অজিদের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে ভারতীয় একাদশে কারা জায়গা পাবেন, দেখে নিন!

চেন্নাই, কোলকাতাতে জয় দিয়ে শুরু করে ইতিমধ্যেই কাঙ্গারুদের চাপে ফেলে দিয়েছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত। রবিবার, ইন্দোরে তৃতীয় একদিনের ম্যাচে মুখোমুখি হবে ভারত অস্ট্রেলিয়া, এই ম্যাচে ভারত জিতলেই সিরিজ পেকেটে পুরে ফেলবে ভারত।

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডে খেলতে শুক্রবার বিকালেই সেখানে পৌঁছে যায় দুই টিম। স্বপ্নের নায়কদের দেখতে এয়ারপোর্টে প্রচুর ভিড় জমিয়েছিল সমর্থকরা। আগামীকাল ইনদোরের হোলকার স্টেডিয়ামে অনুশীলন করবে দুই দলই তবে আলাদা আলাদা সময় ভাগ করে দেওয়া হয়েছে দুই দলকেই।

ভারত ইতিমধ্যে ২-০ তে এগিয়ে আছে, তাই অস্ট্রেলিয়ার কাছে এই ম্যাচ খুব বেশি গুরুত্বপূর্ণ। ভারতের সামনে থাকবে সিরিজ পকেটে পুরে ফেলার সুযোগ আর অপরদিকে অস্ট্রেলিয়ার লক্ষ থাকবে ম্যাচ জিতে সিরিজে ফিরে আসা।

ইনদোরের হোলকার স্টেডিয়াম সম্পর্কে পিচ কিউরেটর সমন্দর সিংহ চৌহান বলেন

“এই পিচ স্পিনারদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। তিনি আরো বলেন মধ্য প্রদেশের বিভিন্ন অংশ থেকে ব্ল্যাক কটন সয়েল নিয়ে আসা হয়েছে। এই অঞ্চলের আবহাওয়ায় এই মাটি কখনো কাদাও হবেনা আবার কখনো ড্রাইও হবেনা। এই মাটি জল ধরে রাখতে পারে তাই এই পিচ স্পিনারদের জন্য খুব ভাল”

পিচের কথা মাথায় রেখে কে কেমন দল নিয়ে খেলতে নামে এখন সেটাই দেখার, একদিকে, বিশ্বর এক নাম্বার ব্যাটিং লাইনাপের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার আনকোরা স্পিনারা, আর ওপর দিকে ভারতের কুলদীপ যাদব ও জুবেন্দ্র চাহালের মতো স্পিনার ও সাথে বিশ্বর এক নাম্বার অলরাউন্ডার জাদেজাও আছে। স্পিন সহায়ক উইকেটে বলাই বাহুল্য, যে দলের স্পিনার ভালো বল করবে তারাই অনেকটা এগিয়ে যাবে।

বিরাট কোহলি দলে পরিবর্তনের অভ্যাস দিয়েছেন, আদৌ কি দলে পরিবর্তন করবেন তিনি? আসুন দেখে নেয়া যাক ভারতের সম্ভাব্য একাদশ

রোহিত শর্মা: 

30 বছর বয়সী এই ওপেনার শ্রীলংকায় সফল হলেও, এই সিরিজে প্রত্যাশা পূরণে ব্যার্থ। প্রথম ম্যাচে ২৮ রান করার পর ও দ্বিতীয় ম্যাচে ৭ রানে আউট হন। ফর্মে থাকা এই ওপেনার দ্রুত তার স্বাভাবিক ছন্দে ফিরতে চাইবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: