আইপিএলে অভিষেক করা পাঁচ কমবয়সী খেলোয়াড়

আই. পি.এল ভারতের ক্রিকেটের মধ্যে অত্যন্ত জনপ্রিয় একটি ট্রফি। প্রত্যেক বছর এক ঝাঁক তরুণকে নিয়ে এই ট্রফি শুরু হয়। প্রত্যেকটি প্লেয়ার এর কাছেই আই.পি.এল নিজেকে প্রমাণ করার এবং ঘুড়ে দাঁড়ানোর জায়গা। আমরা প্রত্যেক বছরই আই. পি.এলে অনেক নবাগত প্লেয়ার এর অভিষেক হতে দেখি। দেখি তাদের অসাধারণ পারফরম্যান্স দিয়ে বহু ক্রিকেট প্রেমী মানুষের মন জয় করে নিতে। আই. পি.এল দিয়ে প্রতি বছরই কোনো না কোনো নতুন মুখ পরিচিতি লাভ করছে।

আজ আমরা কথা বলবো আই. পি.এলের এরকমই সেরা পাঁচজন নবাগত প্লেয়ারদের সম্বন্ধে, যাদের পারফম্যান্স কোনো তুলনাই হয় না।

৫.ঈশান কিষান – ১৭ বছর এবং ২৬৬ দিন

ইন্ডিয়ার অন্যতম তরুণ ক্রিকেটার হিসেবে যথেষ্ট খ্যাতি লাভ করেছেন, ঈশান। তিনি এই বয়সের মধ্যেই তার ক্যারিয়ার-এ অনেক আপ এবং ডাউন দেখেছেন। অভিজ্ঞতার বিচারেও কোনো সিনিয়ার প্লেয়ারের থেকে কম যান না ইন্ডিয়ার অনুর্ধ্ব উনিশ দলের হয়ে বিশ্বকাপ খেলা এই তারকা। তার প্রথম আই.পি.এলের ময়দানে অভিষেক ঘটে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে, ২০১৬ সালে। অভিষেকের প্রথম বছরে আই.পি.এলে তেমন পারফমেন্স দিতে না পারলেও। বর্তমানে তার পারফমেন্সে মুগ্ধ হয়ে, এবছর তাকে ৩৫ লাখ টাকা দিয়ে কিনেছে গুজরাট লায়ন।

৪.রাহুল চাহার – ১৭ বছর এবং ২৪২ দিন

রাহুল চাহার। পুরো নাম রাহুল দেশরাজ চাহার। মুম্বাই ইন্ডিয়ান্স ছাড়াও আইপিলের দল রাইসিং পুনে সুপারজায়ান্টে খেলেছেন তিনি। এছাড়া রাজস্থান, রাজস্থান অনুর্ধ্ব-১৯, রাজস্থান অনুর্ধ্ব-১৬ ও অনুর্ধ্ব-২২ দলেও খেলেছেন এই ডানহাতি ব্যাটসম্যান ও লেগস্পিনার। তার প্রথম আই.পি.এলে অভিষেক হয় কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ২০১৭ সালে। অভিষেকেই চমকে দিয়েছিলেন সাউথ আফ্রিকার স্টার প্লেয়ার হাসিম আমলার উইকেট নিয়ে। বলাবাহুল্য তখন তার বয়স ছিলো অত্যন্ত কম, সবে ১৭ বছর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: