‘ভারত ছাড়ো’ মন্তব্যে সমর্থকদের প্রতিক্রিয়া সামলানোর পর অবশেষে মুখ খুললেন কোহলি

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির ‘লিভ ইন্ডিয়া’ মন্তব্যের পর ক্রমাগত তার দিকে সমর্থকদের আক্রমণ ধেয়ে আসছে সেই সঙ্গে সোশ্যাল মিডিয়াতেও ক্রমাগত ট্রোলড হচ্ছেন তিনি। যখন খবরের শিরোনাম দখলের ব্যাপার হয়, তখন খুবই কম ক্রিকেটার রয়েছে যারা এই ব্যাপারে বিরাটের কাছাকাছি আসতে পারেন বা তাকে পেছনে ফেলে দিতে পারেন। এই মুহুর্তে তর্কাতীতভাবে বিরাট কোহলি বিশ্বের শ্রেষ্ঠ ব্যাটসম্যান। ফল এটা আশ্চর্যের নয় যে তিনি খবরের শিরোনাম দখল করবেনই। কিন্তু সম্প্রতি তিনি ভুল কারণে সংবাদপত্রের শিরোনাম দখল করে নিয়েছেন।

ঘটনাটি হল বিরাট এখন ক্রিকেট ভক্তকে ‘ভারত ছাড়ার’ কথা বলেছেন,যখন সেই ভক্ত জানিয়েছেন যে তিনি ভারতীয় ক্রিকেটারদের তুলনায় অস্ট্রেলিয়া বা ইংল্যান্ড ব্যাটসম্যানদেরব্যাট করতে দেখতে পছন্দ করেন। সম্প্রতিই বিরাটের লঞ্চ হওয়া অ্যাপে একটি ভিডিয়ো রয়েছে যেখানে কোহলি তার ভক্তদের ম্যাসেজ পড়ছেন।তারপর তিনি একটি ম্যাসেজ পড়েন যেখানে এক ভক্ত বলেছেন, ‘ ওভার রেটেড ব্যাটসম্যান এবং ব্যাক্তিগতভাবে আমি তার ব্যাটিংয়ে স্পেশাল কিছুই দেখি না।

আমি এই সব ভারতীয়দের তুলনায় ইংল্যান্ড বা অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের ব্যাটিং দেখা উপভোগ করি”। এহেন মন্তবে বিরাট তা ভালোভাবে নেননি,এবং এই মন্তব্যে পেছুনা হটে বিরাট বলেন, “আমার মনে হয়না তোমার ভারতে থাকা উচিত। যাও অন্য কোনও দেশে গিয়ে থাকো। কেনও তুমি আমাদের দেশে বাস করছ এবং অন্য দেশকে ভালোবাসছো? আমি কিছু মনে করছি না তুমি আমাকে পছন্দ করোনা বলে, কিন্তু আমার মনে হয়না তোমার আমাদের দেশে থেকে অন্যকিছু পছন্দ করো। নিজের সঠিক প্রায়োরিটি আগে ঠিক করো”।

কিন্তু কোহলির এই প্রতিক্রিয়া অন্যেরা ভালোভাবে নেননি। ফলস্বরূপ কোহলির এই প্রতিক্রিয়া সোশ্যাল মিডিয়ায় দারুণভাবে সমালোচিত হওয়া শুরু হয়েবং বিভিন্ন দিক থেকে বিরাটকে বিভিন্ন প্রতিক্রিয়ায় সম্মুখীন হতে হয়।এবং এই সময় দাঁড়িয়ে যখন সমস্ত ব্যাপারটা হাত থেকে বেরিয়ে যেতে বসেছে, ঠিক তখনই কোহলি সিদ্ধান্ত নিলেন টুইটারে তার বক্তব্যকে পরিস্কার করার।


তার ফলোয়ার এবং অন্যান্যদের এই উৎসবের মরশুম উপভোগ করার কথা বলেন তিনি লেখেন,
“আমার ধারণা ট্রোলিং আমার জন্য নয়, তা সত্বেও আমি ট্রোল হতে থাকব। ‘এই ভারতীয়রা’ কিভাবে কমেন্টে মেনশন করে আমি সেটাই বলেছি আমার কমেন্টে। আমি স্বাধীনতা এবং পছন্দকে সমর্থন জানাই। একে প্রজ্জ্বলিত করে রাখ এবং উৎসবের মরশুমকে উপভোগ করও।সকলেই ভালোবাসা এবং শান্তির শুভেচ্ছা”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: