উপরাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের নজরে বাংলার প্রাক্তন রাজ্যপাল

নিজস্ব প্রতিবেদন, কলকাতা; আসন্ন উপরাষ্ট্রপতি নির্বাচনে ১৮টি বিরোধীদলের সম্মিলিত মতামতে প্রস্তাবিত হল বাংলার প্রাক্তন রাজ্যপাল গোপাল কৃষ্ণ গান্ধীর নাম। প্রাথমিকভাবে মনে করা হয় উপরাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের নজরে বাংলার প্রাক্তন রাজ্যপাল।

প্রাথমিকভাবে মনে করা হয়েছিল জনতা দল ইউনাইটেড হয়তো রাষ্ট্রপতি নির্বাচনের মতো এবারও মতানৈক্য পোষণ করবে বাকি বিরোধীদল গুলির সাথে। কিন্তু সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে গতকাল তারা বিরোধী ঐক্যকে সমর্থন জানিয়েছেন। কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর সভাপতিত্বে ১৮টি বিরোধী দলের সমাবেশে দেশের দ্বিতীয় বৃহত্তম বিরোধীদল তৃণমূল কংগ্রেসের পক্ষে ডেরেক ও’ ব্রায়েন প্রথম গোপাল কৃষ্ণ গান্ধীর নাম প্রস্তাবিত করেন, পরবর্তী পর্যায়ে সকলের সম্মতি পেয়েই স্থির হয় বিরোধীদের উপরাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম।

এই সভার পর জাতীয় কংগ্রেসের গুলাম নবী আজাদ, সি পি আই এমের সীতারাম ইয়েচুরি এবং ডেরেক ও’ ব্রায়েন প্রাক্তন রাজ্যপালের কাছে তাদের প্রস্তাব পেশ করেন। যদিও তাঁর পক্ষ থেকে এখনও কোনও বক্তব্য পাওয়া যায় নি।য়েছিল জনতা দল ইউনাইটেড হয়তো রাষ্ট্রপতি নির্বাচনের মতো এবারও মতানৈক্য পোষণ করবে বাকি বিরোধীদল গুলির সাথে। কিন্তু সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে গতকাল তারা বিরোধী ঐক্যকে সমর্থন জানিয়েছেন।

কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধীর সভাপতিত্বে ১৮টি বিরোধী দলের সমাবেশে দেশের দ্বিতীয় বৃহত্তম বিরোধীদল তৃণমূল কংগ্রেসের পক্ষে ডেরেক ও’ ব্রায়েন প্রথম গোপাল কৃষ্ণ গান্ধীর নাম প্রস্তাবিত করেন, পরবর্তী পর্যায়ে সকলের সম্মতি পেয়েই স্থির হয় বিরোধীদের উপরাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম। এই সভার পর জাতীয় কংগ্রেসের গুলাম নবী আজাদ, সি পি আই এমের সীতারাম ইয়েচুরি এবং ডেরেক ও’ ব্রায়েন প্রাক্তন রাজ্যপালের কাছে তাদের প্রস্তাব পেশ করেন। যদিও তাঁর পক্ষ থেকে এখনও কোনও বক্তব্য পাওয়া যায় নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: