বিরাট কোহলিকে, লারা শচীনদের সাথে তুলনা করে যা বললেন মহারাজ; দেখুন

বিরাট কোহলি প্রতিটি ম্যাচে যেভাবে রান করছেন, তার ফলে সমসাময়িক খেলোয়াড়দের থেকে তিনি যে অনেক এগিয়ে যাবেন, তা ভাবাই যেতে পারে। ১দিনের আন্তর্জাতিক ম্যাচ বিরাট খেলেছেন ২০৫টি। ইতিমধ্যেই তিনি করেছেন ৩৪টি সেঞ্চুরি। এই ধারাবাহিকতা বজায় রাখলে বিরাট খুব তাড়াতাড়ি শচীনের ১ দিনের ম্যাচে ৪৯টি শতরানের রেকর্ড ছুঁয়ে ফেলবেন।


দক্ষিণ আফ্রিকায় চলতি সিরিজের তৃতীয় ম্যাচে বিরাটের অনবদ্য ১৬০ রানের জন্য ইতিমধ্যেই তিনি সেরা ব্যাটসম্যান হিসেবে বিবেচিত। তার এই সাফল্যে উচ্ছসিত প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। সাম্প্রতি সৌরভ জানিয়েছেন “শচীন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষণ, বীরেন্দ্র সেহওয়াগদের সঙ্গে এবং রিকি পন্টিং, ব্রায়ান লারার বিপক্ষে আমার খেলার সৌভাগ্য হয়েছে। এই ছেলেটি নি:সন্দেহে এঁদের সমকক্ষ। পরিস্থিতির সঙ্গে সুন্দরভাবে মানিয়ে নিয়ে প্রতিটি ইনিংসে চমৎকার ব্যাট করছে”। 
দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে সাফল্য না পাওয়ায় কোহলী বিরক্ত হয়েছিলেন, কিন্তু ৬ ম্যাচের সিরিজে দলকে ৩-০ এ এগিয়ে নিয়ে যাওয়ায় সৌরভ, তার খেলার প্রশংসা করেছেন।
বিরাট ছাড়াও দলের ২ বোলার যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদবেরও প্রশংসা করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক।
প্রথম তিনটি ম্যাচে চাহাল ১১টি এবং যাদব ১০টি উইকেট পেয়েছেন। সৌরভের মতে তিনটি ম্যাচে ৩০টির মধ্যে ২১টি উইকেট পাওয়া, সংখ্যার বিচারেই যথেষ্ট নয়, এর ফলে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা যথেষ্ট চাপে পরে গেছেন। এবং এমন পিচে এই সাফল্য এই ২ বোলার পেলেন, তা অভাবনীয়।
সৌরভ মনে করেন দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়রা ভারতীয় বোলারদের এধরণের উত্থান ভাবতেও পারেনি, ফলে তারা মানসিক চাপে পরে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: