১৩ জনের দল ঘোষণা করল বিসিসিআই, দেখুন কোন এগারো নামবে মাঠে

আগামিকাল পার্থ স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্টে মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া এবং ভারত। প্রথম টেস্টে ঘরের মাঠে হেরে বেসামাল অজি-শিবির। ভালো মানের ব্যাটসম্যানের অভাব তাদের স্পষ্টতই ভোগাচ্ছে। অন্যদিকে ৩১ রানের রোমাঞ্চকর জয়ে আরও আত্মবিশ্বাসী কোহলিরা। উইনিং কম্বিনেশন ভাঙার দরকার ছিল না, কিন্তু একসঙ্গে দুজনের চোটে দলে পরিবর্তন ঘটতে বাধ্য। পিঠে চোট পেয়েছেন রোহিত শর্মা আর তলপেট এবং কুঁচকির ব্যথায় কাবু রবিচন্দ্রন অশ্বিন। বিসিসিআই দ্বিতীয় টেস্টের জন্য ইতিমধ্যেই ১৩ জনের দল ঘোষণা করেছে। এই ১৩জনের মধ্যে কাল কোন এগারোজন মাঠে নামতে পারে, আসুন দেখে নেওয়া যাক।

পৃথ্বী এখনও ফিট নন। তাই ওপেন করবেন কে এল রাহুল এবং মুরলী বিজয়ই। অ্যাডিলেড টেস্টে প্রথম ইনিংসে ভরাডুবির পর দ্বিতীয় ইনিংসে অনেকটা প্রতিরোধ দেখিয়েছিল এই ওপেনিং জুটি। তিন নম্বরে চেতেশ্বর পূজারা, চারে বিরাট কোহলি এবং পাঁচে অজিঙ্ক রাহানে, এই অর্ডার নিয়ে কোনও নাড়াঘাঁটা হবে না। বলতে গেলে একাই দু’দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছিলেন পূজারা। দ্বিতীয় ইনিংসে রাহানেও ৭০ রানের মূল্যবান ইনিংস খেলে দিয়েছেন। প্রথম টেস্টে ছয় নম্বর স্পট নিয়ে জোর লড়াই ছিল হনুমা বিহারী এবং রোহিত শর্মার মধ্যে। টিম ম্যানেজমেন্ট রোহিতকে সুযোগ দেয়। রোহিত একে তো ভয়ানক ব্যর্থ তার ওপর চোট পেয়ে ছিটকে গেছেন তাই হনুমার প্রথম এগারোয় থাকা নিশ্চিত।

বোলিংয়ে তিন পেসার তো থাকছেনই। অশ্বিনের চোটে জাদেজার খেলার সম্ভাবনা সবচেয়ে বেশি। তবে ‘ওয়াকা’ পিচের গতির কথা মাথায় রেখে চার পেসারেও নামতে পারে ভারত। ১৩ জনের দলে উমেশ যাদব এবং ভুবনেশ্বর কুমারের অন্তর্ভুক্তি সেটাই মনে করাচ্ছে। পিচে ঘাস বেশি থাকলে ভুবির সুইং আর না থাকলে উমেশের গতি কাজে লাগাতে চাইবেন কোহলি। তবে ব্যাটিংয়ের কল্যাণে জাদেজার দিকেই পাল্লা ভারী।

বিসিসিআইয়ের ঘোষিত ১৩ জনের দল: বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে (সহ অধিনায়ক), মুরলী বিজয়, কে এল রাহুল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী, ঋষভ পন্থ, ভুবনেশ্বর কুমার, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, যশপ্রীত বুমরা এবং উমেশ যাদব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: