গম্ভীরের অবসর নিয়ে যা বললেন শাহরুখ দেখলে চোখে জল আসবে!

ক্রীড়াজগতে নিজের কেরিয়ারকে বিদায় জানানোর সময়টা যে কোনও কারও জন্যই খুব কঠিন। নিজের প্যাশন, ভালোবাসার সঙ্গীকে ছেড়ে থাকতে কারই বা ভালো লাগে। কিন্তু সময়ের নিয়মে খেলা ছাড়তে হয় এমনকী শচীন তেন্ডুলকরের মতো ক্রিকেটারকেও। গতকালই সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন গৌতম গম্ভীর। সোশাল সাইটে ১২ মিনিটের একটা ভিডিও আপলোড করে তিনি জানিয়ে দিয়েছেন বাইশ গজে আর ব্যাট হাতে নামবেন না।

আইপিএলেও আর দেখা যাবে না তাঁকে। এই সিদ্ধান্ত সামনে আসার পর ভারতীয় দলের অন্যতম সফল ওপেনিং ব্যাটসম্যানকে বিদায় অভিবাদনে ভরিয়ে দিয়েছেন তাঁর অগণিত ভক্তেরা। সেই দলে যেমন আমজনতা রয়েছে তেমন বলিউড বাদশা শাহরুখ খানও আছেন।

শাহরুখের সঙ্গে কলকাতা নাইট রাইডার্স মারফত অনেকদিনের যোগাযোগ গম্ভীরের। কিং খানের মালিকানাধীন নাইট শিবিরের অধিনায়ক হয়ে দুবার আইপিএল চ্যাম্পিয়ন করেছেন তিনি। তাই গম্ভীরের প্রতি বাদশা বরাবরই শ্রদ্ধাশীল। অবসর নেওয়ার পর আরও একবার তা সামনে এল। শাহরুখ টুইট করে লিখেছেন, ‘ভালোবাসা এবং নেতৃত্বের জন্য ধন্যবাদ আমার ক্যাপ্টেন। আল্লাহ যেন সর্বদা তোমায় খুশি রাখেন।’ মজা করে গম্ভীরকে আরও একটু হাসার পরামর্শও দিয়েছেন শাহরুখ খান।

গম্ভীরের পোস্ট করা ভিডিওতে তিনি বিশেষভাবে কলকাতাকে, কলকাতার মানুষের ভালোবাসা এবং সমর্থনের জন্য কৃতজ্ঞতা জানিয়েছিলেন। নাইট রাইডার্স দলে তাঁর কাটানো সাতটা বছর যে আলাদা করে স্পেশাল তাও জানিয়েছিলেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য, আইপিএলের মঞ্চে কলকাতা নাইট রাইডার্স এতটা ধারবাহিক দলে পরিণত হয়েছে গম্ভীরের ব্যাটিং এবং নেতৃত্ব দেওয়ার গুণেই। যাই হোক, দিল্লিজাত বাঁহাতি ব্যাটসম্যান এও জানিয়েছেন, ভবিষ্যতে কোচিং বাঁ মেন্টরের ভূমিকায় দেখা যেতে পারে তাঁকে। ভিডিওতে তিনি বলেছিলেন, ‘কোনও এক পর্যায়ে আমার অবসরপ্রাপ্ত ক্রিকেটারের ট্যাগটা আমি শেয়ার করতে পারি যাতে আমার অভিজ্ঞতা ক্রিকেটের অন্যদিকে কোনও কাজে লাগানো যায়।’ কেউ কেউ অবশ্য তাঁর রাজনীতিতে আসার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: