২০১৯ যে ৫ জন ভারতীয় ক্রিকেটারদের শেষ বিশ্বকাপ!

আগামী বছরেই ক্রিকেট বিশ্বকাপের আসর বসছে ইংল্যান্ডের মাটিতে। এই মুহূর্তে আইসিসি র‍্যাঙ্কিংয়ে একদিনের ক্রিকেটে সেরা দল ইংল্যান্ডই। দুই নম্বরে আছে ভারত। ইংলিশদের সঙ্গে কাপ জেতার ব্যাপারে অন্যতম ফেভারিট কোহলিরাও। বস্তুত, সিংহভাগ মানুষের ধারণা কাপ জেতার লড়াইটা এবার এই দুই দেশের মধ্যেই হবে। কারণ অস্ট্রেলিয়া এখন খুবই খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। দক্ষিণ আফ্রিকারও এখন সেই মানের দল নেই। কিছুটা লড়াই দেওয়ার ক্ষমতা আছে পাকিস্তানের। এদিকে, ভারতের কিছু খেলোয়াড়ের জন্য এই বিশ্বকাপ খুবই গুরুত্ব বহন করছে। কারণ এটাই তাঁদের শেষতম বিশ্বকাপ হতে পারে। তাঁরা হলেন-

১) মহেন্দ্র সিং ধোনি

এর আগে তিনটে বিশ্বকাপ খেলে ফেলা ধোনির জন্য এটা নিশ্চিতভাবেই শেষতম সংস্করণ। ভারতের সফলতম অধিনায়ক এখন ৩৭। সবাই ধরেই নিয়েছে ২০১৯ বিশ্বকাপ খেলেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন মাহি। ইতিমধ্যেই অফ ফর্মের কারণে তাঁকে বাদ দেওয়ার দাবি উঠছে বিভিন্ন মহল থেকে। বিরাট সহ বাকি সদস্যরা অবশ্য প্রাক্তন অধিনায়কের সঙ্গেই আছেন।

২) শিখর ধাওয়ান

ভারতীয় বাঁ-হাতি ওপেনারের এটা তিন নম্বর বিশ্বকাপ। আইসিসি টুর্নামেন্টগুলোতে, বিশেষ করে চ্যাম্পিয়ন্স ট্রফিতে অনবদ্য ফর্মে দেখা গেছে শিখরকে। ১৫টা সেঞ্চুরির মালিকের ব্যাটিং গড় ৪৫-এর ওপরে। তবে ৩৩ ছুঁই ছুঁই দিল্লির ছেলের পক্ষে ২০২৩ বিশ্বকাপ খেলা সম্ভবপর বলে মনে হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: