জেনে নিন ভারতীয় ক্রিকেট তারকাদের অজানা গল্প

ভারতের মধ্যে সবচেয়ে জনপ্রিয় খেলা হল ক্রিকেট।এদেশে অধিকাংশ কিশোরই স্বপ্ন দেখে বড় ক্রিকেটার হওয়ার। সেই সব নায়কদের রোল-মডেল করে এগিয়ে যেতে চায় তরুন ক্রিকেটাররা।একনজরে দেশের নামী কয়েকজন ক্রিকেট নায়কদের কিছু অজানা গল্প পাঠকদের জন্য তুলে ধরা হচ্ছে।

শচীন তেন্ডুলকর –

ব্যাটিংয়ে মাস্টারি করার সঙ্গে সঙ্গে শচীন তেন্ডুলকরকে সবাই জানেন, ধীর-স্থির এবং নম্র ব্যবহারের একজন মানুষ হিসাবে।কিন্তু ছোটবেলায় এর উল্টোটাই ছিলেন তিনি।শচীনের স্কুলের বন্ধু অতুল রানাডে জানিয়েছেন, ছোটবেলায় স্কুলের বিরতির সময় তাঁরা নিয়মিতভাবে মারামারি করতেন। একবার নাকি নিজের চেয়ে বয়েসের বড় একজন ছাত্রকে বেধড়ক পিটিয়েছিলেন শান্ত শচীন।

মহেন্দ্র সিং ধোনি –

ভারতের অন্যতম সফল অধিনায়কের ক্রিকেটার হওয়াটা কিন্তু হঠাৎ করেই। ছোটবেলায় ধোনি ফুটবল আর ব্যাডমিন্টন ভালো খেলতেন। স্কুলেও সে গোলরক্ষকই ছিল।একবার স্থানীয় একটি ক্লাব তাদের উইকেটরক্ষক হিসাবে ধোনিকে খেলতে বলে।তাঁর কিপিং দেখে সকলেই তাজ্জব হয়ে যান।তারপরে ওই ক্লাবের ক্রিকেট কোচই ধোনিকে ক্রিকেটে নিয়ে আসেন।

অজিঙ্ক রাহানে –

অনেক বাধা বিপত্তি কাটিয়ে ক্রিকেটার হয়েছেন রাহানে। সাধারন মধ্যবিত্ত পরিবার থেকে আসা রাহানে ছোটবেলায় পয়সার অভাবে ঠিকমতো কোচিংও নিতে পারেননি। তিনি ঠিকঠাক ভাবে ট্রেনিং নিতে শুরু করেন ১৭ বছর বয়স থেকে। ভারতের প্রাক্তন ক্রিকেটার প্রবীন আমরে রাহানেকে গাইড করার দায়িত্ব নেন, এখন রাহানে দেশের ব্যাটিংকে ভরসা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: