শ্রীসান্থের অন্য দেশের হয়ে খেলা নিয়ে রায় দিলো বিসিসিআই, দেখে নিন

কেরালা হাইকোর্টের তাঁর আজীবন নির্বাসনের নির্দেশ জারি রাখায় অন্য দেশের হয়ে খেলবেন বলে ইঙ্গিত দিয়েছিলেন এস শ্রীসন্থ। বিসিসিআই সভাপতি সি কে খান্না জানিয়েছেন যে আইসিসির নিয়ম অনুযায়ী অন্য কোনো দেশের হয়ে খেলতে পারবেন না ফাস্ট বোলার এস শ্রীসন্থ।

খান্না এদিন বলেন, “আইসিসির নির্দেশ অনুযায়ী কোনো খেলোয়াড় নিজের দেশের খেলা থেকে নির্বাসিত হলে অন্য দেশের হয়ে খেলতে পারবেন না।”

ফাস্ট বোলার এস শ্রীসন্থ ২০১৩ সালে আইপিএলে স্পট ফিক্সিংয়ের অভিযোগে সারা জীবনের মতো নির্বাসিত হন। ১৮ সেপ্টেম্বর কোর্টের এক বেঞ্চ আজীবন নির্বাসন তুলে নেওয়ার জন্য নির্দেশ দেয়।

বিসিসিআইয়ের আপিলের পর হাইকোর্টের ডিভিশন বেঞ্চ সিঙ্গেল বেঞ্চের বিরুদ্ধে রায় দেয়।

শ্রীসন্থ এশিয়ানেট নিউজের এক সাক্ষাৎকারে জানান যে বিসিসিআই তাঁকে ভারতে খেলা থেকে নির্বাসিত করেছে কিন্তু তিনি অন্যান্য দেশের হয়ে খেলতে পারবেন।

তিনি বলেন, “বিসিসিআই আমাকে নির্বাসিত করেছে আইসিসি বা ভারত নয়। অন্যান্য দেশের হয়ে আমি খেলতে পারি কারণ আমার মাত্র ৩৪ বছর বয়স এবং এখনও সর্বোচ্চ ছয় বছর খেলতে পারবো। আমি একজন ক্রিকেটপ্রেমী হিসেবে ক্রিকেট খেলতে চাই। বিসিসিআই বেসরকারি সংস্থা, সুতরাং অন্য দেশের হয়ে আমি খেলতে পারি।”

শ্রীসন্থ কোর্টের সিদ্ধান্তকে সবচেয়ে খারাপ সিদ্ধান্ত বলে জানান। আইপিএল ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস দুই বছর স্পট ফিক্সিংয়ে সাসপেন্ড থাকার পর আবার ফিরে আসছে।

ভারতীয় পেসার বারবার প্রশ্ন করেন যে লোধা রিপোর্টে ১৩ জনের নাম থাকা সত্ত্বেও শুধুমাত্র তাঁকে কেন টার্গেট করা হচ্ছে? তিনি বলেন, “লোধা রিপোর্টের বাকি ১৩ জনের নাম কেউ কি জানতে চেয়েছেন? আমি নিজের অধিকারের জন্য লড়াই করে যাবো। ভগবান আমার সহায় আছেন।” শ্রীসন্থ টুইটারে টুইট করে এই কথাগুলি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: