশির সঙ্গে নিজেদের খুশিটা ভাগ করে নিতে সোশ্যাল মিডিয়াকে আরও বেশি করে ব্যবহার করছে চেন্নাই। যাঁর নেতৃত্বে একটানা আটবছর খেলে এসেছিল সিএসকে, সেই তাঁকে আবার দলে ফিরিয়ে আনতে পারায়, খুশিটা যেন আরও বেশি মাত্রায় দেখা যাচ্ছে। রাঁচির ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি ১৫ কোটি টাকার বিনিময়ে তাঁর সেকন্ড হোম চেন্নাইতেই ফিরে এসেছেন।

ধোনির নেতৃত্বে টিম সিএসকে অপ্রতিরোধ। কারণ, ধোনির মতো একজন অধিনায়কের পোড় খাওয়া মাথা তাদের সঙ্গে রয়েছে। যিনি সময়ের সঙ্গে ঝুঁকি নিতে পারেন, আবার কোনটা কোন সময়ে দরকার সেটা চট করে আন্দাজ করে নিতে পারেন। ধোনির নেতৃত্বে সিএসকে দু’বার ট্রফি জিতেছে, তাও পরপর দু’বছর। আইপিএল ইতিহাসে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে ট্রফি ঘরে রেখে দেওয়ার ট্র্যাক রেকর্ড একমাত্র সিএসকে ছাড়া আর কোনও ফ্র্যাঞ্চাইজির নেই। এছাড়া, একাধিকবারের ফাইনালিস্ট হওয়ার পাশাপাশি কোয়ালফায়ার, এলিমিনটরে যাওয়া যেন অভ্যাস চেন্নাইয়ের।

Sussex’s Jofra Archer
during Royal London One Day Cup match between Essex Eagles and Sussex Sharks at The Cloudfm County Ground Chelmsford, Essex on May 10, 2017 in Chelmsford, England (Photo by Kieran Galvin/NurPhoto)

ধোনি ভারতের সর্বকালের সেরা অধিনায়ক হওয়ার পাশাপাশি রেকর্ড বুকের বিচারে বিশ্বের সর্বকালের সেরা নেতা। এখন ধোনি জাতীয় দলের দায়িত্ব থেকে অব্যাহতি নেওয়ায়, একমাত্র আইপিএল ক্রিকেটেই তাঁকে নেতৃত্ব দিতে দেখা যাবে। আর চেন্নাই ধোনিকে ছাড়া আর কাউকে নেতা ভাবতেও চায় না। ফলে, অনুরাগীদের আনন্দ একটু বেশি মাত্রায় পৌঁছেছে।

এদিকে, হঠাৎ করে পুরনো একটা ট্যুইটের ঘটনা সামন এসেছে। ওয়েস্ট ইন্ডিয়ান তরণ প্রতিভা এবং টি-২০ আসরের অন্যতম আকর্ষণ জোফ্রা আর্চার তার সঙ্গে জড়িত। এবার বারবাডোজের এই তরুণ অলরাউন্ডারকে রাজস্থান রয়্যালস কিনেছে। সাসেক্স এবং বিগব্যাশ লিগে ভালো পারফর্ম করায় জোফ্রাকে নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলির আগ্রহ ছিল। নিলামে ৭ কোটি ২০ লাখ টাকা খরচ করে এবার তাঁকে দলে এনেছে, দু’বছর নির্বাসনের সাজা কাটিয়ে আইপিএল ক্রিকেটে ফেরা রাজস্থান ফ্র্যাঞ্চাইজি।

প্রচুর পরিমাণ অর্থের লোভে ভারতে আইপিএল খেলতে রাজি থাকলেও, জোফ্রা ভারতীয়দের বিন্দুমাত্র পছন্দ করেন না। মাঝেমধ্যে ভারতীয় ভাবাবেগে আঘাত দিয়ে আপত্তিজনক ট্যুইট করা অভ্যেস রয়েছে তাঁর। এরকমই ২০১৪ সালে একটি ট্যুইট করেন বারবাডোজের এই ক্রিকেটার। মহেন্দ্র সিং ধোনি তখনও সিএসকে টিমের অধিনায়ক। মাহিকে নিয়ে ব্যঙ্গ করে জ্রোফ্রা ট্যুইট করেছিলেন, ”ধোনি লল (লটস অফ লাফ)”।

সিএসকে’র বার্তা

ঘটনাটা অনেক পুরনো হলেও, ব্যাপারটা মনে ছিল সিএসকে টিম ম্যানেজমেন্টের। এবারই আইপিএলে প্রথম খেলতে আসছেন জোফ্রা। ফলে, অনেকে ভেবেছিলেন, তাঁকে হয়ত কড়া বার্তা পাছাবে চেন্নাই। কিন্তু, বিতর্কের ঊর্ধ্বে উঠে চেন্নাই খুব ভালো মনেই আইপিএল ক্রিকেটে স্বাগত জানিয়েছে। ভারতীয় হিসেবে বলতেই হয়, চেন্নাই থেকে স্বাগত পাওয়ার পর জোফ্রার সংযত হওয়া উচিত উচিত শিক্ষা পেয়ে।

জোফ্রাকে স্বাগত জানিয়ে সেই ট্যুইটের প্রত্যুত্তরে সিএসকে লিখেছে – ”জোফ্রা লাভ।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: