ভারতীয় দলকে সতর্কবার্তা পাঠালেন প্রাক্তন অজি তারকা!

অস্ট্রেলিয়ার মাটিতে আজ অবধি টেস্ট সিরিজ জিততে পারেনি কোনও ভারতীয় দল। সৌরভের আমলের ওরকম দুর্দান্ত ব্যাটিং লাইন আপ নিয়েও হতাশ হতে হয়েছে। ভারতের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির আমলে তো হোয়াইটওয়াশ হতে হয়েছে। কিন্তু বেশিরভাগ ক্রিকেট বিশেষজ্ঞই মনে করছেন, সৌরভ-ধোনি যা পারেননি তা বিরাট কোহলি করে দেখাবেন।

তার একটা বড় কারণ যদি ভারতের দুর্দান্ত বোলিং বিভাগ হয় তবে অজি দলে স্মিথ, ওয়ার্নার না থাকা আর এক গুরুত্বপূর্ণ কারণ। বল বিকৃতি কাণ্ডে এই দু’জন নির্বাসিত হওয়ার পর থেকে অস্ট্রেলিয়ার পারফর্ম্যান্সের গ্রাফ তলানিতে ঠেকেছে। শক্তিশালী ভারতের বিরুদ্ধে তাই সিরিজ হারবে ক্যাঙ্গারু-বাহিনী, এমনটা মনে করছে সবাই। কিন্তু একজন এই দলে পড়েন না।

প্রাক্তন অজি ক্রিকেটার ইয়ান চ্যাপেল মনে করছেন ব্যাপারটা এত সোজা হবে না। মিচেল স্টার্ক, প্যাট কামিন্স এবং জশ হ্যাজেলউডের পেস-ত্রিফলাকে সামলানো কঠিন হবে ভারতের পক্ষে। ভারতের ব্যাটিং লাইন আপকে তিনি এই তিনজনের থেকে সাবধানও করে দিয়েছেন। ব্যাটিং বিভাগে খানিকটা দুর্বল হলেও এই অস্ট্রেলিয়া দলের পেস বিভাগ সত্যিই ভালো। মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউডদের সবার উচ্চতা ছ’ ফুটের বেশি। কামিন্স এবং স্টার্কের যথেষ্ট পেস আছে।

কোহলিদের হুঁশিয়ারি দিয়ে গ্রেগ চ্যাপেলের দাদা ইয়ান বলেছেন, ‘অস্ট্রেলিয়াকে খাটো করে দেখা উচিত হবে না। ওদের দুর্দান্ত আক্রমণ বিভাগ, যেখানে স্টার্ক, কামিন্স এবং হ্যাজেলউডের মতো তিনজন পেসার রয়েছে। তিনজন নির্বাসনে থাকায় ব্যাটিং হয়তো একটু নড়বড়ে আছে কিন্তু তার ফলে, অজি বোলাররা আর দৃঢ়প্রতিজ্ঞ হয়ে প্রতিপক্ষের রান করা আটকাবে।’ ইয়ান এও মনে করেন, বল বিকৃতি কাণ্ডের জেরে অজিরা হয়তো মাঠে শান্ত থাকবে, মুখে আগের মতো কথা (পড়ুন স্লেজিং) থাকবে না, কিন্তু শর্ট পিচড ডেলিভারিতে কোনও কমতি রাখবে না অজি পেসাররা। ৬ ডিসেম্বর অ্যাডিলেডে প্রথম টেস্ট শুরু হচ্ছে। তার আগে ২৮ নভেম্বর থেকে সিডনিতে একটি চারদিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন কোহলিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: