‘ওয়ান ডে’তে দারুণ, টেস্টে নেমে করুন’ দেশের এমন পাঁচজন ক্রিকেটার

ভালো পারফমেন্স যেমন খুশির কারণ তেমনও একদিকে চিন্তারও কারণ ক্রিকেটারদের। এক ফরম্যাটে হিট অন্য ফরম্যাটে ফ্লপ এমনটা হলে ক্যারিয়ারের দফারফা। তাই টেস্ট ওয়ান ডে দুই ফরম্যাটেই ভালো ফলই আদর্শবান ক্রিকেটারের লক্ষ্মণ। তবে এই আদর্শে টিকে থাকেন হাতে গোনা কয়েকজনই। ভারতীয় দলে এমন অনেক তারকা ক্রিকেটার রয়েছেম যারা ওয়ান ডে ফরম্যাটে দূর্ধর্ষ হলেও, টেস্ট ফরম্যাটে লবডঙ্কা। আসুন দেখে নিই এমনই পাঁচজন ভারতীয় ক্রিকেটার যায় ওয়ান ডে’তে একাধিক নজির গড়লেও টেস্ট ক্রিকেটে দলের হয়ে অতিসাধারণ পারফমেন্সই করে গেছেন।

৫. অজয় জাদেজা:

ওয়ানডে ফরম্যাটের সামনের সারির প্লেয়ারদের মধ্যে একজন ছিলেন তিনি। আন্তর্জাতিক ক্যারিয়ারে ভারতের হয়ে ওয়ান ডে ফরম্যাটে বহু ম্যাচ জয়ে ভূমিকা রেখেছেন। একজন দক্ষ ব্যাটসম্যানতো অবশ্যই সঙ্গে ওয়ান ডে ফরম্যাটে তার ফ্লিডিং এর ট্রাক রেকর্ডও বেশ ভালো। কিন্তু টেস্টের ময়দানে তেমন নজির নেই অজয় জাদেজার। ভারতেও হয়ে মোট ১৯৬ টি ওয়ান ডে খেললে, টেস্ট খেলেছেন মাত্র ১৫ টি। বিদেশের মাটিতে স্যুইং , পেসের মোকাবিলা করতে গিয়ে বারবার ব্যর্থ হয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

৪.আশিস নেহারা:

চেষ্টা থাকলেও ইনজুরির কারণে বহু টেস্টে খারাপ ফলই সঙ্গ দিয়েছে এই ভারতীয় পেসার কে। ২০০০ এর দশকে একদিকে যেমন ভারতীয় দলে যখন ওয়ান ডে ফরম্যাটে দূর্ধর্ষ বোলিং এর জেরে নজর কাড়লেও, টেস্টে আশানুরুপ ফল জোটেনি নেহারার। ১৭ টি টেস্ট ম্যাচ খেলে এই ফাস্ট বোলারের শিকার মাত্র ৪৪ টি উইকেট। তবে, ব্যর্থতা কাটিয়ে উঠে কামব্যাক করার চেষ্টা করেছিলেন টেস্টে তিনি। কিন্তু আবারও চোট আঘাতে জর্জরিত হয়ে কার্যত ২০০৪ সালেই টেস্ট ক্যারিয়ার শেষ হয়ে যার নেহারার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: