নেট প্র্যাক্টিসে চোট পেলেন অস্ট্রলিয়ার এই তারকা খেলোয়াড়

ভোগান্তির শেষ নেই অস্ট্রেলিয়ার। রাত পোহালেই অ্যাডিলেডে প্রথম টেস্ট ম্যাচ শুরু। এর মধ্যে দলের ওপেনিং ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ নেট প্র্যাক্টিসে ডান হাতে চোট পেলেন। দলের তরফ থেকে যদিও জানানো হয়েছে চোট তেমন গুরুতর নয়। স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার না থাকায় এমনিতেই অজিদের ব্যাটিং দুর্বল দেখাচ্ছে। তার ওপর ফিঞ্চের চোট যে অধিনায়ক টিম পেইনের মাথাব্যথা বাড়িয়ে দেবে তা বলার অপেক্ষা রাখে না।

এই অস্ট্রেলিয়া দলের ব্যাটিংয়ের থেকে বোলিং লাইন আপ যে অনেক ভালো তা অনেক বিশেষজ্ঞই মানছেন। টেস্ট সিরিজের জন্য ব্যাটসম্যানদের প্রস্তুত রাখতে অজি বোলাররা কড়া মেজাজে বোলিং করছিলেন। এই কঠিন ট্রেনিং সেশন চলে টানা তিন ঘণ্টা। এই সময়েই মিচেল স্টার্কের অত্যন্ত দ্রুত গতির বলে ডান হাতে চোট পান অ্যারন ফিঞ্চ। যদিও ডাক্তাররা তৎপর ছিলেন এবং দ্রুত চোটের চিকিৎসা শুরু করে দেন। হাতে ব্যান্ডেজ নিয়ে অবশ্য ফের ব্যাটিং শুরু করেন ফিঞ্চ।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি স্কোয়াডের অধিনায়ক ফিঞ্চ জানিয়েছেন, ‘যদি কেউ আমাদের নেট প্রাক্টিস সেশন থেকে আহত না হয়ে বেরিয়ে আসতে পারে তাহলে সে তাহলে সে খুব ভালো নেট খেলেছে। আমি তো মাত্র একটা উদাহরণ। আমাদের প্রত্যেকেই খুবই বিশেষ ট্রেনিংয়ের মধ্যে দিয়ে গেছি। আমরা যতটা সম্ভব বেশি প্রস্তুতি নিয়ে এগোচ্ছি।’ টেস্ট ক্রিকেটে এই মুহূর্তে বিশ্বের এক নম্বর দল ভারতের কাছেও বিশ্বমানের একাধিক পেসার রয়েছে। যশপ্রীত বুমরা, মহম্মদ শামিরা শুধু ভালো লাইন লেন্থে বল রাখেন তাই নয়, নাগাড়ে ১৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা বল করে যেতে পারেন। ফিঞ্চ সহ বাকি অজি ব্যাটসম্যানদের সেই চ্যালেঞ্জ সামলানো যে খুব একটা সহজ হবে না তা বলাই বাহুল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: