তৃণমূলে থাকতে হলে নেতা-কর্মীদের জন্য যে পাঁচটা নিয়ম পালন করতেই হবে বলে সাফ জানালেন মমতা

পঞ্চায়েত নির্বাচনের ফল পুনর্মূল্যায়নে তৃণমূলের বর্ধিত কোর কমিটির বৈঠকে দলের নেতাকর্মীদের কড়া সুরে বার্তা দিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলে গোষ্ঠীদ্বন্দ রুখতে চরম বার্তা দিলেন দলের একাধিক জেলার নেতাকে। সঙ্গে ছাত্র সংগঠনকেও সংযত হতে নির্দেশ দিলেন তিনি। দলে শৃঙ্খলা ফেরাতে শ্রমিক সংগঠনকেও কড়া নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার দুপুরে এই সভায় তৃণমূল নেতৃত্ব ছাড়াও হাজির ছিলেন পঞ্চায়েতে সদ্য নির্বাচিত তৃণমূলের প্রতিনিধিরা। সেখানে বেশ কয়েকটি নির্দেশ দেন তিনি –

৫) জনসংযোগে জোর দিতে হবে

এদিন দলীয় নেতাকর্মীদের জনসংযোগে মননিবেশ করতে পরামর্শ দেন তিনি। বলেন, সকালে কিছুক্ষণ মানুষের অভাব অভিযোগ শুনতে হবে। সম্ভব হলে সুরাহা করতে হবে। সেই সঙ্গে মাঠে ময়দানে প্রচারের পাশাপাশি তৃণমূলের যুব কর্মীদের সোশ্যাল মিডিয়ায় প্রচারেও জোর দিতে বলেন তিনি। শৃঙ্খলাবদ্ধ হয়ে প্রচারে ঝাঁপাতে নির্দেশ দেন তিনি।

৪) বিরোধীদের ফাঁদে পা নয়, জমি ছেড়ে পালানো নয়

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন ফের স্পষ্ট করেন, সবার ওপরে দল। দলের ওপরে কেউ নয়। কেউ নিজেকে দলের ওপরে ভাবলে তাঁর জন্য দরজা খোলা আছে বলে মন্তব্য করেন তিনি।

৩) আখের গুছিয়ে নেওয়ার রাজনীতি করা যাবে না

দলীয় নেতৃত্বকে যেমন বার্তা দিয়েছএন, সেই সঙ্গে যুবদেরকেও। কলেজে ভর্তির মরশুমে এদিন তৃণমূলের ছাত্র নেতৃত্বকে কড়া ভাষায় সতর্ক করেন দলনেত্রী। তিনি বলেন, ছাত্র সংগঠন করা মানে টাকা তোলা নয়। ছাত্ররা দেশের ভবিষ্যত্। তাই ছাত্র নেতৃত্বের উচিত সংযত আচরণ করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: