এই খেলোয়াড়ের জন্যই ক্যাঙ্গারু বধে সফল হয়েছে ভারত, এমনটাই জানালেন কোহলি!

আরও একটা একপেশে সিরিজ জয় ভারতের। সঙ্গে ফের আইসিসি Ranking-এ শীর্ষস্থানে উঠে উঠল বিরাট কোহলির ভারত। চলতি বছর চ্যাম্পিয়ন্স ট্রফির পর ও.ইন্ডিজ, শ্রীলঙ্কার পর এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও ভারত এক তরফাভাবে সিরিজ জিতল। একপেশে কথাটা বলা যাচ্ছে নাগপুরে জয়ের পর সিরিজ ৪-১ হওয়ার জন্যই। তা না হলে, ৩-২-এ সিরিজ শেষ হলে যা বলা যেত না। তবে গোটা সিরিজে দুটো দল যেমন খেলল তাতে ৪-১ ফলটাই সঙ্গত। সিরিজ শুরুর আগে ঠিক যেমনটা বলেছিলেন সৌরভ গাঙ্গুলি, ভিভিএস লক্ষ্মণ, গাভাসকররা বলেছিলেন সেই ফলটাই হল।

 

ম্যাচ চলাকালীন গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যা করতে চাইলেন এই ক্রিকেটার!

নাগপুরের ধীর পিচে ক্যাঙারুদের লাফ একেবারে দেখা গেল না। প্রথমে ব্যাট করে ২৪৩ রান করে অস্ট্রেলিয়া ওখানেই ম্যাচটার অনেকটা হেরে বসেছিল। তারপর অজিদের কফিনে বড় পেরেকটা পুঁতে দেন আজিঙ্কা রাহানে। রাহানে বছরের দ্বিতীয়বার টানা চারটে ওয়ানডে-তে হাফ সেঞ্চুরি করলেন। কফিনের শেষ পেরেকটা এল রোহিতের সেঞ্চুরিতে। ইনিংসের প্রথম ১৩টা বলে কোনও রান না করে রোহিত সেঞ্চুরি করলেন ছক্কা মেরে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে-তে রোহিতের এটি একটা ডবল সেঞ্চুরি সহ ষষ্ঠ সেঞ্চুরি। ম্যাচের শেষ দশটা ওভার অজিদের দেখে মনে হচ্ছিল, ছেড়ে দে মা কেঁদে বাঁচি। ফিঞ্চকেও বল করাচ্ছিলেন স্মিথ। আসলে বেঙ্গালুরুতে বাদ দিলে চেন্নাই, কলকাতা, ইন্দোর, নাগপুর সব জায়গাতেই সব বিভাগেই হারল অস্ট্রেলিয়া। বছরের শুরুতে টেস্ট সিরিজে এসে ও’কিফ, লিঁয়দের চমকে লড়ে ছিলেন স্মিথ, কিন্তু ওয়ানডে সিরিজে এমন কাউকেই পেলেন না স্মিথ। এবার শুরু হচ্ছে টি-২০ সিরিজ।

হার্দিক এই সিরিজ সবচেয়ে বড় পজেটিভ, বললেন কোহলি ৪-১ সিরিজ জিতে উঠে বিরাট কোহলিকে শান্ত দেখালো। বোঝাই যাচ্ছে ধোনির হাত থেকে ব্যাটন নেওয়ার পর ঠিক যা চেয়েচিলেন, তেমনই হচ্ছে। দলের কম্বিনেশনটা একেবারে জমে গেছে। তাই তো যখন প্রশ্ন এল, আপনার হাতে এখন এত অপশন, এবার তো দল বাছতে সমস্যায় পড়ে যাবেন। কনফিডেন্ড কোহলির জবাব, এই সমস্যাটা সুখের। পাশাপাশি হার্দিক পান্ডিয়ার প্রশংসায় ভরালেন। বললেন, এই সিরিজের সবচেয়ে বড় পজেটিভ পান্ডিয়া। প্রসঙ্গত, সিরিজ সেরা পান্ডিয়া দুটি ম্যান অফ দি ম্যাচ সহ গোটা সিরিজে করলেন ২২০ রান, বল হাতে সঠিক সময়ে ৬টা উইকেট, আর আনলেন দলের সঠিক ভারসাম্য।

বিরাটের জাতীয় দলের সদস্যই মজেছেন অনুষ্কার প্রেমে! দেখে নিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: