২০১৯ বিশ্বকাপ জিতলে, এই কাজটা করতে চান বিরাট কোহলি

লর্ডসের ব্যালকনিতে সৌরভের জার্সি খুলে ওড়ানোর দৃশ্য ভারতীয় ক্রিকেটে মিথের পর্যায়ে চলে গেছে আজ। ওয়াংখেড়ে স্টেডিয়ামে ইংলিশ অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফের খালি গায়ে দৌড়নোর বদলা নিতে যে তৎকালীন ভারত অধিনায়ক ওই কাজ করেছিলেন তাও আজ কারও অজানা নয়। পরে সৌরভ এই নিয়ে লজ্জিত হলেও আম ভারতীয় ক্রিকেট ভক্তদের মনে ওটা এখনও প্রিয়তম দৃশ্যগুলোর একটা।

বর্তমান ভারত অধিনায়ক বিরাট অধিনায়ক বিরাট কোহলির প্রসঙ্গে কথা বলতে গিয়ে সৌরভ একবার বলছিলেন, ‘আমার মনে হয় ইংল্যান্ডে ২০১৯ বিশ্বকাপ জিতলে বিরাটও সিক্স প্যাক বডি নিয়ে অক্সফোর্ড স্ট্রিটে দৌড়বে। বিরাটের ঠিক পেছনেই যে থাকবে সে হল হার্দিক পান্ডিয়া এ বিষয়েও আমি ১২০ শতাংশ নিশ্চিত।’

বিরাটও একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন তিনি সত্যিই একা থাকবেন না। দলের অনেকেরই সিক্স প্যাক রয়েছে। তাঁদের সবাইকেই জার্সি খুলে দৌড়তে দেখা যাবে। প্রসঙ্গত, বিখ্যাত ক্রীড়াবিদ বোরিয়া মজুমদারের লেখা বই ‘ইলেভেন গডস অ্যাণ্ড আ বিলিয়ন ইন্ডিয়ান্স’ বইয়ের উদ্বোধনে সৌরভ এবং বিরাট একত্র হয়েছিলেন। সেখানেও নানারকম মজাদার প্রসঙ্গ উঠে এসেছিল।

এই মুহূর্তে একদিনের ক্রিকেটে ইংল্যান্ড আইসিসি র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে থাকলেও ২০১৯ বিশ্বকাপ জেতার ব্যাপারে অধিকাংশ লোক ভারতকেই ফেভারিট হিসেবে ধরে রেখেছেন। সে যতই টুর্নামেন্ট ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হোক না কেন, তৃতীয়বারের জন্য কাপ ভারতে আসবে এই নিয়ে কোটি কোটি মানুষ স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছেন। তার একটা বড় কারণ অবশ্যই ভারতের ফর্ম। সীমিত ওভারের ক্রিকেটে ভীষণ রকম অপ্রতিরোধ্য দেখাচ্ছে কোহলির টিমকে।

সবকিছু যদি ঠিকঠাক চলে আর কোহলির হাতে যদি বিশ্বকাপ ওঠে তবে ২০০২ সালের সেই অবিস্মরণীয় দৃশ্য  আবারও দেখবে গোটা বিশ্ব তাতে কোনও সন্দেহ আছে বলে মনে হয় না। অক্সফোর্ড স্ট্রিটে খালি গায়ে কোহলি, পান্ডিয়া, বুমরাদের দৌড়তে দেখার জন্য মুখিয়ে থাকব আমরা সবাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: