ঝামেলায় জড়িয়ে নির্বাসিত এই তারকা, আরেকটা কীর্তি শুনলে অবাক হয়ে যাবেন

বিতর্ক যেন পিছু ছাড়ছে না আম্বাতি রায়ডু-র। ক মাস আগে এক প্রবীণ ব্যক্তিকে মারধরের ঘটনার পর, রায়ডুকে এবার ঘরোয়া ক্রিকেটে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সাসপেন্ড করা হল।আম্বাতি রায়াড়ু-র জাতীয় দলে ফিরে আসার স্বপ্নে বাধা পড়ল আম্বাতি রায়ড়ু-র। ক দিন আগে সৈয়দ মুস্তাক আলি টি টোয়েন্টি টুর্নামেন্টে আম্পয়ারের সিদ্ধান্ত মানতে অস্বীকার করায় রায়াড়ুকে শাস্তি দিল বিসিসিআই। হায়দ্রাবাদের অধিনায়ক হিসেবে খেলা রায়াড়ুকে দুটি ম্যাচে নির্বাসিত করা হল।

দেশের হয়ে ৩৪টা ওয়ানডে, ৬টা টি টোয়েন্টি খেলা রায়াড়ুকে দুটি ম্যাচে সাসপেন্ড করা হল। দেশের হয়ে ৩৪টি ওয়ানডে ম্যাচ খেলা রায়ডু আপাতত জাতীয় দল থেকে ব্রাত্য। ভারতের হয়ে গত ১৫ জুন জিম্বাবোয়ের বিরুদ্ধে শেষ ওয়ানডে ম্যাচটি খেলেছেন তিনি। রায়াডু এখন জাতীয় দলে ফিরে আসার মরিয়া চেষ্টা চালাচ্ছেন।

এবার আসা যাক রায়াড়ুকে কেন নির্বাসিত করা হল, সেই ঘটনায়-

মুস্তাক আলি টি টোয়েন্টিতে দক্ষিণের ডার্বিতে হায়দ্রাবাদ বনাম কর্নাটক ম্যাচে ঘটেছিল এক বিতর্কিত ঘটনা। কর্ণাটকের ফিল্ডার মেহতি হাসান ডিপ মিড উইকেটে একটা বাউন্ডারি বাঁচান। কিন্তু বল নেওয়ার সময় মেহদির পা বাউন্ডারি লাইনে ছিল। কিন্তু আম্পয়ারের চোখ এগিয়ে যাওয়ায় হায়দ্রাবাদ সে শট থেকে চারের বদলে দু রান পায়। ম্যাচ শেষে দেখা যায় কর্নাটকের কাছে ঠিক ২রানেই হেরেছে হায়দ্রাবাদ। হায়দ্রাবাদের অধিনায়ক রায়াডু তখন কিছুতেই মাঠ ছাড়তে চাননি। রায়াডু দাবি করেন সেই দু রান তাদের ইনিংসের রানে যোগ করতে হবে। আর তাহলেই ম্যাচ টাই হওয়ায় সুপার ওভার করতে হতয। রায়াড়ু বলেন, এবার তাহলে সুপার ওভার হোক। স্বাভাবিকভাবেই আম্পয়াররা রায়াড়ুর সেই দাবি মেনে নেননি। এদিকে ঠায় মাঠেই দাঁড়িয়ে থাকেন রায়াড়ু।

ক দিনে আগে জোরে গাড়ি চালানোর অভিযোগে এক প্রবীণ ব্যক্তিপ্রতিবাদ জানালে তাঁর সঙ্গে কথা কাটাকাটি হয় রায়ডুর। গাড়ি থেকে হঠাৎ করেই নেমে এসে তাঁর উপর চড়াও হন রায়ডু। এমনকী ওই ব্যক্তির গায়ে হাতও তোলেন। পালটা মারেন ওই পথচারীও। যদিও এরপরই উপস্থিত অন্যান্য ব্যক্তিদের মধ্যস্থতায় ঝামেলা মিটে যায়। জানা গিয়েছে, রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে যাওয়ার পথে বেশ জোরেই গাড়ি চালাচ্ছিলেন রায়াডু। আর তাঁর খারাপ ভাবে গাড়ি চালানোটার বিরোধিতা করেন ওই বয়স্ক ব্যক্তি। এরপরই দুজনের মধ্যে বচসা শুরু হয়। যা পরবর্তীকালে হাতাহাতিতে পরিণত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: