ব্রেকিং : কলকাতা ঘোষণা করে দিলো তাদের নতুন অধিনায়কের নাম!

বেশ কিছুদিন ধরেই কেকেআরের কে অধিনায়ক হবেন তা নিয়ে জোর আলোচনা হচ্ছে। আর অধিনায়ক হিসাবে ইতিমধ্যে রবীন উথাপ্পাকে এগিয়ে রেখেছেন প্রাক্তন নাইট অধিনায়ক সৌরভ গাঙ্গুলি থেকে কেকেআর সিইও ভেঙ্কি মাইসোর। অবশেষে বাজি মারলেন কার্তিক।


রবিবার সরকারিভাবে কেকেআর অধিনায়ক হিসাবে দীনেশ কার্তিকের নাম ঘোষনা করল দল। এমনিতেও কেকেআরের বর্তমান ক্রিকেটারদের মধ্যে দীনেশ কার্তিক সবচেয়ে অভিজ্ঞ। কেআরকে নিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, মুম্বই ইন্ডিয়ান্স, গুজরাট লায়ন্স ও কিংস ইলেভেন পঞ্জাবে খেলে ফেলেছেন তিনি। পাশাপাশি ৩২ বছর বয়সে কামব্যাক করে একদিনের ভারতীয় দলে ধোনির বিকল্প হিসাবেও আছেন কার্তিক।

দু-দুবার দলকে আইপিএল ট্রফি এনে দেওয়া গৌতম গম্ভীরকে এ বছর ছেড়ে দেওয়ার পর ক্যাপ্টেন বাছতে বেশ বেগ পেতে হয়েছিল নাইট শিবিরকে। অথচ অন্য সব দল তাঁদের অধিকায়কের নাম জানিয়ে দিয়েছে। একাদশ আইপিএল দলে গোছানোর পর থেকেই বাতাসে ভাসছিল নানা নাম। এমনকি সিইও বেঙ্কি মাইসোর জানিয়েছিলেন ‘মাল্টিপল ক্যাপ্টেন’ থিয়োরির কথাও। অধিনায়ক বেছে নিতে একটু দেরিই হল নাইটদের।

টূর্নামেন্ট শুরুর মাস খানেক আগে থেকেই কেকেআর শিবিরে ৫ জনের নাম ভাসছিল। অভিজ্ঞতার বিচারে এঁদের যে কাউ ছিল ক্যাপ্টেনার দাবিদার। ক্রিস লিন, রবিন উত্থাপা, পীযূষ চাওলা, বিনয় কুমারের নাম ভাসছিল। পীযূষ এবং উত্থাপা ঘরোয়া ক্রিকেটে অনেক ম্যাচে নেতৃত্ব দিয়েছে। লিনও অষ্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট দলের নেতৃত্ব দিয়েছে। বিনয় রঞ্জি দলের অধিমায়কের দায়িত্ব সামলেছেন। তবে শেষ মেশ অধিনায়কের মুকুট উঠল দীনেশ কার্তিকের মাথায়।

তামিলনাড়ুর অধিনায়কত্ব করার অভিজ্ঞতা রয়েছে দীনেশের। তিনি বর্তমান কলকাতা নাইট রাইডার্স দলের অন্যতম অভিজ্ঞ প্লেয়ার। দলকে নেতৃত্ব দেওয়ার ব্যাপারে কার্তিক অন্যতম ফেভারিট । এবছর তিনি কেকেআরের কাছ থেকে ৭.৬ কোটি টাকার দর পেয়েছেন। কেকেআর আশা করছে কার্তিক তাদের এক্সপেকটেশন পূর্ণ করতে পারবে। কার্তিককে এই দলের হয়ে ফিনিশারের ভূমিকা পালন করতে হবে। যেহেতু কেকেআরের মিডল অর্ডারে অভিজ্ঞতার অভাব লক্ষ্য করা যাচ্ছে, এবং যদি কোনো চোট আঘাতের সমস্যা দেখা দেয় তাহলে এই দল সম্ভবত সমস্যায় পড়তে পারে।

‘কেকেআর কা ক্যাপটেন কৌন?’- টুইটারে শুরু হয়েছিল ফ্যানদের মধ্যে লড়াই। তা শেষ হল দীনেশ কার্তিককে অধিনায়ক বেছে নেওয়ার মধ্য দিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: