ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন গৌতম গম্ভীর!

ভারতীয় ক্রিকেট সমর্থকদের জন্য আজকের দিন সম্ভবত কোনো খারাপ দিনের তুলনায় কম কিছু নয়। ভারতীয় সমর্থকদের জন্য এখন তাদের বিশ্বকাপের হিরোকে সম্ভবতই আর ক্রিকেট খেলতে দেখা যাবেনা। ভারতকে দুটি বিশ্বকাপ এনে দেওয়া গৌতম গম্ভীর সকলকে চমকে দিয়ে ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করে দিলেন।

 

ভারতীয় দল যখন তাদের খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিল, এই অবস্থায় গৌতম গম্ভীর ভারতীয় সমর্থকদের জন্য আশার আলো নিয়ে আসেন। ২০০৭ বিশ্বকাপে ভারতীয় দল গ্রুপ ম্যাচেই বাংলাদেশের কাছে হেরে ছিটকে গিয়েছিল।এই অবস্থায় দেশে যথেষ্ট আক্রোশ দেখতে পাওয়া গিয়েছিল, আর ভারত নতুন অধিনায়কত্বের নেতৃত্বে আইসিসি দ্বারা আয়োজিত হওয়া টি-২০ বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছিল। ভারতীয় ইনিংসের শুরুয়াত করার দায়িত্ব গৌতম গম্ভীরের হাতে ছিল, আর মিডল অর্ডারের দায়িত্ব যুবরাজ সিংয়ের কাঁধে ছিল। যুবরাজ আর গম্ভীর মিলে ভারতকে বিশ্বকাপ জেতান আর ভারতীয় প্রসংসকদের শুকনো মুখে আবারো হাসি ফিরিয়ে দেন। এরপর ভারত আরো একটি বিশ্বকাপ গৌতম গম্ভীরের সৌজন্যে জেতে,আর তা ছিল২০১১ বিশ্বকাপ, যখন ভারত ১৯৮৩র পর দ্বিতীয়বার বিশ্বকাপ জেতে।

গম্ভীরের অবসর নেওয়ার কারণে সমর্থকরা যথেষ্ট নিরাশ আর তারা সোশ্যাল মিডিয়ায় নিজেদের দুঃখ আর ক্ষোভ প্রকাশকরে চলেছে। সেই সঙ্গে তারা বিসিসিআইকেও গালিগালাজ করছে। তাদের মতে গম্ভীরকে অবসর নেওয়ার জন্য একটি ম্যাচ দেওয়া উচিত ছিল বিসিসিআইয়ের। যাতে তিনি সসম্মানে অবসর নিতে পারতেন। ভারতীয় ক্রিকেটে গম্ভীরের অবদান ভোলার নয়। এমনকী ২০১১ বিশ্বকাপের ফাইনালেওতিনি ৯৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিল। সেই ইনিংসের সৌজন্যেই ভারতীয় দল সহজেই শ্রীলঙ্কার দেওয়া লক্ষ্যকে হাসিল করে ২৮ বছর পর ধোনির নেতৃত্বে বিশ্বকাপ ঘরের মাঠে জিততে পেরেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: