অস্ট্রেলিয়াকে হারানোর পর যা বললেন বীরু, দেখে নিন

এমন একটা সময় যখন টি-টোয়েন্টি ক্রিকেটের হুড়ুম-দুড়ুম গ্রাস করে নিচ্ছে টেস্ট ক্রিকেটের মতো দীর্ঘ ফর্ম্যাটকে, তখন সদ্য সমাপ্ত অ্যাডিলেড টেস্ট সত্যিই আনন্দ দেয়। কী হবে, কে জিতবে, এই রোমাঞ্চ উপহার দিয়ে গেল অ্যাডিলেড। সৌজন্যে ভারত এবং অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার বোলাররা শেষদিকে ব্যাত হাতে যে ল্রাই দিয়ে গেলেন তাকে কুর্নিশ করতেই হবে। শেষ পর্যন্ত ভারত ম্যাচ জিতে গেলেও বলাই যায় টেস্ট ক্রিকেট জয়ী হয়েছে। টেস্ট ক্রিকেটই যে বেস্ট ক্রিকেট সেটাই আরও একবার প্রমাণিত হল। প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেওয়াগও সেটাই বললেন।

এই ম্যাচের ভাগ্য বারবার পেন্ডুলামের মতো এদিক থেকে ওদিক দুলেছে। প্রথম দিনে ভারত ৪২ রানে চার উইকেট হারায়। মনে হচ্ছিল ১৫০ করা মুশকিল হবে। কিন্তু পরিত্রাতা হয়ে দাড়ালেন পূজারা। তার দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে ভারত ২৫০ করে ফেলল। এরপর অজিদের ক্ষেত্রেও একই ব্যাপার হয়। অনেকটা সামলে দেন ট্রাভিস হেড। আর শেষদিনটা তো টেস্ট ক্রিকেটের পক্ষে সেরা বিজ্ঞাপন হয়ে রইল। ৩২৩ রান তাড়া করতে গিয়ে ১৮২ রানে সাত উইকেট পড়ে যায় অস্ট্রেলিয়ার। ম্যাচ যখন ভারতের পকেটে মনে হচ্ছিল তখন অনমনীয় মানসিকতা দেখালেন চার অজি বোলার, ব্যাট হাতে। ম্যাচ টেনে নিয়ে গেলেন বহুদূর। শেষ পর্যন্ত মাত্র ৩১ রানে জিতলেন কোহলিরা।

ম্যাচ শেষ হওয়া মাত্রই সেওয়াগ টুইট করে লেখেন, ‘টেস্ট ক্রিকেট হল বেস্ট ক্রিকেট। দুর্দান্ত লড়াই করেছে অস্ট্রেলিয়া কিন্তু শেষ পর্যন্ত ভারত অনেক বেশি ভালো খেলেছে। প্রথম ইনিংসে ৪১/৪ হয়ে যাওয়ার পর জেতা সত্যিই স্পেশাল ব্যাপার। পূজারার জন্য একটা দারুণ টেস্ট এবং আমাদের বোলারাও দারুণ বল করেছে। দুর্দান্ত টেস্ট ম্যাচ এবং সামনে একটা অসাধারণ সিরিজ বলে মনে হচ্ছে।’ ক্রিকেটপ্রিয় দর্শক নিশ্চয়ই চাইবে বীরুর কথা যেন সত্যি হয়। মাঝখানে মাত্র একদিন, আগামী ১৪ ডিসেম্বরেই পার্থ স্টেডিয়ামে শুরু হয়ে যাচ্ছে দ্বিতীয় টেস্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: