দুঃসংবাদ : আনলিমিটেড কল বন্ধ করে দিয়ে, এই প্ল্যান আনতে চলেছে জিও!

ভারতের বিখ্যাত টেলিকম সংস্থা রিলায়েন্স জিও। 4G নেটওয়ার্কের জগতে ভারতকে এটি এক অসামান্য দান মুকেশ আম্বানির সংস্থার। এর আগে বরাবরই সুখবর শুনিয়ে এসেছে জিও। কখনো আনলিমিটেড ভয়েস কল দিয়ে বা কখনো অফুরন্ত ডেটা দিয়ে নেট ব্যবহারকারীদের খুশি করে দিয়েছে এই সংস্থা। পুজোর মরশুমে জিও ওয়াইফাই ডিভাইসের ৯৯৯ টাকা অফারের মেয়াদও বাড়িয়ে দিয়েছে মুকেশ আম্বানির সংস্থাটি। কিন্তু এসবের পাশাপাশি তারা দিয়েছে একটি দুঃসংবাদ।

আনলিমিটেড ভয়েস কলের ক্ষেত্রে এবার রাশ টানতে চলেছে রিলায়েন্স জিও। জিও ব্যবহারকারীদের অনেকের কাছেই জিও ব্যবহারের মূল উদ্দেশ্য ছিল ইচ্ছামত ডেটা ব্যবহার ও আনলিমিটেড ভয়েস কল করা। প্রথম দিকে সিমের বিক্রি বাড়ানোর জন্য এই সুবিধা দিয়েছিল সংস্থাটি। কিছুদিন পরে তারা যথেচ্ছ ডেটা ব্যবহারের ক্ষেত্রে রাশ টানে। এবার একইভাবে ভয়েস কলের ক্ষেত্রেও নিয়ন্ত্রণ আনতে চলেছে জিও।

এবার পুজোর সেরা বাংলা ছবিটি হয়তো আপনি নিশ্চিত ভাবে দেখেননি ! কি সেই ছবি? দেখে নিন রিভিউ সহ!

সাফল্যের বিচারে এই ৬ ভারতীয় অধিনায়ক, ধোনির থেকেও এগিয়ে আছে!

অর্থাৎ, চাইলেও এখন আর অফুরন্ত কথা বলতে পারবেন না জিও ব্যবহারকারীরা। কিন্তু এই নিয়মটি সকলের ক্ষেত্রে প্রযোজ্য হবে না। কিছু বিশেষ গ্রাহকের ক্ষেত্রে এই ভয়েস কলের নিয়ন্ত্রণ প্রযোজ্য হবে। জানা গেছে, জিও-র আনলিমিটেড কলের সুবিধার জন্য বহু গ্রাহকই এর অপব্যবহার করে চলেছেন। অনেকেই দিনে ১০-১২ ঘন্টা কথা বলছেন। প্রোমোশনাল কলের ক্ষেত্রেও জিও ব্যবহার করা হচ্ছে। এই ধরনের ব্যবহারকারীদের শনাক্ত করে তাদের ভয়েস কলের সুবিধার ক্ষেত্রে লাগাম লাগানোর সিদ্ধান্ত নিয়েছে জিও। ডেটা ব্যবহার করার ক্ষেত্রে যেমন ১ জিবি প্রতিদিন ব্যবহারের সীমা বেঁধে দেওয়া হয়েছে সেরকমই কিছু পদক্ষেপ এ ক্ষেত্রেও গ্রহণ করা হবে বলে মনে করা হচ্ছে। সূত্র থেকে প্রাপ্ত খবর অনুযায়ী, এই সীমা হবে দিন প্রতি ৩০০ মিনিট।

Source : India Today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: