নতু বছরে আরও এক সুখবর : দাম কমালো জিও; এইবার স্বল্প মূল্যে বেশি ডেটা!

নতুন বছরে নতুন একগুচ্ছ আকর্ষণীয় অফারের কথা জানালো টেলিকম সংস্থা রিলায়েন্স জিও। ৯ জানুয়ারি ২০১৮ থেকে এই ‘হ্যাপি নিউ ইয়ার’ অফার চালু হতে চলেছে।

নতুন বছরে কম খরচে এবার বেশি ডেটা দেবে জিও। ১৯৯ টাকার বদলে এবার ১৪৯ টাকার রিচার্জে পাওয়া যাবে ২৮ জিবি ডেটা, যা ভ্যালিড থাকবে ২৮ দিন পর্যন্ত। অর্থাৎ, প্রত্যেকদিন ১ জিবি করে ৪জি ডেটা পাওয়া যাবে আগের মতোই। এছাড়াও, ৩৯৯ টাকার বদলে ৩৪৯ টাকা দিয়ে রিচার্জ করলে ৭০ জিবি ৪জি ডেটা পাওয়া যাবে, যা ভ্যালিড থাকবে ৭০ দিন পর্যন্ত। একইভাবে এক্ষেত্রেও প্রতিদিন ১ জিবি ডেটা পাওয়া যাবে। ৪৫৯ টাকার বদলে ৩৯৯ টাকা দিয়ে রিচার্জ করালে এবার ৮৪ জিবি ডেটা পাওয়া যাবে ৮৪ দিন পর্যন্ত। ৪৯৯ টাকার বদলে ৪৪৯ টাকা দিয়ে রিচার্জ করলে ৯১ জিবি ডেটা পাওয়া যাবে ৯১ দিন পর্যন্ত।

নতুন প্ল্যান

এছাড়াও প্রতিদিন দেড় জিবি করে ডেটাও পাওয়া যাবে কিছু কিছু রিচার্জে। ১৯৮ টাকা দিয়ে রিচার্জ করলে এবার ২৮ জিবির বদলে ৪২ জিবি ডেটা পাওয়া যাবে। অর্থাৎ, প্রতিদিন দেড় জিবি ডেটা পাওয়া যাবে। ৩৯৮ টাকা দিয়ে রিচার্জ করলে ৭০ জিবির বদলে ১০৫ জিবি ডেটা পাওয়া যাবে, যা ৭০ দিন পর্যন্ত ভ্যালিড থাকবে। ৪৪৮ টাকার রিচার্জ করলে ৮৪ জিবির বদলে এবার ১২৬ জিবি ডেটা পাওয়া যাবে, যা ভ্যালিড থাকবে ৮৪ দিন পর্যন্ত। ৪৯৮ টাকা দিয়ে রিচার্জ করলে ৯১ জিবির বদলে ১৩৬ জিবি ডেটা পাওয়া যাবে, যা ভ্যালিড থাকবে ৯১ দিন পর্যন্ত।

কাস্টমার ধরে রাখতে জিও নিয়ে এলো নতুন চমক

নতুন বছরেও অন্যান্য মোবাইল নেটওয়ার্ক পরিষেবা প্রদাণকারী কোম্পানিগুলিকে আরও বেকাদার ফেলতে চলেছে রিলায়েন্স জিও। পুরনো গ্রাহক ধরে রাখতে এবং নতুন গ্রাহক টানতে এবার ক্যাশব্যাকের পরিমাণ আরও বাড়ালো মুকেশ আম্বানির রিয়ালেন্স জিও। নতুন অফার অনুযায়ী ৩৯৯ টাকার রিচার্জ করলে গ্রাহক ৩,৩০০ টাকার ক্যাশব্যাক অফার পাবেন। তবে, দেরি করলে চলবে না। আগমী ১৫ জানুয়ারীর পর্যন্ত এই অফার সীমিত। জিও কর্তৃপক্ষ সূত্রে এই খবর জানানো হয়েছে। বলতে গেলে, ক্রিসমাস এবং নিউ ইয়ার গিফট একসঙ্গে দেওয়ার কথা ঠিক করেছে জিও।

পুরনো অফার অনুযায়ী ৩৯৯ টাকার রিচার্জের ওপর ২,৫৯৯ টাকা পর্যন্ত ক্যাশব্যাক ছিল। ২৫ ডিসেম্বরই এই অফারের শেষ সময়সীমা ছিল। এরপর থেকে ৩,৩০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাওয়া যাবে। অর্থাৎ জিও আরও সস্তা হলো ৭০১ টাকা।

নতুন বছরের ক্যাশব্যাক অফার সম্পর্কে জানাতে গিয়ে রিলায়েন্স জিও তরফে জানানো হয়, ”৩৯৯ টাকা এবং তার বেশি রিচার্জের ওপর জিও সারপ্রাইজ ক্যাশব্যাক দেবে ৩,৩০০টাকা। মাইজিও ক্যাশব্যাক ভাউচারের মাধ্যমে ৪০০ টাকা দেওয়া হবে। ৩০০ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ক্যাশব্যাক ভাউচার থাকছে ওয়ালেটে। আর ২,৬০০ ডিসকাউন্ট ভাউচার থাকছে ই-কমার্স প্লেয়ার্স থেকে।”

নতুন ক্যাশব্যাক প্ল্যানের বৈধতা ২৬ ডিসেম্বর, ২০১৭ থেকে ১৫ জানুয়ারি, ২০১৮। এই সময়ের মধ্যে ক্যাশব্যাকের লাভ ওঠাতে গ্রাহককে ৩৯৯ টাকা বা তার বেশি রিচার্জ করাতে হবে। নতুন গ্রাহক জিও সিম নিলেও, তাঁকেও এই ক্যাশব্যাক অফার দেওয়া হবে।

উল্লেখ্য, জিও ক্যাশব্যাক অফার প্রথম চালু হয় ১০ নভেম্বর। অফারের বৈধতা ছিল ২৫ নভেম্বর পর্যন্ত। তারপরে জিও ২,৫৯৯ টাকা পর্যন্ত ক্যাশব্যাক অফারের বৈধতা ২৫ ডিসেম্বর পর্যন্ত বাড়ায়।

এদিকে, গত সপ্তাপেই জিও দু’টি নতুন প্ল্যান চালু করেছে ১৯৯ ও ২৯৯ টাককার। ‘হ্যাপি নিউ ইয়ার’ স্কিমের আওতায় ১৯৯ টাকার প্ল্যানে থাকছে প্রতিদিন ১.২জিবি করে ফোরজি ইন্টারনেট ডেটা। আর ২৯৯ টাকার প্ল্যানে থাকছে প্রতিদিন ২জিবি করে ফোরজি ডেটা। দু’টি প্ল্যানেই আনলিমিটেড কলের সুবিধা এবং এসএমএস-এর সুবিধা থাকছে। এছাড়া, মিউজিক, সিনেমা, ম্যাগাজিন ও নিউজপেপার সার্ভিসের সুবিধাও গ্রাহক পাবেন জিও অ্যাপের মাধ্যমে। আর তা একেবারে বিনামূল্যে।

‘হ্যাপি নিউ ইয়ার’ স্কিমের আগে ৩০৯ টাকার প্ল্যান আনা হয়েছিল। তাতে আনলিমিটেড ভয়েস কল এবং এসএসএস-এর পাশাপাশি প্রতিদিন ১জিবি করে ফোরজি ডেটা ফ্রি ছিল আটাশ দিনের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: